শাহবাজ সরকার চোরের দল: ইমরান খান

বাংলা একাত্তর ডেস্কঃ শাহবাজ সরকার চোরের দল বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটিতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। সমাবেশে অংশ নিয়ে শাহবাজ সরকারকে চোরের দল হিসেবে আখ্যা দেন ইমরান খান। একই সঙ্গে চলতি মাসে হতে যাওয়া পাঞ্জাবের উপনির্বাচনে ভোট কারচুপি করা হবে বলে অভিযোগ করেন তিনি। খবর ডন।

শনিবার (০২ জুলাই) রাতে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সমাবেশের আয়োজন করে পাকিস্তান তেহেরিক ই ইনসাফ বা পিটিআই। দেশে নিত্যপ্রয়োজনীয় সবকিছুর মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতেই এই সমাবেশের আয়োজন করে দলটি।

সমাবেশে অংশ নিয়ে শাহবাজ সরকারের তীব্র সমালোচনা করেন পদ হারানো প্রধানমন্ত্রী ইমরান খান। শাহবাজ শরিফের দলকে চোরের সঙ্গে তুলনা করে, তাদের সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন ইমরান। চলতি মাসেই পাঞ্জাবের ২০টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে কারচুপি হবে বলে অভিযোগ করেন ইমরান। বলেন, ফলাফল তাদের বিরুদ্ধে গেলে তা মেনে নেবে না জনগণ।

এর আগে ১৯ জুন রাতে জাতীয় পতাকা, ব্যানার ও প্ল্যাকার্ড হাতে রাজধানী ইসলামাবাদের রাস্তায় নামেন কয়েক হাজার মানুষ। এ সময় বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পদত্যাগ দাবি করেন তারা। ইমরান খানকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান বলে জানান বিক্ষোভকারীরা।

ইমরান পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে সাড়ে তিন বছর দায়িত্ব পালন করেছেন। গত এপ্রিলে তার বিরুদ্ধে নানা অভিযোগ এনে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব আনে বিরোধীরা। এরপরই ক্ষমতা ছাড়তে হয় ইমরান খানকে। ক্ষমতা হারানোর পর থেকে দেশটির বিভিন্ন শহরে সমাবেশ করছেন তিনি।

এদিকে, শাহবাজ শরিফের বিরুদ্ধে শুরু থেকেই বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ এনে পাকিস্তানজুড়ে বিক্ষোভ করে আসছে ইমরান খানের দল পিটিআই। এবার সেই আন্দোলনে যোগ হলো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। এতে দেশটির রাজনৈতিক পরিস্থিতি আরও অবনতির শঙ্কা বিশ্লেষকদের।

 

সাব এডিটর

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago