প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

| আপডেট :  ৩ অক্টোবর ২০২৩, ০৪:১৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩ অক্টোবর ২০২৩, ০৪:১৮ অপরাহ্ণ

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল, ‘দেয়ালের দেশ’ নামের একটি সিনেমা কাজ করছেন তারা। এরপর বাকি সবটা গোপন। এবার রাজ-বুবলীর সেই ‘গোপন’ রহস্য সামনে এলো।

এরই মধ্যে গণমাধ্যমের চোখ এড়িয়েই পুরো শুটিং শেষ করেছেন রাজ-বুবলী। এমনকি সিনেমা সম্পর্কে কোনো তথ্যই প্রকাশ করেননি নায়ক-নায়িকা কিংবা নির্মাতা। অবশেষে ‘দেয়ালের দেশ’ সিনেমার ফার্স্টলুক পোস্টার নিয়ে সামনে এলেন এই জুটি। সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক মিশুক মনি।

সোমবার (২ অক্টোবর) সিনেমার মুখ্য চরিত্রের দুই তারকাকে নিয়ে সাংবাদিকদের সামনে আসেন মিশুক মনি। সেখানেই তারা তুলে ধরেন সিনেমাটির নানান প্রসঙ্গ। পাশাপাশি কাজের অভিজ্ঞতাও শেয়ার করেছেন তারা।

নির্মাতা মিশুক মনির বলেন, এই সিনেমার গল্প আমার মাথায় এসেছে আরও ৫ বছর আগে। তখনই আমি সেটা লিখতে শুরু করি। এরপর ২০২০ সালে এটা অনুদানের জন্য জমা দিই। ২০২১ সালে অনুদান পায় সিনেমাটি। ফাইনালি গত বছর আমরা শুটিং শুরু করি। এই সিনেমা রাজ ও বুবলীকে একেবারেই ভিন্নভাবে আমি উপস্থাপন করেছি।

সিনেমাটি নিয়ে বুবলী বলেন, এর আগে কখনও এরকম চরিত্রে কাজ করা হয়নি। এই গল্পে অনেক গভীরতা আছে। আমার সঙ্গে যিনি কাজ করছেন শরিফুল রাজ, ভীষণ ভালো অভিনেতা, অনেক ডেডিকেটেড। আমাদের শুটিং টিমও অনেক হার্ডওয়ার্কিং।

চিত্রনায়িকা আরও বলেন, শ্বাসরুদ্ধকর একটা ব্যাপার ছিল—বিশেষ করে আমার জন্য। যেটা আমি রিভিল করব না। টিজার বের হলে কিছুটা হলেও মানুষ বুঝতে পারবে। প্রত্যেকটা দিন শুটিংয়ে যাওয়ার আগে আমার নিশ্বাস বন্ধ হয়ে আসতো। এত স্ট্রাগলের মধ্য দিয়ে কাজ করেছি।

শরিফুল রাজ বলেন, আমি আসলে অনেক প্রত্যাশা নিয়ে কোনো সিনেমায় কাজ করি না। কারণ, আমার ব্যক্তিগত একটা জার্নি হয় সিনেমার সঙ্গে। নতুন সহশিল্পী, ডিরেক্টর পাই। এটা আমার কাছে বেশ ভালো লাগার। এই সিনেমায় আমাকে অনেক বেশি হেল্প করেছে বুবলী। তার জন্যই আমি নিজের চরিত্রটা আরও ধারণ করতে পেরেছি। তার ক্যারকেটার অনেক চ্যালেঞ্জিং। ও আমাকে সাপোর্ট না দিলে আমি হয়তো দারুণভাবে কাজটা শেষ করতে পারতাম না।

প্রসঙ্গত, মেট্রো সিনেমার ব্যানারে নির্মিত ‘দেয়ালের দেশ’ সিনেমায় আরও অভিনয় করেছেন জিনাত সানু স্বাগতা, শাহাদাত হোসেন, আজিজুল হাকিম, সমাপ্তি মাশুক, সাবেরী আলম প্রমুখ। এখনও সিনেমাত্রি মুক্তির তারিখ ঘোষণা করা হয়নি। তবে চলতি বছরই মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা।