Categories: সারাদেশ

সন্তান হলেও বিয়ে হয়নি, ডা’স্টবিনে ফে’লে দেয়া ফুটফুটে পু’ত্র স’ন্তানকে কোলে তুলে নিলেন হীরা

সাতক্ষীরার দেবহাটার বাসি’ন্দা নুর নাহার হীরা (২০)। যাতায়াতের পথে তার সঙ্গে পরিচয় হয় সদর উপজে’লার বাসি’ন্দা আনারুল ইসলামের (৪৮)। ভাড়ায় মোটরসাইকেল চা’লিয়ে সংসার চালান তিনি। কৌ’শলে হীরার মোবাইল নম্বর যোগা’ড় করে প্রে’মের সম্প’র্ক গড়ে তোলেন আনারুল।একপর্যায়ে হীরাকে বিয়ের প্রস্তাব দেন তিনি।

আনারুলের মন ভো’লানো কথা রাজিও হয়ে যান হীরা। জ’ড়িয়ে প’ড়েন শা’রী’রিক সম্প’র্কে। একপর্যায়ে অ’ন্তঃস’ত্ত্বা হয়ে পড়েন হীরা। তবে বিয়েটা আর হয়নি তাদের। সম্মা’ন বাঁ’চাতে বিয়ের জন্য অ’নুরো’ধ করলেও আর কথা রাখেননি আনারুল। তবে গ’র্ভের স’ন্তান ন’ষ্ট করেননি হীরা। আশায় থেকেছেন তাকে স্ত্রীর ম’র্যাদা দিয়ে ঘরে তু’লে নেবেন আনারুল। তবে হীরার গ’র্ভে স’ন্তান বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে দূ’রত্ব বাড়িয়েছে আনারুলও।

গ’র্ভের স’ন্তানের পিতৃ পরিচয় মানুষের কাছে দিতে না পেরে বোনের বাড়িতে লু’কি’য়ে বসবাস শুরু করেন হীরা।এরই মধ্যে একদিন প্র’সব য’ন্ত্র’ণা ওঠে হীরার। বো’নের সহায়তায় লু’কিয়ে ভর্তি হন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে জন্ম নেয় ফুটফুটে পু’ত্র স’ন্তান। স’ন্তান প্র’স’বের পর হাসপাতালের মে’ঝেতে শুয়ে হীরা ফোন করেন আনারুলকে। আ’কু’তি করেন- একটি বার যেন তার স’ন্তানকে দেখতে আসে আনারুল।

তবে হীরার আ’কু’তিতে মন গলেনি আনারুলের। মোবাইলে তিনি জানিয়ে দেন— ‘আমি আসব না। তোর পথ তু’ই দেখে নে..।’ এরপরই স’ন্তানকে ডা’স্টবি’নে ফে’লে পা’লি’য়ে যাওয়ার সিদ্ধান্ত নেন হীরা। স’ন্তান প্র’সবে’র মাত্র এক ঘণ্টা পরই হাসপাতালের ডাস্টবিনে গর্ভের স’ন্তানকে ছুঁ’ড়ে ফে’লে পা’লিয়ে যান তিনি।এরপর ১৭ দিন ক’ষ্ট’ বুকে চে’পে রেখে লোকচক্ষুর আ’ড়ালে’ই থাকেন হীরা। তবে গ’র্ভের স’ন্তানের টানে লোকলজ্জা ভে’ঙে ছু’টে আসেন তিনি। আ’দালতে তথ্য-প্র’মাণসহ হাজিয়ে দা’বি করেন স’ন্তানের।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সাতক্ষীরা আ’দালতের বি’চারক সিনিয়র জে’লা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের কাছে লিখিতভাবে এসব তথ্য জানান নুর নাহার হীরা। তিনি জানান, সাতক্ষীরা সদর উপজে’লার শাখরা কোমরপুর গ্রামের নূর মোহাম্ম’দের ছেলে আনারুলই স’ন্তানের জ’ন্ম’দা’তা।হীরা বলেন, ‘পথ না পেয়ে আমি স’ন্তানকে ডাস্টবিনে ফে’লে দিয়ে হাসপাতাল থেকে পা’লিয়ে যায়। নিজে বাঁচি, পরিবারের সম্মান বাঁচাতে এ পথ বে’ছে নিয়েছিলাম। তবে আর পারছি না। ক’ষ্টে বু’ক ফে’টে যাচ্ছিল। এজন্য স’ন্তানকে ফেরত নিতে এসেছি। আমি চাই- আনারুল আমাকে স্ত্রীর স্বী’কৃ’তি দিয়ে ঘরে তুলে নেবে। তাহলে আমার স’ন্তান পিতৃ পরিচয় পাবে।’

হীরার বক্তব্য শুনে আ’দাল’ত ন’বজাতককে মায়ের কো’লে ফি’রিয়ে দেয়। সাতক্ষীরা সিনিয়র জে’লা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এক আদেশে বলেন, ‘যেহেতু একজন মাতা তার গ’র্ভ’জা’ত স’ন্তানের স্বাভাবিক ও আই’নগত অভিভাবক। বিধায় তার কাছেই স’ন্তানটিকে দেয়া কল্যাণকর ও সর্বোত্তম হবে। সে অনুযায়ী হীরার কোলেই ন’বজাতককে ফিরিয়ে দেয়ার নির্দেশনা দেয়া হলো।এর আগে ডাস্টবিনে পাওয়া ন’বজাতককে শি’শু কল্যাণ বো’র্ড দ’ত্তক নিতে আগ্রহী কিছু ব্যক্তির নাম নারী ও শি’শু নি’র্যা’তন দ’মন ট্রাইব্যুনালের মাধ্যমে আ’দালতে পাঠান। তবে শি’শুর মা ফিরিয়ে নিতে চাওয়ায় কাউকে আর দত্তক দেয়া হয়নি।

এদিকে শি’শুর মা নুর নাহার হীরা স্ত্রীর ম’র্যাদা চেয়ে আ’দালতে মা’ম’লা করবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘বুধবার (১০ ফেব্রুয়ারি) লিগ্যাল এইড অফিসের মাধ্যমে আ’দা’লতে মাম’লা করব। আমি চাই- আনারুল আমার স’ন্তানের পিতা হিসেবে স্বী’কৃতি দেবে। তবে নুর নাহার হীরার কাছ থেকে পাওয়া আনারুলের দুটি নম্বরে কয়েক দফা কল করেও তাকে পাওয়া যায়নি।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago