Categories: Home

নামাজ পড়তে গিয়ে রিকশা চুরি, কাঁদছেন অসহায় ৮০ বছরের বৃদ্ধ

বাংলা একাত্তর ডেস্কঃ নাম তাজুল ইসলাম। বয়স আশি পেরিয়ে গেছে। ৩০ বছর ধরে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন । তিনি রিকশা চালিয়েই মেয়েদের দিয়েছেন বিয়ে। রিক্সা চালিয়েই একমাত্র প্রতিবন্ধী ছেলেরও দেখাশুনা করছেন। কিন্তু কয়েক দিন আগে নামাজ পড়তে গিয়ে একমাত্র সম্বল রিকশাটি চুরি হয়ে যায়। জীবনের শেষ সময়ে এসে এমন ঘটনায় অসহায় হয়ে পড়েছেন তাজুল। শনিবার (০২ জুলাই) রাত ৯টার দিকে বৃদ্ধ তাজুল ইসলামের কথা হয়। এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন।

নোয়াখালী সদর উপজেলার এজবালিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ৬ মেয়ে আর এক ছেলেকে নিয়ে আমার সংসার। ৩০ বছর ধরে প্যাডেল রিকশা চালাচ্ছি। প্রতিদিন ২০০-৩০০ টাকা আয় হতো। রিকশা চালিয়েই মেয়েদের বিয়ে দিয়েছি। একমাত্র ছেলেটা প্রতিবন্ধী। তার বয়স ৪৫ বছর। গত মে মাসের ২৫ তারিখে নোয়াখালী পৌরসভার পাশে রিকশা রেখে নামাজ পড়তে যাই। নামাজ পড়ে এসে দেখি রিকশা নেই। চুরি হয়ে গেছে। উপার্জনের একমাত্র সম্বল হারিয়ে অসহায় হয়ে পড়েছি। কোনো দিন কারও কাছে হাত পাতিনি। এখন সংসার চালানো নিয়ে দুশ্চিন্তায় আছি। সামনে ঈদ। কীভাবে কী করব বুঝতে পারছে না।

তাজুল ইসলাম আরও বলেন, ডান চোখেও দেখতে পাই না। মেয়েদের বিয়ে দিয়েছি অনেক কষ্টে। মেয়েদের বিয়ে এবং গত এক মাস রিকশা চালাতে না পেরে ধার করায় লাখ টাকার মতো ঋণ হয়ে গেছে। শরীরটাও ভালো না। সব কিছু মিলিয়ে শারীরিক এবং মানসিক চাপে দিন কাটছে। রিকশাটা পেলে দিন এনে দিন খেতে পারতাম। এখন না খেয়ে মরতে হবে।

এ নিয়ে নোয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হামিদ রনি বলেন, কাকার সঙ্গে কথা বলে খুব কষ্ট লাগল। নামাজ পড়তে গিয়ে তার উপার্জনের একমাত্র বাহন চুরি হয়ে গেছে। আমরা বন্ধুরা মিলে কিছু টাকা দিয়ে তাকে সহযোগিতা করব।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, বৃদ্ধ আমাদের কাছে কোনো অভিযোগ করেননি। অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা নিতাম। তারপরও বিষয়টি আমরা দেখব।

এ ব্যাপারে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, রিকশা চুরি হওয়ার ঘটনাটি দুঃখজনক। আপনার কাছ থেকে বিষয়টি মাত্র জেনেছি। আমি দেখি কী করতে পারি।

প্রসঙ্গত, তাজুল ইসলামকে কেউ সহায়তা করতে চাইলে তার ব্যক্তিগত ০১৮২০০১৮৫৪৬ নম্বরে বিকাশ করতে পারেন।

সাব এডিটর

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago