Categories: বিনোদন

জোড়া সুখবরে মৌসুমীর বৃহস্পতি তুঙ্গে

ঢাকাই চলচিত্রের প্রিদর্শিনী নায়িকা মৌসুমী। নায়ক সালমান শাহ’র সাথে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে মন জয় করে নেন সকলের। এর পর থেকে চলচ্চিত্রে দাপিয়ে অভিনয় করতেন মৌসুমী। নায়িকা হিসেবে অর্জন করেন ব্যাপক জনপ্রিয়তা। নতুন খবর হচ্ছে, বহুদিন পর মৌসুমীর জোড়া ছবি মুক্তি পাচ্ছে। আগামী শুক্রবার ১১ নভেম্বর তার অভিনীত ‘দেশান্তর’ ও ‘ভাঙন’ দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে।

আশুতোষ সুজনের পরিচালনায় দেশান্তর এবং মির্জা সাখাওয়াত হোসেন পরিচালিত ভাঙন। জানা যায়, দেশান্তর নির্মিত হয়েছে দেশ ভাগের গল্প নিয়ে। অন্যদিকে, ভাঙন নির্মিত হয়েছে রেলস্টেশনের ছিন্নমূল মানুষদেরকে নিয়ে। দুটি ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী।

ছবি দুটিতে ভিন্ন দুই চরিত্রে হাজির হচ্ছেন মৌসুমী। বাংলা চলচ্চিত্রের এই প্রিয়দর্শিনী বলেন, অনেক দিন পর আমার অভিনীত জোড়া ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। এটি আমার জন্য অনেক আনন্দের। দুটি ছবি গল্পপ্রধান ও জীবনের খুব কাছের গল্প। তাছাড়া ছবি দুটি সরকারি অনুদানে নির্মিত। দর্শক ভীষণ উপভোগ করবেন। দুটিতে চরিত্রেই অনেক গভীরতা আছে। এমন চরিত্র অভিনয় করতে পারা সত্যি আনন্দের। আশাকরি দর্শক পছন্দ করবে।

মৌসুমী বলেন , ‘আমাদের শিল্পীরা নতুন যারা ইন্ডাস্ট্রিতে এসেছে তারা বিভিন্ন প্ল্যাটফর্মে অনেক ভালো কাজ করছে। তারা অনেক মেধাবী। আপনাদের (সাংবাদিক) দৃষ্টিভঙ্গি বদলান, তাহলে তারা আরও অনেক ভালো কাজ করতে পারবে। আপনারা যদি তাদের শুধু স্ক্যান্ডাল খোঁজেন তাহলে তারা এগিয়ে যেতে পারবে না। তাদের অনেক উৎসাহ দিতে হবে।’

তিনি আরও বলেন, আমরা কি ভুল করিনি? আমরাও অনেক ভুল করেছি। সেটাকে সুদরে নেওয়া, সুন্দরভাবে উপস্থাপন করা এবং কাউন্সিলিংয়ের মাধ্যমে আমাদের আবারও দাঁড় করিয়ে দেওয়া- এই কাজগুলো কিন্তু সাংবাদিক ভাইয়েরাই করেছে। কিন্তু আপনারা এখন সেটা করেন না। আপনার যা ইচ্ছে তা নিউজ, ভিডিও থামনেইল করে উপস্থাপন করেন। তাতে আমাদের ছেলে মেয়েদের ভালো হওয়ার রাস্তা নেই।

কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে দেশান্তর। এতে অন্নপূর্ণা চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। তার বিপরীতে আছেন আহমেদ রুবেল। অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিস ভৌমিক, মোমেনা চৌধুরী, ইয়াশ রোহান ও টাপুর।

মির্জা সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙন’র গল্পে দেখা যাবে একটি রেলস্টেশনে থাকা কিছু প্রান্তিক ও ছিন্নমূল মানুষের গল্প। তাদের জীবনযাত্রা, বেঁচে থাকা ও প্রত্যাশার গল্প। এতে রেলস্টেশনে চুড়ি-ফিতা বিক্রি করা জুলি চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, রাশেদা চৌধুরী।

উল্লেখ্য, নব্বই দশকের সেরা তারকা হিসেবে বিবেচনা করা হয় মৌসুমীকে। মেঘলা আকাশ (২০০১), দেবদাস (২০১৩) ও তারকাঁটা (২০১৪) চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়াও তিনি ছয়বার বাচসাস পুরস্কার ও তিনবার মেরিল প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago