Categories: সারাদেশ

‘কলার জা’পটে আ’লীগ সভাপতিকে বে ‘ধড়ক পে’ টান কাদের মির্জা’, লা’থি, কি’ল, ঘু’ষি মে’রে ছিঁ’ড়ে ফে’লেন পাঞ্জাবি

রাজনীতিঃ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কোম্পানীগঞ্জের বসুরহাটের মে’য়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে উপজে’লা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযো’দ্ধা খিজির হায়াত খানকে পে’টা’নোর অ’ভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার বিকেলে উপজে’লার বসুরহাট বাজারের রূপালী চত্বরের দলীয় কার্যালয়ের পাশে তাঁর দোকানে এই ঘটনা ঘটে। পরে আ’হত খিজির হায়াত খানকে কোম্পানীগঞ্জ উপজে’লা হাসপাতা’লে নেওয়া হয়।

খিজির হায়াত পক্ষের অন্যতম নেতা ফখরুল ইসলাম রাহাত জানান, কাদের মির্জার সাম্প্রতিক রাজনীতির বি’রোধিতা করে আসছিলেন খিজির হায়াত খান। এ বি’রোধের জে’র ধ’রে এই ঘটনা ঘটান কাদের মির্জা ও তাঁর অন্য সহোদর শাহাদাত হোসেন। খিজির হায়াত খান বর্তমানে হাসপাতা’লে চি’কিৎসাধীন।

ফখরুল ইসলাম রাহাত আরো অ’ভিযোগ করেন, কাদের মির্জা ও তাঁর ছোট ভাই শাহাদাতের নে’তৃত্বে অ’’স্ত্র’ধারীরা এই হা’মলা করে। ওই সময় উপজে’লা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকনকে পৌ’র কার্যালয়ে নিয়ে আ’টক রাখা হয়। তিনি দা’বি করেন, এ সময় কাদের মির্জা ও শাহাদাতের স”ন্ত্রাসী বা’হিনী বাজারে অ’’স্ত্রের মহড়া দেয়।

কোম্পানীগঞ্জ উপজে’লা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান বলেন, ‘বিকেল ৫টার দিকে তিনি উপজে’লা আওয়ামী লীগের কার্যালয়ে একা অবস্থান করছিলেন। ওই সময় মেয়র কাদের মির্জা অফিসে এসে প্রথমে পাঞ্জাবির কলার জা’পটে ধ’রে আমাকে বে”ধড়ক পে’টা’তে থাকেন।

এক পর্যায়ে তাঁর সঙ্গে থাকা অন্য ভাইসহ শতাধিক সমর্থক রাস্তায় টে’নেহিঁ’চড়ে নিয়ে লা’থি, কি’ল, ঘু’ষি মে’রে পাঞ্জাবি ছিঁ’ড়ে ফে’লেন। আমাকে এমনভাবে পে’টালেন যেন আমি একজন প’কেটমার, চো’র। এ সময় আমি পুলিশকে জানালেও তারা আমাকে কোনো সহযোগিতা করেনি।’

এ ব্যাপারে আবদুল কাদের মির্জার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি নিজে ফোন ধরেননি। অন্য এক ব্যক্তি ধরে দা’বি করেন, কাদের মির্জা কোনো হা’মলা করেননি। কাদের মির্জার ভাই শাহাদাত হোসেন জানান, তিনি বা তাঁর ভাই কাদের মির্জা কোনো হা’ম’লা ক’রেননি। তবে মে’য়রকে নিয়ে উ’ল্টাপা’ল্টা কথা বলায় বি’ক্ষুু’ব্ধ লো’কজন খিজির হায়াতের পাঞ্জাবি ছিঁ’ড়ে ফে’লে। এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনির মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি বারবার সংযোগ বি’চ্ছিন্ন করেন।

ক’কটেল বি’স্ফোরণ-ভা’ঙচুর : এদিকে খিজির হায়াত খানের ও’পর হা’মলার প্র’তিবাদে তাঁর অনুসারী নেতাকর্মীরা গতকাল সন্ধ্যার পর বসুরহাট বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধু চত্বরে চেয়ার ভা’ঙচুর এবং রূপালী চত্বর এলাকায় ক’কটেল বি’স্ফোরণ ঘটান। প্রত্যক্ষদর্শীরা জানায়, খিজির হায়াত খানের ও’পর হা’মলার পরপরই কাদের মির্জার অনুসারীরা বসুরহাট পৌ’র এলাকা এবং খিজির হায়াত খানের অনুসারীরা কোম্পানীগঞ্জ উপজে’লা গেটে অবস্থান নেয়।

এ সময় হেলমেট পরা বেশ কিছু ব্যক্তি এসে দোকানপাটে হা’মলা চা’লায়। তারা বঙ্গবন্ধু চত্বরে কাদের মির্জার নির্মাণাধীন একটি মঞ্চের সামনে চেয়ার ভা’ঙচুর করে। পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, পুলিশ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পৌঁছে প’রিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago