Categories: বিনোদন

আমার অভিনয় দেখার জন্য হলেও দর্শক হলে আসবে: নিপুণ

সাইদুল ইসলাম রানা পরিচালনায় মফস্বল শহরের গল্প নিয়ে নির্মিত ‘বীরত্ব’ সিনেমা শুক্রবার ১৬ সেপ্টেম্বর দেশের ৩৫ হলে মুক্তি পেয়েছে। যাতে অভিনয় করেছেন সিনেমার ইমন নিপুণ, নবাগত সালওয়া। এবং নাটকের ইন্তেখাব দিনার, নাসিম, মনিরা মিঠু ও কচি খন্দকার। সিনেমাটিতে সিনেমা ও নাটকের শিল্পীদের যেনো দারুণ এক মেলবন্ধন ঘটেছে।

মফস্বল শহরের সাধারণ মানুষের আবেগ-অনুভূতি যেমন জড়িত, তেমনি আছে অন্ধকার জগতের ভয়াবহতা। সবকিছু ছাপিয়ে গল্পটিতে মুখ্য হয়ে ওঠে চিকিৎসকদের ত্যাগ ও বীরত্বের আখ্যান। এদিকে শিল্পী সমিতির নির্বাচনের পর এটিই নিপুণের প্রথম কোনো সিনেমা মুক্তি পেল।

সিনেমাটির চরিত্র নিয়ে তিনি বলেন, সিনেমায় যৌ’নকর্মী লুৎফা চরিত্রে অভিনয় করেছি। যে জীবনে সবকিছু হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। নীরব একটা প্রতিবাদী বিষয় আছে চরিত্রটার মধ্যে। আমার বিশ্বাস এই চরিত্রটির অভিনয় অনেক অসহায় নিপীড়িত মেয়েকে স্বাভাবিক জীবনে ফিরতে সহায়তা করবে। তাদের আশা জাগাবে, নতুন করে বাঁচতে অনুপ্রেরণা দেবে।

নিপুণ বলেন, আমার বিশ্বাস বাংলা সিনেমার এই পালে নতুন করে হাওয়া দেবে ‘বীরত্ব’। ‘পরাণ’ ও ‘হাওয়া’ দেখে দর্শক যে আনন্দ পেয়েছেন, হলে ফিরেছেন ‘বীরত্ব’ সিনেমাটা দেখে সেই স্বস্তি পাবেন। যৌ’নপল্লীতে কাজ করা একটা অন্যরকম অভিজ্ঞতা। সেটা দেখার জন্য হলেও দর্শক হলে আসবে।

আপনাদের নিয়ে অনেকেই বলে শুধু শিল্পী সমিতি নিয়েই শুধু ব্যস্ত থাকেন। সিনেমা নিয়ে কোনো ব্যস্ততা নেই আপনাদের? এমন প্রশ্নে নিপুণ বলেন, নির্বাচনের আগে থেকে এমন শুনে আসছি। কিন্তু খেয়াল করুন শিল্পী সমিতির কমিটির এখন যারা আছি তাদের সিনেমাই বেশি মুক্তি পাচ্ছে। কয়েকদিন আগে সাইমনের ‘লাইভ’ মুক্তি পেলো। ইমনের ‘বীরত্ব’ আগামীকাল মুক্তি পাচ্ছে।

রিয়াজ ভাই অভিনীত ‘অপারেশন সুন্দরবন’, ফেরদৌস ভাইয়ের ‘বিউটি সার্কাস’ মুক্তি পাচ্ছে কয়েকদিন পর। আমাদের সভাপতি কাঞ্চন ভাই অভিনীত সিনেমাও মুক্তি পাবে। আমরা শুধু শিল্পী সমিতি করি না আমাদের অভিনীত সিনেমাও মুক্তি পাচ্ছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

৬ দিন ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago