Categories: জাতীয়

আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের বিবৃতি

বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার) এর বি’রুদ্ধে আ’পত্তিকর বক্তব্যের প্র’তিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন।

গত ২৯ মার্চ ২০২২ বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি ও এসবির প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) এবং সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গুলশান) মো. আসাদুজ্জামান পিপিএম (বার) স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্র’তিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ১৯৭১ সালে মহান মুক্তিযু’দ্ধে প্রথম স’শস্ত্র প্রতিরোধের সূচনা করেন বাঙালি পুলিশ সদস্যরা। সহস্রাধিক পুলিশ সদস্য তাঁদের জীবন উৎসর্গ করেন এবং ১৪০০০ (চৌদ্দ হাজার) পুলিশ সদস্য মুক্তিযু’দ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। মুক্তিযু’দ্ধের চেতনায় উজ্জীবিত গৌরবোজ্জ্বল ইতিহাসের উত্তরাধিকারী বাংলাদেশ পুলিশের সদস্যরা সেবার সুমহান ব্রত নিয়ে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে।

জ’ঙ্গিবাদ দ’মনসহ দেশের প্রতিটি সং’কটে মানুষের নিরাপত্তা নিশ্চিতে নিৰ্ভীক পুলিশ সদস্যরা দেশপ্রেমের দৃপ্ত শপথে বলীয়ান হয়ে কাজ করছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে দেশের চলমান উন্নয়ন কর্মকান্ডে বাংলাদেশ পুলিশ গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা ও সামাজিক স্থিতিশীলতা নিশ্চিত করার মাধ্যমে দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পুলিশ সদস্যরা সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে। অতীতের যে কোন সময়ের চেয়ে বাংলাদেশ আজ যে কোন বিবেচনায় নিরাপদ। ফলে বিদেশী বিনিয়োগসহ সকল প্রকার বেংলাদেশকে বিনিয়োগের ক্ষেত্রে আদর্শ স্থান হিসেবে বিবেচনা করছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনায় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) কোন ব্যক্তি, গোষ্ঠী বা রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে নয় বরং বাংলাদেশের অভ্যুদয় এবং মুক্তিযু’দ্ধের সত্য ও সঠিক ইতিহাসের আলোকে বক্তব্য প্রদান করেছেন। বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে রাজনীতিবিদরাই রাষ্ট্র পরিচালনা করেন এবং করবেন।

সভ্য সমাজ ব্যবস্থায় রাজনীতিবিদদের সম্মানের সাথে দেখা হয় এবং বাংলাদেশ পুলিশ বরাবরই রাজনীতিবিদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করে আসছে। অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, মহান স্বাধীনতার মাসে মুক্তিযু’দ্ধের প্রথম প্রতিরোধ যু’দ্ধের সূচনাকারী গর্বিত পুলিশ বাহিনীর প্রধান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার এর বি’রুদ্ধে একটি দলের মহাস’চিব ও দায়িত্বশীল নেতৃবৃন্দ বিভিন্ন সমাবেশে এবং গণমাধ্যমে আ’পত্তিকর, আ’ক্রমণাত্মক, বিভ্রান্তিকর ও বিব্রতকর বক্তব্য প্রদান করছেন যা পরিকল্পিত, অশোভনীয় ও উদ্দেশ্য প্রণোদিত।

অতীতের বিভিন্ন সময়ে স’রকার পরিচালনার দায়িত্ব পালনকারী একটি দলের নেতৃবৃন্দের মুখে পুলিশের মতো পেশাদার বাহিনী সম্পর্কে এই ধরণের হু’মকি প্রদানপূর্বক বক্তব্য অনাকাঙ্খিত, অপ্রত্যাশিত ও অনভিপ্রেত। ভবি’ষ্যতে তারা এ ধরনের উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য প্রদান হতে বিরত থাকবেন এটাই বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন প্রত্যাশা করে।

বাংলাদেশ পুলিশ সর্বদা রাষ্ট্রের কল্যাণে ও জনগণের জান-মালের নিরাপত্তা প্রদানসহ স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে পেশাদারিত্বের সাথে কাজ করে। দেশের শান্তিপ্রিয় ও উন্নয়নকামী জনগণ পুলিশের পাশে ছিল, আছে এবং ভবি’ষ্যতেও থাকবে। শান্তিপ্রিয় সাধারণ মানুষ তাদের এ ধরণের বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাখ্যান করে আইনসংগত সকল কাজে পুলিশের প্রতি তাদের অকুন্ঠ সমর্থন বজায় রাখবে বলে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন দৃঢ়ভাবে বিশ্বাস করে।সূত্র : ডিএমপি নিউজ

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago