Categories: বিনোদন

আপত্তিকর দৃশ্য, কি আছে ‘হাওয়া’র ভাগ্যে

দুই সপ্তাহ পেরিয়ে এখনো সমান দাপটে চলছে মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’। অধিকাংশ প্রেক্ষাগৃহে যাচ্ছে হাউজফুল শো। দর্শকপ্রিয়তার এই জোয়ারে আরেকটি চমক দিলো সিনেমাটি। তালিকা থেকে জানা গেল, এ সপ্তাহ থেকে দেশের ৪৮টি প্রেক্ষাগৃহে চলবে ‘হাওয়া’। টানা তৃতীয় সপ্তাহেও হল বাড়ার নজির দেশের সিনেমার নিকট অতীতে নেই।

এরমধ্যে উঠলো ছবিটির বিরুদ্ধে গুরুতর অভিযোগ। সিনেমার পুরোটাজুড়ে একটি শালিক পাখিকে খাঁচায় প্রদর্শন করায় ‘বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২’ লঙ্ঘনের অভিযোগ তুলেছে ৩৩টি পরিবেশবাদী সংগঠন। সিনেমাটির প্রদর্শন বন্ধ করে আপত্তিকর দৃশ্য সংস্কারের দাবি জানায় তারা।

এখানেই শেষ নয় পরিবেশবাদীদের দাবি। তাদের সূত্র ধরে এবার সোজা সিনেমা হলে ঢুকে পড়লেন বন বিভাগের বন্য প্রাণী অপরাধ দমন বিভাগের চার কর্মকর্তা। তাদের নেতৃত্বে একটি ইউনিটে স্টার সিনেপ্লেক্সে চলচ্চিত্রটি দেখেন। হল থেকে বেরিয়ে তারা জানান, পরিবেশবাদীদের উৎকণ্ঠা ও দাবির সত্যতা পেয়েছেন তারা। আইন অমান্য করা হয়েছে এই সিনেমায়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বন্য প্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রথীন্দ্র কুমার বিশ্বাস বলেন, ‘আমরা দেখেছি, আইন লঙ্ঘিত হয়েছে। সিনেমায় একটি শালিক পাখিকে সারাক্ষণ একটি খাঁচায় বন্দী রাখা হয়েছিল। এটা দেখে দর্শক ধরে নেবেন, পাখি আটকে রাখা যাবে। সিনেমা দেখার অভিজ্ঞতার আলোকে একটি তদন্ত প্রতিবেদন বন বিভাগে দাখিল করা হবে। পরে মামলা করা হবে কি না, সে ব্যাপারে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।’

উল্লেখ্য, সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে এগিয়েছে ‘হাওয়া’র গল্প। এর সঙ্গে আছে মিথলজি ও সম্পর্কের অণুপ্রবেশ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। এটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago