প্র’তারণার নতুন কৌশল, দুই ব্যবসায়ীর মাথায় হাত!

| আপডেট :  ২২ জানুয়ারি ২০২২, ১২:৫০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ জানুয়ারি ২০২২, ১২:৫০ অপরাহ্ণ

একটি ও’ষুধ কোম্পানির বার্ষিক সভা ও ভোজ অনুষ্ঠানের নামে নতুন এক প্র’তারণার শি’কার হয়েছেন চট্টগ্রামের একটি রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারের দুই ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে জো’রারগঞ্জ থানা এলাকার খান মার্কে’টের দুটি প্রতিষ্ঠানে।

গত শুক্রবার দুপুরে ও’ষুধ কোম্পানির বার্ষিক সভা আয়োজনের কথা বলে বিপুল পরিমাণ বাজার করিয়ে রান্নার আয়োজন করে কে’টে পড়েছে প্র’তারক। এর মধ্যে বেশ কিছু পণ্য দোকান থেকে নিয়েও গেছে প্র’তারক।

মিরসরাই সুইস গার্ডেন কমিউনিটি সেন্টারের ব্যবস্থাপক মো. নোমান এনটিভি অনলাইনকে জানান, একটি ও’ষুধ কোম্পানির প্রতিনিধি পরিচয় দিয়ে মিজানুর রহমান নামে এক ব্যক্তি তাদের বার্ষিক সাধারণ সভার আয়োজন করার কথা বলে আমাদের হলটি ভাড়া নেওয়ার জন্য আসে। কমিউনিটি সেন্টারের পাশাপাশি সুইস গার্ডেন রেস্টুরেন্ট থেকে ৩০০ মানুষের খাবারের আয়োজনের কথা জানায়। পরে রেস্টুরেন্ট ব্যবস্থাপকের সঙ্গে কথা বলিয়ে দিই।

রেস্টুরেন্টের ব্যবস্থাপক মো. সাহাবউদ্দীন এনটিভি অনলাইনকে জানান, কমিউনিটি সেন্টারে বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হবে। এ বাবদ তিনি ১৮ হাজার টাকার একটি চেকও দিয়ে যান। আর রেস্টুরেন্টে ৩০০ মানুষের খাবারের অর্ডার দেন। লোকটি আমাদের সঙ্গে বাজারেও যায়। গরুর মাংস, কক মুরগি, মসলা জাতীয় পণ্য, তেলসহ প্রায় লক্ষাধিক টাকার পণ্য কেনা হয়। আবার সে তার নিজের জন্য তেলসহ আরও বেশ কিছু পণ্য বাসার জন্য নিয়ে যায়। সকালে খাবার তৈরির পর থেকে মিজানুর রহমানের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

সুইস গার্ডেন রেস্টুরেন্টের পরিচালক আবদুল্লাহ খালেদ শাহ জানান, ওয়ান ব্যাংক বহদ্দারহাট শাখার যে চেকটি মিজানুর রহমান দিয়েছেন, সেটিতে কোনো ব্যালেন্স নেই। তার মোবাইল ফোন নম্বরটি (০১৮৬২৫৭০৭৫৫) বন্ধ। তার বাড়ি নগরীর পাচঁলাইশ সনজিত রোড মাজার গেট এলাকায় বলে জানা গেছে।

স্থানীয়রা ঘটনাটি শোনার পর থেকে বলাবলি করছেন, প্র’তারণার ধরন কীভাবে বদলে গেছে। এসব অ’পরাধে জড়িয়ে সংঘবদ্ধ চ’ক্রটি নিত্য নতুন কৌশলে নানাভাবে মানুষের সঙ্গে প্র’তারণা করে হ’য়রানি করছে।এভাবে কেউ যেন আর প্র’তারণার শি’কার না হয়, সে ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা।