‘হে’ফাজতকে বলব ভালো হয়ে যান, আওয়ামী লীগের ঘু’ষের পয়সায় চইলেন না’ : জাফরুল্লাহ

বাংলাদেশের বর্তমান প’রিস্থিতি থেকে মু’ক্তি ও সমাজ পরিবর্তনের জন্য সবাইকে রাস্তায় নামতে হবে বলে মনে করেন গণস্বা’স্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ বিকেলে ধানমন্ডি গণস্বা’স্থ্য নগর হা’সপাতালে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। প্রখ্যাত শ্র’মিক নেতা কম’রেড আলাউদ্দিন আহমেদ স্মরণে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গণস্বা’স্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বলেন, ‘হে’ফাজতকে বলব ভালো হয়ে যান। আপনারা আওয়ামী লীগের ঘু’ষের পয়সায় চইলেন না। আওয়ামী লীগ আপনাকে মাথায় তুলেছে, যখন মাথা থেকে ফে’লে দিবে তখন হে’ফাজত ভাইয়েরা টের পাবেন। তারা আপনাকে অন্ধকুপে রাখতে চাই। আমরা আলোকিত মাদরাসা চাই। আলোকিত মাদরাসা কী, সেখানে বিজ্ঞান পড়ানো হবে, বাংলা পড়ানো হবে, অঙ্ক পড়ানো হবে, কম্পিউটার শেখানো হবে।’

তিনি বলেন, ‘আমি একা কিছু করতে পারব না। পরিবর্তন ঘটানোর জন্য আমরা সম্মিলিতভাবে রাস্তায় নামতে পারি। আমাদের রাস্তায় নামতে হবে। নয়ত কারো জীবন সুখের হবে না। কেউ শান্তিতে থাকতে পারব না।’

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘জনগণ আসতে আসতে ক্ষি”প্ত হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া ঘটনায় আমার মনে বার বার প্রশ্ন এসেছে, সেখানে স’রকারি অফিস কেন আ”ক্রম’ণ হলো। থানায় আ”ক্রমণের একটা কারণ দেখতে পারি, তারা লু”ট করে, রা’হাজানি করে, অ”ত্যা’র করে, ঘু’ষের মাত্র বাড়ায়।

কিন্তু তফসিল অফিস, ম্যা”জিস্ট্রেটের অফিসে হা”ম’লার কারণ কী? কারণটা হলো তারা সবাই ডা’কা’ত। ২০১৮ সালে এরা ডা’কা’তি করেছে। ডা’কা’তির ফসলটা প্র’ধামন্ত্রীর ঘরে তুলে দিয়েছেন। এরা ডা’কা’তি করেছে, আর হাসিনা ডা’কা’তির ফসল ঘরে তুলেছে। তাই জনগণের ক্ষো’ভ। যখনই সুযোগ এসেছে তখনই মাথা তুলে দাঁড়িয়েছে।’

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আজ শ্র’মিক সমাজকে শিক্ষিত করতে হবে। আমাদের একত্রে থাকতে হবে। আমরা কৃষক শ্র’মিকের ন্যায্য অধিকার চাই। তারা এই শাসনের অংশীদার হতে চাই, তাদের বক্তব্য রাখতে দিতে হবে। আজ প্রতিটি ক্ষেত্র অন্যায়-অবিচার চলছে। এভাবে একটি দেশ চলতর পারে না।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে একটা ধাপ্পাবাজকে এনে সংবর্ধনা দিলেন। আমাদেরকে মনে রাখতে হবে যে, অন্যদের দয়ার ও’পর রাষ্ট্র গড়বে না। আমাদের নিজেদের ভবি’ষ্যৎ নিজেরা গড়ব। আমাদের সাহস নিয়ে আসতে হবে। আমাদের দুঃ’খের দিন শেষ করতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের মহাস’চিব শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও পরিষদের সদস্য হাবিবুর রহমান রিজুর পরিচালনায় এসময় আরও বক্তব্য দেন- ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর প্রমুখ।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago