Categories: সারাদেশ

নাচে-গানে মাতলেন গায়ে হলুদের অতিথিরা, মুহূর্তেই র’ক্তের স্রোত!

দেবীদ্বারে বিয়ে বাড়ির হলুদ অনুষ্ঠানে গান বাজিয়ে নাচানাচির আয়োজনকে কেন্দ্র করে দু’পক্ষের সং’ঘর্ষে দুজন নি’হত হয়েছে। এ ঘটনায় আ’হত হয় ২০ জন। মা’রাত্মক আ’হত তিনজনকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঘটনাটি ঘটে গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে ১১টায় উপজে’লার রসুলপুর ইউনিয়নের জীবনপুর গ্রামের ইনসাফ মার্কে’টে। ঘটনার পর রাতেই পুলিশ আব্দুল্লাহপুর গ্রামের বিয়ে বাড়িতে উপস্থিত সাদেক মিয়ার পুত্র ও কনের পিতা মো. জাকির হোসেন (৪৫) এবং প্রতিবেশী জীবনপুর গ্রামের ইব্রাহীম মিয়ার পুত্র বাছির মিয়াকে (২৫) জি’জ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

নি’হত দুজন হলো মুরাদনগর উপজে’লার গুঞ্জর গ্রামের আবু হানিফের পুত্র কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র রাহিম হাসান (১৭) এবং দেবীদ্বার উপজে’লার আব্দুল্লাহপুর গ্রামের হাবিবুর রহমানের পুত্র সাইফুল ইসলাম (২০)।

সংবাদ পেয়ে দেবীদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে রাহিম হাসানের ম’রদেহ ও স্বা’স্থ্য কমপ্লেক্স থেকে সাইফুলের ম’রদেহ উ’দ্ধার করে থানায় নিয়ে আসেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যার পর সুবিল ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের সাদিক মিয়ার বাড়িতে প্রবাসী মো. জাকির হোসেনের কন্যার গায়ে হলুদ অনুষ্ঠান চলছিল। ওই অনুষ্ঠানকে ঘিরে বাড়ির শি’শু-কি’শোররা সাউন্ড সিস্টেম বাজিয়ে নাচ-গান করছিল। এ সময় পার্শ্ববর্তী মুরাদনগর উপজে’লার ১৪ নম্বর পূর্ব নবীপুর ইউনিয়নের গুঞ্জর গ্রামের ৫-৬ জন কি’শোর-তরুণ এসে নাচে অংশ নেন। সেখানে গুঞ্জর গ্রাম থেকে আসা ছেলেদের বি’রুদ্ধে ই’ভটিজিংয়ের অ’ভিযোগ ওঠে। এ নিয়ে স্থানীয়দের সাথে তাদের কথাকা’টাকা’টি ও হা’তাহা’তি হয়। পরে স্থানীয় সাবেক ইউপি মেম্বার জুলহাস মিয়া এসে সাউন্ড সিস্টেম বন্ধ ও নাচগান না করতে বলে চলে যান।

পরে গুঞ্জর গ্রামের ছেলেরা তাদের এলাকায় খবর দিলে আরো কিছু কি’শোর-তরুণ ছুটে আসেন। এ সংবাদ ছড়ালে স্থানীয় ছেলেরাও ঐক্যবদ্ধ হয়। বিয়ে বাড়ি থেকে প্রায় ৫ শ গজ দূরে ইনসাফ মার্কে’টে উভ’য় পক্ষ সং’ঘর্ষে জ’ড়িয়ে পড়ে। এতে পুরো এলাকাই র’ণক্ষেত্রে পরিণত হয়। এ সময় ছু’রিকাঘাতে ঘটনাস্থলেই মা’রা যান গুঞ্জর গ্রামের আবু হানিফের পুত্র কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র রাহিম হাসান (১৭)।

অপরদিকে, বুকে ছু’রিকাঘাতে মা’রাত্মক আ’হত হন আব্দুল্লাহপুর গ্রামের হাবিবুর রহমানের পুত্র সাইফুল ইসলাম (২০)। চাকুর আ’ঘাতে গুঞ্জর গ্রামের মো. জয়দল হোসেন মোল্লার পুত্র মো. আক্তার হোসেনের (১৬) নাড়ি-ভুঁড়ি বেরিয়ে যায়। বুকে ও পেটে ছু’রিকাঘাতে গু’রুতর আ’হত হন একই গ্রামের মজিবুর রহমানের পুত্র মো. মামুনুর রশিদ (২০)। আব্দুস সালামের পুত্র মো. সজিবের (১৩) কণ্ঠনালী কে’টে যায়।

আ’হতদের উ’দ্ধার করে দেবীদ্বার উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক ডা. মো. আলমগীর হোসেন গু’রুতর আ’হত সাইফুলকে মৃ’ত ঘোষণা করেন। অপর তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখান থেকে আ’শঙ্কাজনক অবস্থায় মা’রাত্মক আ’হত তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তাদের পারিবারিক সূত্রে জানা যায়, আ’হত তিনজনের অবস্থাই আ’শঙ্কাজনক।

প্রবাসী মো. জাকির হোসেনের স্ত্রী সেলিনা আক্তার জানান, তার স্বামী মো. জাকির হোসেন ওমানপ্রবাসী। সেখানে বড় ছেলে নাজমুল হাসানকে (২৫) নিয়ে তিনি থাকেন। ছোট ছেলে রহমান ও একমাত্র মেয়ে নাজমাকে (১৯) নিয়ে তিনি বাড়িতেই থাকেন। ছোট ছেলে রহমান স্থানীয় আব্দুল্লাহপুর হাজী আমির উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। ওমানপ্রবাসী মো. হোসাইন নামে এক ছেলের সাথে মেয়ের বিয়ে ঠিক করেন বাবা। হোসাইন একই উপজে’লার প্রতিবেশী বুড়িরপাড় গ্রামের আব্দুল মতিন মিয়ার ছেলে।

তিনি বলেন, বর ওমানে থাকা অবস্থায় গত বছরের ২৪ জুলাই টেলিফোনে আমার মেয়ের সাথে বিয়ে সম্পন্ন করে। মেয়েকে তুলে দিতে আমার স্বামী মার্চ মাসের ৫ তারিখ দেশে আসেন। মেয়ের জামাইও গত সপ্তাহে দেশে আসে। গতকাল (বুধবার) ছিল আমার মেয়ের গায়ে হলুদ অনুষ্ঠান। আজ বৃহস্পতিবার বরযাত্রী আসার কথা ছিল কনে নিয়ে যেতে। কিন্তু গতরাতের ঘটনায় থমকে গেল বিয়ের আনন্দ, নিমেষেই সব কিছু মাটি হয়ে গেল। পুলিশ এসে সব আয়োজন বন্ধ করে দিয়ে আমার স্বামীকে জি’জ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

গুঞ্জর গ্রামের নি’হত রাহিমের পিতা অ’সুস্থ আবু হানিফ বুক চা’পড়ে বলেন, আমার ছেলেকে বিয়ে বাড়ির আনন্দ উৎসবে নাচতে নিয়ে গিয়েছিল তার বন্ধু সাইফুল। সাইফুলও মা’রা গেল, সাথে আমার ছেলেও মরল। কেন এমনটা হলো, এর বিচার চাই।

নি’হত সাইফুলের মা আউলিয়া আক্তার স’ন্তানের ছবি বুকে নিয়ে শো’কে বার বার মূর্ছা যাচ্ছেন আর বলছেন, ধার-দেনা করে সৌদি আরব যাওয়ার ব্যবস্থা করেছিলাম। ৫ দিন পর পাসপোর্ট হাতে এলে যাওয়ার দিন তারিখ ঠিক করার কথা, এসব বলে আহাজারী করছেন তিনি।

স্থানীয় আব্দুল্লাহপুর গ্রামের আলী হোসেন জানান, আমাদের এ এলাকার মেয়েরা গুঞ্জরের ব’খাটে ছেলেদের অ’ত্যাচারে অ’তিষ্ঠ। ওরা আমাদের এলাকার মেয়েদের সাথে প্রায়ই ই’ভটিজিং করতো। গত কিছুদিন পূর্বে গুঞ্জরের ছেলেদের বি’রুদ্ধে ই’ভটিজিংয়ের দায়ে একটি শালিসও হয়েছিল। তার রেশ শেষ না হতেই আবারো একটি বড় ধরনের ঘটনা ঘটে গেল।

দেবীদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান বলেন, গায়ে হলুদ অনুষ্ঠানে ডেকসেট বাজিয়ে নাচ গানের সময় ই’ভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে প্রথমে বা’গবি’ত’ণ্ডা ও হাতাহাতি হয়। পরে বিয়ে বাড়ি থেকে প্রায় ৫ শ গজ দূরে ইনসাফ মার্কে’টে গিয়ে দুপক্ষের সং’ঘর্ষে এ হ’তাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। ত’দন্ত চলছে, লা’শ ম’য়নাত’দন্তের জন্য কুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন আ’হত তিনজনেরই অবস্থা আ’শঙ্কাজনক। মা’মলা প্রক্রিয়াধীন।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা জে’লা অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আলম মিয়াজী ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, বিয়ে বাড়ির একটি ঘটনাকে কেন্দ্র করে এ হ’তাহতের ঘটনা ঘটেছে। ত’দন্ত চলছে, ত’দন্ত শেষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago