প্র’তারণার নতুন কৌশল, দুই ব্যবসায়ীর মাথায় হাত!

একটি ও’ষুধ কোম্পানির বার্ষিক সভা ও ভোজ অনুষ্ঠানের নামে নতুন এক প্র’তারণার শি’কার হয়েছেন চট্টগ্রামের একটি রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারের দুই ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে জো’রারগঞ্জ থানা এলাকার খান মার্কে’টের দুটি প্রতিষ্ঠানে।

গত শুক্রবার দুপুরে ও’ষুধ কোম্পানির বার্ষিক সভা আয়োজনের কথা বলে বিপুল পরিমাণ বাজার করিয়ে রান্নার আয়োজন করে কে’টে পড়েছে প্র’তারক। এর মধ্যে বেশ কিছু পণ্য দোকান থেকে নিয়েও গেছে প্র’তারক।

মিরসরাই সুইস গার্ডেন কমিউনিটি সেন্টারের ব্যবস্থাপক মো. নোমান এনটিভি অনলাইনকে জানান, একটি ও’ষুধ কোম্পানির প্রতিনিধি পরিচয় দিয়ে মিজানুর রহমান নামে এক ব্যক্তি তাদের বার্ষিক সাধারণ সভার আয়োজন করার কথা বলে আমাদের হলটি ভাড়া নেওয়ার জন্য আসে। কমিউনিটি সেন্টারের পাশাপাশি সুইস গার্ডেন রেস্টুরেন্ট থেকে ৩০০ মানুষের খাবারের আয়োজনের কথা জানায়। পরে রেস্টুরেন্ট ব্যবস্থাপকের সঙ্গে কথা বলিয়ে দিই।

রেস্টুরেন্টের ব্যবস্থাপক মো. সাহাবউদ্দীন এনটিভি অনলাইনকে জানান, কমিউনিটি সেন্টারে বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হবে। এ বাবদ তিনি ১৮ হাজার টাকার একটি চেকও দিয়ে যান। আর রেস্টুরেন্টে ৩০০ মানুষের খাবারের অর্ডার দেন। লোকটি আমাদের সঙ্গে বাজারেও যায়। গরুর মাংস, কক মুরগি, মসলা জাতীয় পণ্য, তেলসহ প্রায় লক্ষাধিক টাকার পণ্য কেনা হয়। আবার সে তার নিজের জন্য তেলসহ আরও বেশ কিছু পণ্য বাসার জন্য নিয়ে যায়। সকালে খাবার তৈরির পর থেকে মিজানুর রহমানের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

সুইস গার্ডেন রেস্টুরেন্টের পরিচালক আবদুল্লাহ খালেদ শাহ জানান, ওয়ান ব্যাংক বহদ্দারহাট শাখার যে চেকটি মিজানুর রহমান দিয়েছেন, সেটিতে কোনো ব্যালেন্স নেই। তার মোবাইল ফোন নম্বরটি (০১৮৬২৫৭০৭৫৫) বন্ধ। তার বাড়ি নগরীর পাচঁলাইশ সনজিত রোড মাজার গেট এলাকায় বলে জানা গেছে।

স্থানীয়রা ঘটনাটি শোনার পর থেকে বলাবলি করছেন, প্র’তারণার ধরন কীভাবে বদলে গেছে। এসব অ’পরাধে জড়িয়ে সংঘবদ্ধ চ’ক্রটি নিত্য নতুন কৌশলে নানাভাবে মানুষের সঙ্গে প্র’তারণা করে হ’য়রানি করছে।এভাবে কেউ যেন আর প্র’তারণার শি’কার না হয়, সে ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago