Categories: বিনোদন

অ’শ্লীলতার তকমা লাগানো মুনমুন-ময়ূরিতে ভর করেই সুপারষ্টার শাকিব খান

শাকিব খানের আসল নাম মাসুদ রানা। তিনি একজন বাংলাদেশী জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা। শাকিব খান ঢালিউডে পদার্পণ করেন রফিকুল ইসলামের ‘সবাই তো সুখী হতে চায়’ ছবির মাধ্যমে। তিনি তিনি শাকিব খান নামে আবির্ভূত হন সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ ছবির মাধ্যমে। অ’শ্লীলতার তকমা লাগানো মুনমুন-ময়ূরিতে ভর করেই সুপারষ্টার শাকিব খান

সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ মুক্তি পায় ১৯৯৯ সালের ২৮ মে। তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের আরেক অভিনয়শিল্পী মৌসুমীর ছোট বোন ইরিন জামান চিত্রনায়িকা ইরিন জামানের সাথে ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে সিনেমায় যাত্রা শুরু হলেও এদেশে অতিসাম্প্রতিককালে সবচেয়ে জনপ্রিয় জুটি ছিল শাকিব খান-অপু বিশ্বাস জুটি।

একের পর এক বাণিজ্যিক ছবিতে জুটি বেঁ’ধে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। এর অধিকাংশই পেয়েছে ব্যবসায়িক সাফল্য। এভাবে চলতে চলতে একটা সময় পর্যন্ত ‘শাকিব খানের নায়িকা’ মার্কা লেগে যায় অপু বিশ্বাসের কপালে। লোকচক্ষুর আড়ালে পর্দার এ জুটি বাস্তবের জুটিতে রুপ নেয়,যা বর্তমানে ভাঙনের পথে।

তবে শাকিব খান তার ক্যারিয়ারের শুরুর দিকে এদেশের চলচ্চিত্র থেকে হা’রিয়ে যাওয়া অনেক নায়িকার সাথেই জুটি বেঁ’ধে সিনেমায় কাজ করেছেন। এসকল সিনেমার বেশীরভাগই ছিল স্বল্প বাজেটের ও অ’শ্লীলতায় ভরপুর। অ’শ্লীলতার তকমা লাগানো চিত্রনায়িকা মুনমুনের সাথে শাকিব খান জুটি বেঁ’ধে করেছেন ১৩ টি সিনেমা।

যদিও চিত্রনায়িকা মুনমুন তার ক্যারিয়ারের এই অ’শ্লীলতাকে বরাবরই প্রত্যাখ্যান করে এসেছেন, বলেছেন তিনি ছিলেন পরিস্থিতির স্বীকার। পরিচালকেরা তাকে এসবে বা’ধ্য করতেন বা অনেক অ’শ্লীল দৃশ্যের শ্যুটিং হত নায়িকার অজান্তেই। যাই হোক, আপনাদের শুনে হয়ত অনেকের বিশ্বাস না হতেই পারে। অবিশ্বাস্য হলেও ঢাকাই চলচ্চিত্রের এই কিং খান মুনমুনের সাথেও এতোগুলো ছবিতে অভিনয় করেছেন।

মজার বি’ষয় হল এই সবকটি সিনেমায় শাকিব খানের চেয়ে বেশি প্রাধান্য পেয়েছেন চিত্রনায়িকা মুনমুন এবং প্রতিটি সিনেমা শুরুর আগে যে অভিনেতা ও কলাকুশলীদের নাম থাকে সেখানে শুধুমাত্র লাট্টু কষাই ও স্ত্রীর মর্যাদা এ দুটি ছাড়া সব সিনেমায় শাকিব খানের নাম মুনমুন এর পরে দেখা গেছে।

যদিও স্ত্রীর মর্যাদা সিনেমায় চিত্রনায়ক আলমগীর ও চিত্রনায়ক আমিন খান থাকায় এখানে শাকিব খানের ভূমিকা এত বেশী ছিল না। এক্ষেত্রে বুঝবার অবকাশ থাকে না যে আজকের এ স্থানে আসবার পিছনে ক্যারিয়ারের অনেকখানি সময় শাকিব খান কে চিত্রনায়িকা মুনমুন এর উপর নির্ভরশীল থাকতে হয়।

শাকিব খাঁন ও মুনমুন অভিনীত তাদের ১৩ টি সিনেমার নাম হল: জানের জান, পাগলা বাবা, বিষে ভরা নাগিন, দুই নাগিন, বিষাক্ত নাগিন, নাটের গুরু, কসম বাংলার মাটি, ভন্ড ওঝা, বোবা খু’নি, খল নায়িকা, গুরুদেব, স্ত্রীর মর্যাদা, লাট্টু কসাই।

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago