Categories: সারাদেশ

হাত ভা’ঙার চি’কিৎসা নিতে এসে লা ‘শ হয়ে ম’র্গে গেলো শি’শু সাজিদ, পা’লালেন ডাক্তার-নার্স

হাত ভা’ঙার চি’কিৎসা নিতে এসে লা ‘শ হয়ে ম’র্গে গেলো তৃতীয় শ্রেণির ছা’ত্র শি’শু সাজিদ (১০)। অনভিজ্ঞ নার্স দিয়ে নিয়ম বহির্ভূত ই’নজে’কশন পু’শ করায় শি’শুটির মৃ ’ত্যু হয়েছে বলে হা’সপাতা’লের চি’কিৎসক ডা. সোলাইমান হোসেন মেহেদি জানিয়েছেন। শনিবার সকালে উপজে’লা সদরের দেওয়ান হা’সপাতা’লে চি’কিৎসাধীন অবস্থায় শি”শু মৃ’’ত্যুর এ ঘটনা ঘটে। ঘটনার পর হা’সপাতা’লের নার্স ও কর্তৃপক্ষ প’লা’তক আছেন। এদিকে প’রিবারের অ’ভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ওই শি’শুর লা’শ থানায় নিয়ে গেছেন।

সাজিদ টাঙ্গাইলের দেলদুয়ার উপজে’লার লাউহাটী ইউনিয়নের সর্শিনারা গ্রামের জুয়েলের ছে’লে বলে জানা গেছে। সে একই উপজে’লার বিরকুসিয়া গ্রামে নানার বাড়ি থেকে লেখাপড়া করত বলে পারিবারিক সূত্র জানায়।

জানা গেছে, সাজিদ গত ৩ মার্চ নানার বাড়িতে বাইসাইকেল চা’লানোর সময় পড়ে গিয়ে বাম হা’তের হা’ড় ভে’ঙে ফে’লে। পরদিন তাকে মির্জাপুর দেওয়ান হাসপতালে ভর্তি করা হয়। গতকাল শুক্রবার রাতে ডাক্তার সোলাইমান হোসেন মেহেদি সাজিদের হাতে অ’স্ত্রপ’চার করেন। সকালে সাজিদ মা’য়ের হা’তে খাবার খায়। পরে হা’সপাতা’লের কর্তব্যরত পিংকি ও শিফা নামের দুই নার্স সাজিদের শ’রীরে পরপর ই’নজে’কশন পু’শ করে।

নার্স শিফা ই’নজেকশন পুশ করার পরই সাজিদ নি’স্তেজ হয়ে পড়ে। হা’সপাতা’ল কর্তৃপক্ষ সকাল সাড়ে ৯টার দিকে সাজিদকে অ্যাম্বুলেন্স যোগে কুমুদিনী হা’সপাতা’লে নেয়। সেখানে ক’র্তব্যরত চি’কিৎসক সাজিদকে মৃ”ত ঘোষণা করেন।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অ’ভিযোগ দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাজিদের লা”শ উ’দ্ধার করে থানায় নিয়ে আসে। এদিকে সাজিদের মৃ’’ত্যুর পর দেওয়ান হা’সপাতা’লের ডাক্তার নার্স ও কর্মচারীরা পা’লিয়ে গেছে।

স্থানীয়রা অ’ভিযোগ করে বলেন, দেওয়ান হা’সপাতা’ল একটি কসাইখানা। প্রশাসনের নাকের ডগায় প্রতিষ্ঠিত এই হা’সপাতা’লে চি’কিৎসার নামে লাখ লাখ টাকা হা’তিয়ে নেওয়া হচ্ছে। এ ছাড়া অ’নভিজ্ঞ নার্স দিয়ে সেবা দেওয়া হয়ে থাকে।

সাজিদের মা সুমা বেগম জানায়, অ’পারেশনের পর আমার ছে’লে ভালো ছিলো। খাবারও খেয়েছে। সকলের সাথে কথা বলেছে। শনিবার সকালে সাজিদকে পিংকি নামের একজন নার্স ই’নজে’কশন দেয়। কিছুক্ষণ পর আরেকজন নার্স এসে আরেকটি ই’নজে’কশন দেয়। এর কিছুক্ষণের মধ্যেই সাজিদ আস্তে আস্তে নি’স্তেজ হয়ে মা”রা যায়।

দেওয়ান হা’সপাতা’লের ডাক্তার সোলাইমান হোসেন মেহেদি জানান, সাজিদের অ’পারেশন পরবর্তী চি’কিৎসার ব্যাবস্থাপত্র সঠিক ছিল। কর্তব্যরত নার্স হাই পাওয়ারের ভু’ল ই’নজে’কশন পু’শ করেছেন। ওই ই’নজেকশন ৫ থেকে ১০ মিনিট ধরে পুশ করার নিয়ম। অদক্ষ’তার কারণে দ্রুত ই’নজেকশন পুশ করায় কার্ডিয়াক অ্যারেস্ট (হার্ডের ভাল্ব ব’ন্ধ) হয়ে শি’শুটির মৃ’’ত্যু হয়।

মির্জাপুর থানার ওসি শেখ রিজাউল হক দিপুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পরিবারের অ’ভিযোগের ভিত্তিতে সাজিদের ম”রদে’হ থানায় নেওয়া হয়েছে। ম’য়নাত’দন্তের জন্য ম’র্গে পাঠানো হবে। এ ছাড়া ত’দন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago