টক অব দ্যা টাউন; সেই শুটারের ছবি ভাইরাল

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে আওয়ামী লীগের দু’গ্রুপে সং”ঘর্ষে আলাউদ্দিন নি’হ’তের ঘটনায় আ’দালতে পা’ল্টাপাল্টি মা’ম’লা হয়েছে। এক মা’ম’লায় পৌ’র মে’য়র আবদুল কাদের মির্জাকে প্রধান করে ১৬৪ জনকে আ’সা’মি করা হয়েছে। রোববার দুপুরে এ মা’ম’লাটি করেছেন গু’লিতে নি’হত সিএনজি চালক আলাউদ্দিনের ভাই মো. এম’দাদ হোসেন। অপর মা’ম’লায় আ’সামি করা হয়েছে বাদল গ্রুপের শতাধিক নেতাকর্মীকে। এদিকে নেট দুনিয়ায় একজন শুটারের ছবি ভাইরাল হয়ে গেছে। বি’ষয়টি টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

জানা যায়, ভাইকে হ’০’ত্যার অ’ভিযোগ এনে এম’দাদের পক্ষে আইনজীবী হারুনুর রশিদ হাওলাদার নোয়াখালীর সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট এইচএম মোছলেউদ্দিন নিজামের আ’দালতে আবদুল কাদের মির্জাকে প্রধান আ’সা’মি করে তার ছোট ভাই শাহাদাত হোসেন, ছে’লে মির্জা মশরুর কাদেরসহ ১৬৪ জনের বি’রু’দ্ধে মা’মলা করেন। মা’ম’লায় ৫০-৬০ জনকে অ’জ্ঞা’তনামা আ’সা’মি করা হয়েছে।

মা’মলা দা’য়েরের পর বা’দীর জাতীয় পরিচয়পত্র দাখিল সাপেক্ষে বেলা ৩টায় মা’ম’লার শুনানি করেন আইনজীবী হারুনুর রশিদ হাওলাদার। তিনি আ’দালতকে জানান, মা’ম’লার প্র’ধান আ’সামি বসুরহাট পৌ’রসভার মেয়র, ২ ও ৩ নম্বর আ’সামি তার ছোট ভাই ও ছে’লে। তারা রাজনৈতিক ও সামাজিকভাবে প্র’ভাবশালী হওয়ায় কোম্পানীগঞ্জ থানায় বা’দী ১১ই মার্চ মা’মলা দা’য়ের করলে ওসি তা গ্রহণ করেননি। ১২ ও ১৩ই মার্চ শুক্রবার ও শনিবার থাকায় ১৪ তারিখে আ’দালতে মা’ম’লা দা’য়ের করেছি।

মা’মলায় বা’দী উল্লেখ করেছেন, গত ৯ই মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি এবং তার ভাই সিএনজিচালক আলাউদ্দিন বসুর হাটে বীর মুক্তিযো’দ্ধা খিজির হায়াত খানকে অ’প’মান করার প্র’তিবাদে সভায় যান। ওই সভায় সাড়ে তিন থেকে চার হাজার লোক যোগ দেন। সভা চলাকালে আবদুল কাদের মির্জার নে’তৃত্বে অন্যরা পূর্বপরিকল্পিতভাবে এলজি পি’স্ত’ল, পাইপগান, লো’হার র’ড ও ক’কটেল নিয়ে হা’ম’লা চা’লায়।

এ সময় আ’সামি ফখরুল ইসলাম সবুজ, সিরাজিম সালেহীন, সালাউদ্দিন লিটন, আবদুল গনি, ওয়াসিম তাদের হাতে থাকা অ’স্ত্র দিয়ে প্র’তিবাদ সভার লো’ক ও জনপদের ও’পর এ’লোপাতাড়ি গু”লি ও বো’মা হা’ম’লা চা’লায় এবং জাকির হোসেন জসিম, আরিফুর রহমান, জাকির হোসেন, কেচ্ছা রাসেল, ফিলিপ দাস, রাইসুল ইসলাম তপন, আইয়ুব আলী সমাবেশে ১০-১২টি ক’কটেল বি’স্ফো’রণ ঘটিয়ে বি’ভীষিকাময় প’রিস্থিতি সৃষ্টি করে। বাকি আ’সা’মিরা ই’টপা’টকেল ছু’ড়ে।

তাদের হা’মলায় ২০০-৩০০ লোক আ’হত হয়। মা’মলায় বা’দী আরো বলেন, এ সময় আমি ও সাক্ষীরা আমার ভাই আলাউদ্দিনকে মু’মূর্ষু অ’বস্থায় পড়ে থাকতে দেখি। সেখান থেকে তাকে নিয়ে কোম্পানীগঞ্জ স্বা’স্থ্য কমপ্লেক্সে ভর্তি করাই। এরপর অবস্থার অ’বনতি হলে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পথে মা”রা যান।

নি’হতের ছোট ভাই মো. এম’দাদ হোসেন আ’দালতকে জানান, ১১ই মার্চ বসুরহাট পৌরসভার মে’য়র আবদুল কাদের মির্জাকে প্রধান আ’সা’মিসহ ১৬৪ জনের বি’রুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় হ’০’ত্যা মা’ম’লার এ’জাহার দিয়েছিলাম। কিন্তু প্রধান আ’সা’মি মে’য়র আবদুল কাদের মির্জার নাম বা’দ না দেয়ায় শনিবার বিকাল পর্যন্ত পুলিশ এ’জাহারটি রেকর্ড করেনি। তাই বা’ধ্য হয়ে আ’দালতে মা’মলা দা’য়ের করেছি।

মা’ম’লার বা’দী পক্ষের প্রধান আইনজীবী হারুনুর রশিদ হাওলাদার জানান, বা’দীর জ’বানব’ন্দি ও আইনজীবীর শুনানির পর আ’দালত এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানায় ইতিমধ্যে কোনো মা’ম’লা হয়েছে কিনা বা আ’ইনগত ব্যবস্থা নেয়া হয়েছে কিনা তা আগামী ১৫ কার্য দিবসের মধ্যে আ’দালতে প্রতিবেদন দেয়ার নি’র্দেশ দিয়েছেন। মা’ম’লায় ওবায়দুল কাদের ও মির্জা কাদেরের ভাগিনা ফখরুল ইসলাম রাহাতসহ ২৭ জনকে সাক্ষী বানানো হয়েছে বলেও আইনজীবী জানিয়েছেন।

এদিকে, একইদিন সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেটের আ’দালতে গোলাম সারোয়ার বা’দী হয়ে সাবেক উপজে’লা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থক ফখরুল ইসলাম সবুজকে প্রধান আ’সা’মি করে মা’ম’লা দা’য়ের করেছেন। মা’ম’লায় উল্লেখ করা হয়, ২৯শে ফেব্রুয়ারি চর কাঁকড়া টেকের বাজারে চা’পরাশির হাটে গু’লিবি’দ্ধ আ’হতদের উ’দ্ধার করে হা’সপাতা’লে নেয়ার জন্য মির্জা আবদুল কাদেরসহ সঙ্গীরা এম্বুুলেন্সযোগে যাওয়ার সময় তাদের ও”পর গু”লি, ক’কটেল হা’ম’লা চা’লানোর অ’ভিযোগে ৪৫ জনের নাম উল্লেখ করে অ’জ্ঞাত আরো ৫০-৬০ জনকে আ’সা’মি করে মা’ম’লা করেন। আ’দালত মা’ম’লাটি গ্রহণ করে পিবিআইকে ত’দ’ন্তের নি’র্দেশ দেন।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago