Categories: সারাদেশ

কাপাসিয়ায় মানুষিক ভারসাম্যহীন মায়ের দুই কন্যাসন্তান নিয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ

শামসুল হুদা লিটন,কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ কাপাসিয়া উপজে’লার সিংহশ্রী এলাকায় শীতলক্ষ্যা নদীতে মানুষিক ভারসাম্যহীন এক মা দুই কন্যা স’ন্তানকে নিয়ে ঝাঁপ দেয়ার মতো ম’র্মান্তিক ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয়রা এক কন্যা শি’শুকে উ’দ্ধার করলেও বাকী দুই জনের এখনো কোনো খোঁজখবর পাওয়া যায়নি।

এ হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে রোববার দুপুর ১টার দিকে কাপাসিয়া উপজে’লার সিংহশ্রী গ্রামের বরামা- শীতলক্ষ্যা সেতু এলাকায়। নি’খোঁজ মা-মেয়েকে উ’দ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ শুরু করেছে।

এ ঘটনায় নয় বছর বয়সী শি’শু তাহমিদা আক্তারকে স্থানীয় জে’লেরা উ’দ্ধার করলেও ৪০ বছর বয়সী মা আরিফা আক্তার ও তার সাত বছর বয়সী মেয়ে মুর্শিদা আক্তার নি’খোঁজ রয়েছেন।

নি’খোঁজ আরিফা আক্তার কাপাসিয়া উপজে’লার রায়েদ ইউনিয়নের বি’বাদিয়া গ্রামের মোহাম্ম’দ আলী মুন্সির মেয়ে ও একই গ্রামের মৃ’ত আবদুল মালেকের স্ত্রী।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার পারভেজ বলেন, দুপুর একটার দিকে স্থানীয়রা শীতলক্ষ্যা নদীতে মা-মেয়ে নি’খোঁজের বি’ষয়টি ফোন করে জানায়। এ সময় নদীর তীরে বাঁশের মাচা ধরে রাখা অবস্থায় ৯ বছর বয়সী শি’শু তাহমিদাকে উ’দ্ধার করা হয়েছে। ওই নারী পার্শ্ববর্তী রায়েদ ইউনিয়নের বাসিন্দা। তিনি মা’নসিকভাবে অ’সুস্থ ছিলেন বলে জানিয়েছেন স্বজনরা। সে কেন এখানে এসেছেন, আর পানিতেই কেন নেমেছেন তার কারণ এখনো জানা যায়নি।

আরিফার ভাই মোজাম্মেল হোসেন জানান, ১০/১২ বছর আগে স্থানীয় আবদুল মালেকের সাথে বোন আরিফার বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে দুই মেয়ের জন্ম হয়। ২০২০ সালে স্বামী আবদুল মালেক মা’রা যাওয়ার পর থেকেই আরিফা মা’নসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।
উ’দ্ধার হওয়া শি’শু তাহমিদা জানান, রোববার সকালে তার মা জুতা, সিঙ্গারা ও জামা কাপড় কিনে দেয়ার কথা বলে তাদের দুই বোনকে নিয়ে বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। পরে শীতলক্ষ্যা নদীর তীরে এসে দুই বোনকে নিয়ে নদীতে ঝাঁপ দেয়। এ সময় মায়ের হাত ফসকে নদীতে থাকা বাঁশের মাচা ধরে কা’ন্নাকাটি করতে থাকে শি’শু তাহমিদা। পরে মাছ ধরতে আসা জে’লেরা তাকে উ’দ্ধার করে।

কাপাসিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) সাবেদ আলী খান বলেন, উ’দ্ধার হওয়া শি’শু ও এলাকাবাসীর দেয়া তথ্য অনুযায়ী শীতলক্ষ্যা নদীতে এখনো মা ও মেয়ে নি’খোঁজ রয়েছে। টঙ্গী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল ঘটনাস্থলে এসে উ’দ্ধার কাজ শুরু করেছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago