Categories: সারাদেশ

লকডাউনে রাজধানীতে প্রাইভেটকার নিয়ে দাপিয়ে বেড়াচ্ছিল ১৩ বছরের কিশোর

লকডাউনে প্রাইভেটকার নিয়ে তুলনামূলক ফাঁকা রাস্তায় রাজধানীর সড়ক দাপিয়ে বেড়াচ্ছিল ১৩ বছরের এক কিশোর। তার মুখে মাস্কও ছিল না। ড্রাইভিং সিটের পাশে বসা ছিলেন কিশোরের বাবা।সোমবার (৫ এপ্রিল) রাজধানীর শাহবাগ থেকে কাঁটাবন সিগন্যালে দিকে যাওয়ার পথে গাড়িটিকে আটকায় র‍্যাব।

অপ্রাপ্তবয়স্ক ছেলেকে দিয়ে গাড়ি চালানোর কারণ হিসেবে বাবা র‍্যাবকে জানান, তিনি ভালো চালাতে পারেন না। ছেলে আরও আগে থেকেই গাড়ি চালায়, এজন্য তাকে নিয়ে বের হয়েছেন। রাস্তা ফাঁকা থাকায় বাসা থেকে কিছুক্ষণ আগেই তারা বের হয়েছিলেন।

র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ওই ব্যক্তিকে জরিমানা করেছেন এবং অপ্রাপ্তবয়স্ক ছেলেকে ড্রাইভিং সিট থেকে সরিয়ে র‍্যাবের একজন সদস্য গাড়িটিকে চালিয়ে শাহবাগ থেকে পরীবাগে তাদের বাসায় পৌঁছে দেয়।

ওই ব্যক্তিসহ অকারণে ঘোরাঘুরি, মাস্ক না পরা, মোটরসাইকেলে যাত্রী বহনের অপরাধে শাহবাগ এলাকায় ২৫ জনকে জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর ১২ টা থেকে আড়াইটা পর্যন্ত মোট দশ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাব-৩ এর সহায়তায় শাহবাগে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।এছাড়া এই আড়াই ঘণ্টায় ২৫০০ জনকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জাগো নিউজকে বলেন, রিকশাচালক, ভ্যান চালক, মোটরসাইকেল চালক, আরোহী ও যারাই মাস্ক পরছেন না তাদেরকে সচেতন করে মাস্ক বিতরণ করা হচ্ছে এবং অনেক ক্ষেত্রে জরিমানাও করা হয়েছে।

তিনি বলেন, এছাড়াও লকডাউনে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছে তাদের সচেতন করা হচ্ছে যাতে তারা বাইরে না আসে। মূলত জরিমানা করাই র‍্যাবের উদ্দেশ্য নয়। র‍্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা।

সরেজমিনে দেখা যায়, দিনমজুর, রিকশাচালক, গাড়িচালক, ছোট-বড় পরিবহন কিংবা পরিবহন সংশ্লিষ্টদের অনেকেই মাস্ক পরছেন না। এ কারণে তাদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ, করোনার সচেতনতা তৈরি ও জরিমানাও করছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago