Categories: সারাদেশ

হে’ফাজতের আ’ন্দোলন সমর্থন করে জকিগঞ্জে ছাত্রলীগ সভাপতির প’দত্যা’গ!

হেফাজতে ইসলামের চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে জকিগঞ্জে এক ছাত্রলীগ নেতা প’দত্যা’গ করেছেন। ওই নেতা পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাফিজ মাজেদ। শনিবার রাতে তার নিজের ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ থেকে প’দত্যা’গ করেন।

প’দত্যা’গী ছাত্রলীগ সভাপতির ফেসবুক স্ট্যাটাসে দেখা যায়, তিনি পৌরসভা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে লেখেন, ‘মু’সলিম জনতার মানবতাকে উপেক্ষা করে ভারতের ই’সলাম বি’দ্বেষী, সী’মান্ত হ’’০ত্যাকারী, কাশ্মীর দ’খলকারী, ক’সাই মুদিকে দেশে আমন্ত্রণ জানানোর জন্য ও না’মাজি মু’সলমানদের ও’পর ব’০র্বর নি’০র্যাতন ও হ’’০ত্যাকা’ণ্ডের মতো ঘৃ’ণ্যতম কাজের কারণে তী’ব্র নি’ন্দা ও প্র’তিবাদ জানিয়ে পৌরসভার ৫নং ওয়ার্ড ছা’ত্রলীগের স’ভাপতি পদ থেকে প’দত্যা’গ করলাম’।

হাফিজ মাজেদ ছা’ত্রলীগকে ব’য়কটের ঘোষণা দিয়ে নানা বি’০তর্কি’ত লেখা পোস্ট করেন’। এ নিয়ে উপজে’লা জুড়ে তৃণমূল ছাত্রলীগ নেতাদের মাঝে চ’র’ম ক্ষো”ভ দেখা দিয়েছে।

তৃণমূল ছাত্রলীগের একাধিক নেতা ক্ষো”ভ প্রকাশ করে বলেন, রাজপথের ত্যা’গী কর্মীদের বা’দ দিয়ে ও অবমূল্যায়ন করে ছাত্রলীগের কমিটিতে অনুপ্রবেশকারী ও অন্য দলের এজেন্টদেরকে পদপদবী দিয়ে পুরস্কৃত করা হয়েছে। তাছাড়াও বিভিন্ন ভুইফোঁড় সংগঠনের নামেও শি’বির-ছা’ত্রদলসহ বি’রো’ধী সংগঠনের নেতাকর্মীদেরকে আওয়ামী ব্যানারের নিচে নিরাপদে স্থান করে দেয়া হয়েছে। সুযোগ পেলে তারাই সংগঠনকে বি’ত’র্কের মাঝে ফে’লে দেয়। পদপদবী দেবার সময় ত্যা’গীদের ব’ঞ্চিত করার কারণে বৃহৎ সংগঠনটি কঠিন সময়ে ক’ল’ঙ্কিত হয়।

তারা আরও জানান, উপজে’লা, পৌরসভা, ইউনিয়ন কমিটিসহ ওয়ার্ড কমিটিগুলোতেও অনুপ্রবেশকারী অসংখ্য পদধারী রয়েছে। এই অনুপ্রবেশকারীদের নিয়ে বি’ব্রতকর পরিস্থিতির মাঝে আছেন দলের কঠিন সময়ের পরীক্ষিত কর্মীরা। সুদিনে অনুপ্রবেশকারীরা সংগঠনের কেন্দ্রবিন্দুতে থাকায় তাদের দা’পটে প্রকৃত ছাত্রলীগ কর্মীরা খুবই অ’সহায়। ত্যা’গী অনেকজন অনুপ্রবেশকারীর কুনই ঠেলায় রাজনীতি থেকেও দূরে সরে গেছেন। দলের ভিতর অনুপ্রবেশকারীরা ছদ্মবেশে ঘাপটি মে’রে পদপদবী নিয়ে বসে আছে বলে প্রকাশ্যে বহু অ’ভিযোগ রয়েছে। স’রকার বি’রোধী আ’ন্দোলনের সময় তারাই রাজপথে না গিয়ে ধর্মের বাহা’না সামনে এনে নীরব ভূমিকা পালন করে।

অ’ভিযোগ রয়েছে, কতিপয় নেতারা তাদের বলয় গড়তে বি’রোধী সংগঠন থেকে আগত নেতাকর্মী দিয়ে বলয় বৃহৎ করে নিজেদের প্র’ভাব বিস্তার করেছেন। বি’রোধী সংগঠনের সমর্থকরাও তাদের প্রশ্রয়ে নি’রাপদে আছেন। সিনিয়র নেতাদের এমন কর্মকাণ্ডেও ক্ষো’ভ আছে অনেকের মনে। এখনই এদেরকে চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে দল থেকে ব’হিষ্কার করতে তৃণমূল কর্মীরা দা’বি জানিয়েছেন।

এ প্রসঙ্গে উপজে’লা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী বলেন, উপজে’লা ছাত্রলীগ কেন্দ্রীয় কোনো কর্মসূচি পালন না করার কারণে ত্যা’গীরা অ’ভিমানে নীরব হয়েছেন।

ছাত্রলীগে অনুপ্রবেশকারী আছেন স্বীকার করে তিনি বলেন, উপজে’লা ছাত্রলীগের ব্য’র্থতার কারণেই অনুপ্রবেশকারীরা কেন্দ্রবিন্দু পর্যন্ত পৌঁছতে সক্ষম হয়। হে’ফাজতের নৈরাজ্যর প্র’তিবাদে গত ২৭ মার্চও কেন্দ্রীয় কর্মসূচি ছিল কিন্তু উপজে’লা ছাত্রলীগ তা বাস্তবায়ন করেনি। পরে তৃণমূল ছাত্রলীগ বি’ক্ষো’ভ করেছে। ছাত্রলীগের কমিটিতে পদপদবী নিয়ে সুবিধাভোগীরা বসে থাকলেও স’রকার বি’রোধীদের নানা ইস্যুতেও তারা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও নীরব ভূমিকায় থাকেন। এ নিয়ে ক্ষো’ভের শেষ নেই। নতুন কর্মী সংগ্রহ না করেই আগতদের লালন পালন করা হচ্ছে বলে দা’বী করেন তিনি।

পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন বলেন, পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাফিজ মাজেদ এখন ছাত্রলীগের কোনো দায়িত্বে নয়। তিনি প্রায় দুই বছর আগে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর প্রবাসে চলে যাবার কারণে পদত্যাগ করেছেন। এখন হে’ফাজত ইস্যুতে প’দত্যা’গ করেছেন বলে তার জানা নেই বলে জানান।

তিনি বলেন, পৌরসভা ছাত্রলীগে কোন অনুপ্রবেশকারী নেই। ওয়ার্ড কমিটিগুলোতে অনেক যাচাই বাছাই করে পদপদবী দেয়া হয়েছে। তবে বিভিন্ন গ্রুপে অনুপ্রবেশকারী আছেন বলে স্বীকার করেছেন।

উপজে’লা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার চৌধুরী এ প্রসঙ্গে বলেন, পৌরসভা ছাত্রলীগ আলাদা একটি ইউনিট। তাই তারাই ভালো বলতে পারবে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কেন প’দত্যা’গ করলেন। এরপরও বি’ষয়টি দুঃ’খজ’নক। এত ত্যা’গী ছাত্রলীগ কর্মী থাকাকালে কিভাবে অনুপ্রবেশকারী কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পায়। তা তারাই বলতে পারবে।

উপজে’লা ছাত্রলীগে অনুপ্রবেশকারী রয়েছে- এমন অ’ভিযোগ অ’স্বীকার করে তিনি বলেন, উপজে’লা ছাত্রলীগে কোনো অনুপ্রবেশকারী নেই। উপজে’লা শাখা যে কোনো ইউনিয়ন কমিটি গঠনের আগে ভালো করে যাচাই বাছাই করে নেতা নির্বাচিত করে। এরপরও অনুপ্রবেশকারী কেউ ছাত্রলীগের মিছিল মিটিংয়ে আসলেও আমরা তাকে কমিটিতে স্থান দেই না।

কেন্দ্রীয় কর্মসূচি পালন প্রসঙ্গে তিনি বলেন, নেটওয়ার্ক স’মস্যার কারণে তাৎক্ষণিক কেন্দ্রীয় কর্মসূচির খবর পাননি। তবে হে’ফাজতের হ’রতাল প্র’তিহত করতে সারাদিন ছাত্রলীগ কর্মীদের নিয়ে মাঠে ছিলেন। ছাত্রলীগের তৎপরতার কারণে জকিগঞ্জের কোথাও হে’ফাজত কর্মীরা পি’কেটিং করতে পারেনি। জকিগঞ্জ ছাত্রলীগ ঐক্যবদ্ধ রয়েছে বলে তিনি দাবি করেছেন। সুত্রঃ যুগান্তর

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago