Categories: সারাদেশ

ধর্মীয় পরিচয় গোপন রেখে মুসলিম মেয়েকে বিয়ে করে ৫ বছর সংসার, প্রতিকার পাচ্ছেননা অ’সহায় নাজনীন

নিজ ধর্ম পরিচয় গো’পন করে বিয়ে, ৫ বছর সংসার, এরপর স্ত্রী’র গ’র্ভের তিনটি স’ন্তান ন’ষ্ট। এসব গু’রুতর অ’ভিযোগে এক প্র’তারকের বি’রু’দ্ধে থানায় মা’মলা করেও কোনো প্র’তিকার পাচ্ছেননা অ’সহায় নাজনীন আক্তার প্রিয়া (২৩)। বরং উ’ল্টো প্র’তারক শিমুল বিশ্বাসের হু’ম’কি-ধা’মকিতে সে এখন চ’রম নি’রাপত্তাহী’নতায় ভূ’গছেন।

নাজনীন আক্তার প্রিয়া (২৩) সাতক্ষীরা জে’লার মধ্যকাটিয়া গ্রামের মৃ’ত ইউসুফ আলীর কন্যা। ২০১৬ সালে সাতক্ষীরা জে’লায় কর্মরত প্রা’ণ আরএফএল কোম্পানীতে চাকরি করতেন যশোরের বাঘারপাড়ার রায়পুর ইউনিয়নের নলডাঙ্গা গ্রামের পরিতোষ বিশ্বাসের ছেলে শিমুল বিশ্বাস (৩২)। কোম্পানিটির সাতক্ষীরা জে’লা জোনাল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন শিমুল বিশ্বাস। এসময় পেশাগত কাজের ফাঁকে তার পরিচয় হয় নাজনীন আক্তার প্রিয়ার সাথে।

এসময় শিমুল নিজের ধর্মের পরিচয় গো’পন রেখে নিজেকে মু’সলিম সম্প্রদা’য়ের লোক দা’বি করে প্রিয়ার সাথে প্রে’মের স’ম্পর্ক গড়ে তোলেন। এরপর দহরম মহরম। বাড়িতে আসা যাওয়া। একপ্রকার সে প্রিয়াকে বিয়ে করার জন্য তার পরিবারের কাছে প্রস্তাব দেন। প্রিয়ার পরিবার ছেলের খোঁজখবর না নিয়ে বিয়ে দিতে অ’স্বীকার করলে পরিবারের অজান্তে ২০১৬ সালের ১৭ মার্চ নকল কাবিন নামায় স্বাক্ষর করে বি’বাহ বন্ধনে আবদ্ধ হয়।

প্রিয়া জানান, বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর থেকে কর্মস্থল পরিবর্তন করতে থাকেন প্র’তারক শিমুল বিশ্বাস। এরপর আমাকে ভা’গিয়ে নিয়ে বিভিন্ন জে’লায় চাকরিকালীন সময়ে স্ত্রী হিসেবে বসবাস করতে থাকেন। এরই মাঝে তিন তিন বার গ’র্ভে স’ন্তান আসে আমার। কিন্তু প্র’তারক শিমুল স’ন্তান প্রসবের আগেই নানা প্র’রোচণায় ফে’লে ডাক্তারের কাছে নিয়ে ন”ষ্ট করে দেয়। সর্বশেষ ব্রাম্মনবাড়িয়া জে’লায় ক’র্মরত অবস্থায় আমাকে ফে’লে অ’জ্ঞা’ত স্থানে চলে যায় শিমুল।

এরপর আমি ফিরে আসিস সাতক্ষীরার গ্রামের বাড়িতে। শিমুল খুঁজতে থাকি। এরই মাঝে গত ২৬ জানুয়ারি সকালে জানতে পারি শিমুলের বাড়ি যশোরের বাঘারপাড়ার নলডাঙ্গা গ্রামে। ওইদিন সন্ধ্যায় নলডাঙ্গা গ্রামে শিমুলের বাড়িতে গিয়ে জানতে পারি সে মু’সলিম নয়, হিন্দু। আমার সাথে বিশ্বাসভঙ্গ করে সে ৫ বছর সংসার করেছেন। তার বাড়িতে যাওয়ায় আমার ও’পর চ’রম ক্ষু’ব্দ হয়ে ওঠে শিমুল ও তার পরিবারের সদস্যরা। মু’হুর্তের মধ্যে গ্রাম না ছা’ড়লে খু’০ন করারও হু’ম’কি দেয়।

এক পর্যায়ে আমি নি’রুপায় হয়ে ওই গ্রাম ছে’ড়ে বাঘারপাড়া থানায় এসে আশ্রয় নিই। পরদিন ২৭ জানুয়ারি বাঘারপাড়া থানায় শিমুল বিশ্বাসসহ তার পিতা ও মাতাকে আ’সামি করে বাঘারপাড়া থানায় একটি মা’মলা দা’য়ের করি। যার নং ১৪, তারিখ ২৭ জানুয়ারি ২০২১, ধারা ৪০৬/৪২০/৩২২/৪৯৭/৫০৬ পেনাল কোড-১৮৬০।

নাজনীন আক্তার প্রিয়া বলেন, আমার সাথে বিশ্বাস ভ’ঙ্গ করে ধর্ম গো’পন করে ৫ বছর সংসার করার ঘটনার পরও এলাকায় সে বহাল ত’বিয়তে আছে। এলাকার লো’কজন বলছে সে পাশের জে’লা মাগুরা সদরের নতুন বাজার বেলতলা নামক স্থানে আরেকটি বিয়ে করেছেন। তার স্ত্রীর নাম পিংকী স’রকার পিতা অনন্ত স’রকার। বর্তমান ওই স্ত্রী’কে নিয়ে সে সং’সার করছে।

এদিকে শিমুলের হয়ে নলডাঙ্গা গ্রামের সেলিম নামে এক ব্য’ক্তি প্রতিনিয়ত হু’ম’কি দিচ্ছে বলে প্রিয়া সাংবাদিকদের জানান। রোববার প্রেসক্লাব যশোরে এসে অ’ভিযোগ করে বলেন, শিমুল বিশ্বাসের পেছনে ওই এলাকার অনেক প্র’ভাবশালী লো’ক রয়েছে। তারা আমাকে প্রতিনিয়ত হু’ম’কি দিচ্ছে। বাঘারপাড়ায় গেলে আমাকে মে”রে ফে’লা হবে বলে ভ’য়ভী’তি দেখাচ্ছে।

প্র’তারণার শি’কার প্রিয়া বলেন, যারা আমার জীবনকে এমনভাবে ন”ষ্ট করেছে এর সুষ্টু বি’চার চাই আমি। পাশাপাশি ষ’ড়য’ন্ত্রকারীরা যাতে আমার ক্ষ”তি না করতে পারে তার জন্য প্রশাসনের হ’স্তক্ষেপ কামনা করছি।

এ বি’ষয়ে মা’ম’লা ত’দন্ত কর্মকর্তা বাঘারপাড়া থানার ইনস্পেক্টর (নি’র’স্ত্র) শেখ শাহিনুর রহমান বলেন, মা’মলাটি ত’দন্ত চলছে। মা’মলার প্রধান আ’সা’মী শিমুল বিশ্বাস প’লাতক থাকায় তাকে গ্রে”ফ’তার করা সম্ভব হয়নি। বাকি আ’সামিরা আ’দালত থেকে জা’মিন নিয়েছেন।

থানার অফিসার ই’নচার্জ ফিরোজ উদ্দীন বলেন, মে’য়েটি সাতক্ষীরা থেকে এসে আমাদের থানায় অ’ভিযোগ দা’য়ের করেন। এরপর মা’মলাটি এ’জাহারভূক্ত করা হয়। মা’ম’লার প্রধান আ’সা’মীকে গ্রে”ফ’তারের চে’ষ্টা চলছে বলে তিনি জানান।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago