Categories: Homeজাতীয়

‘জয় বাংলা’ শ্লোগানের প্রজ্ঞাপন মানলেন না এলজিইডির প্রধান প্রকৌশলী

রাষ্ট্রীয় একটি অনুষ্ঠানে বক্তব্য শেষে ‘জয় বাংলা’ শ্লোগান না দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সরকার বিভাগের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিনের বিরুদ্ধে। গত ৮ মার্চ আগারগাঁওয়ে এলজিইডি ভবনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর আয়োজিত নারী দিবসের একটি অনুষ্ঠানে তিনি জয় বাংলা না বলেই বক্তব্য শেষ করেন। ঐ অনুষ্ঠানে সেখ মোহাম্মদ মহসিন সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে ঐ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মন্ত্রী, সচিবসহ অন্যান্য অতিথিরা তাদের বক্তব্য “জয় বাংলা- জয় বঙ্গবন্ধু” বলে শেষ করেন। তবে একমাত্র প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন তার পুরো বক্তব্যে একবারের জন্যও জয় বাংলা শ্লোগান উচ্চারণ করেন নি। এতে মন্ত্রণালয়ের অনেক কর্মকর্তা-কর্মচারির মধ্যেই চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ বছর মার্চ মাসের দুই তারিখ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন আকারে প্রকাশিত সরকারি গেজেটে নির্দেশ দিয়ে বলা হয়, রাষ্ট্রীয় সকল অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা কর্মচারীদের বক্তব্যের শেষে “জয় বাংলা”শ্লোগান দিতে হবে।

প্রজ্ঞাপনের খ নম্বরে বলা হয় “ সাংবিধানিক পদাধিকারীগণ, দেশে ও দেশের কর্মরত সরকারি, স্বায়ত্তশাসিক ও সংবিধিবদ্ধ সংস্থার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ সকল জাতীয় দিবস উদযাপন এবং অন্যান্য রাষ্ট্রীয় ও সরকারি অনু্ষ্ঠানে বক্তব্যের শেষে ‘জয় বাংলা’স্লোগান উচ্চারণ করিবেন।”

গেজেট আকারে প্রকাশ হবার পরও নারী দিবসের অনুষ্ঠানে জয় বাংলা স্লোগান না দেয়ায় কিছুটা বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন মন্ত্রণালয়ের মন্ত্রীসহ উর্ধ্বতন কর্মকর্তারাও। এ বছরের ১৬ই ফেব্রুয়ারি থেকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী হিসেবে সেখ মোহাম্মদ মহসিন যোগদান করেন। তিনি ১৯৮৭ সালে তৎকালীন বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি (বিআইটি), চট্টগ্রাম (বর্তমানে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চুয়েট) থেকে পুরকৌশলে স্নাতক সম্মান পাস করেছেন।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১৭ ঘন্টা ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago