Categories: সারাদেশ

ঈদে শ্বশুর বাড়ি থেকে নতুন কাপড় না দেওয়ায় অ’ন্তঃসত্ত্বা স্ত্রী’কে হ’ ০ত্যা

সিলেটের ওসমানীনগরে গৃহবধুর পিত্রালয় থেকে পাঠানো ইফতারীতে বরের জন্য আলাদা করে সাজানো থালা না থাকায় সৃষ্ট পারিবারিক জগড়াসহ ঈদে নতুন কাপড় না পাওয়ায় বিয়ের ৯ মাসের মধ্যে সাত মাসের অন্তস্বত্তা এক গৃহবধুকে হ’’ত্যার অ’ভিযোগ উঠেছে।

থানার অফিসার ইন-চার্জ শ্যামল বনিকের নেতৃত্বে তাৎক্ষনিক অ’ভিযান চা’লিয়ে নি’হতের স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগমকে আ’টক করেছে পুলিশ। নি’হত শরিফা বেগম (২০) নবীগঞ্জ উপজে’লার পিটুয়া গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে।

তবে থানায় আ’টককৃত স্বামী ও শাশুড়ির দাবি পরিবারের সবার অজান্তে শরিফা আত্মহ’’ত্যা করে মৃ’ত্যু বরন করেছে। যদিও গতকাল শনিবার দুপুরে পুলিশ তার স্বামীর বাড়ি নিজ ঘরের বিছানা থেকে নববধূর লা’শ উ’দ্ধার করে। নি’হতের শরীরে একাধিক আ’ঘাতের চিহ্ন থাকায় এ ব্যাপারে দুইজনকে আ’টক দেখিয়ে সংশ্লিষ্ট আইনে মা’মলা দা’য়েরের প্রস্তুুতি চলছে বলে সূত্র জানায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা, প্রায় ৯ মাস আগে উপজে’লার উসমানপুর ইউনিয়নের তাহিরপুর গ্রামের মৃ’ত ইছন আলীর পুত্র আরশ আলীর সাথে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন নবীগঞ্জ উপজে’লার পুটিয়া গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে শরিফা।
বিয়ের কিছু দিন পর যৌ’তুক সহ নানা অযুহাতে স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগমের নি’র্যাতন বৃ’দ্ধি পেতে থাকে। নিজে অন্তস্বত্তা থাকায় তাদের নি’র্যাতন সহ্য করে গর্ভের স’ন্তানের আলোর মুখ দেখাতে তাদের সকল নি’র্যাতন সহ্য করেই স্বামীর বাড়িতে পরে থাকেন শরিফা।

চলতি রমজান মাসে তার পিত্রালয় থেকে ইফতারী দিতে দেরি করায় এবং ইফতারীর সাথে বরের জন্য আলাদা ভাবে সাজানো থালা না দেয়ায় অন্তস্বত্তা শরিফার ও’পর নি’র্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। শুক্রবার সন্ধ্যায় শরিফার পিত্রালয় থেকে স্বামীর বাড়ির লোকজনের জন্য ঈদের নতুন কাপর না আসাকে কেন্দ্র করে শাশুরীর সাথে কথা কা’টাকাটির জের ধরে আরশ আলীও মিনারা বেগম মিলে মা’রপিট করেন শরিফাকে। বি’ষয়টি তাৎক্ষনিক মোবাইলফোনের মাধ্যমে শরিফা তার ভাইকে অবগত করে পরে কথা বলবে বলে ফোন রেখে দেন। এমতাবস্থায় সেহরির সময়ে শরিফার ব্যবহৃত ফোনটি বন্ধ পান তার ভাই-বোনরা।

গতকাল শনিবার বড় বোন শিপন আক্তার শরিফার স্বামী শাশুড়ীর জন্য নতুন কাপড় নিয়ে আরশ আলীর বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিলেই পথিমধ্যে শরিফার ভাশুরের মাধ্যমে খবর পান তার বোন খুবই অ’সুস্থ। এর কিছুক্ষনের মধ্যে আবার খবর আসে শরিফা আত্মহ’’ত্যা করে মৃ’ত্যুবরণ করছে।

খবর পেয়ে দুপুরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শরিফার শরিলে একাধিক আ’ঘাতের চিন্থ থাকা অবস্থায় তার লা’শ উ’দ্ধার করে ময়না ত’দন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ম’র্গে প্রেরণ করে।

নি’হতের বড় বোন শিপন আক্তার ও ভাই মিনার হোসেন বলেন, বিয়ের পর থেকেই আমার বোনের ও’পর তার স্বামী ও শাশুড়ী যৌ’তুকসহ নানা অযুহাতে নি’র্যাতন করতো। তাদের নি’র্যাতনের কারনে আমরা তাকে নিয়ে যেতে চাইলেও গর্বের স’ন্তানের অভিষ্যৎতের কথা চিন্তা করে আমার বোন সব কিছু নিরবে সহ্য করে যেত। আমরা গরিব মানুষ লকডাউনের কারনে অভাবঅনটনে চলতি রমজান মাসে ইফতারী পাঠাতে দেরি ও আরশ আলীর জন্য আলাদা করে সাজানো থালা না দেয়ায় তার স্বামী ও শাশুড়ী শরিফাকে নানা ভাবে নি’র্যাতন করে।

সর্বশেষ নতুন কাপড় পাঠাতে দেরি করায় তারা আমার বোনকে দুনিয়া থেকে বিদায় করে দিয়ে তার গর্ভের স’ন্তানটিকেও আলোর মুখ দেখতে দিলো না। ঘা’তকদের দৃষ্টান্তমূলক শা’স্তির বি’ষয়ে প্রশাসনের উর্ধ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তারা।

ওসমানীগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শ্যামল বনিক বলেন, খবর পেয়ে লা’শ উ’দ্ধার করে ম’র্গে প্রেরণ করা হয়েছে। লা’শের গায়ে একাধিক আ’ঘাতের চিহ্ন রয়েছে। নি’হতের স্বামী ও শাশুড়ীকে আ’টক করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মা’মলা দা’য়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago