Categories: বিনোদন

মিনিস্টার থেকে কৃষক পর্যন্ত আমার ছবির দর্শক : অনন্ত

ঈদুল আজহা উপলক্ষে (১০ জুলাই) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমা। এই সিনেমা বাজেট ১০০ কোটি টাকার বেশি বলে দাবি করেছেন এই চিত্রনায়ক।

যদিও মুক্তির প্রথম দিনে সেভাবে দর্শক টানতে পারেনি সিনেমা হলে, অন্তর্জালেও হচ্ছে সমালোচনা। ব্যাপক প্রচারণার পর এই যখন বিগ বাজেটের সিনেমার অবস্থা, মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকার (বাংলা) কাছে অনন্ত বলেছেন, মন্ত্রী থেকে কৃষক পর্যন্ত তাঁর সিনেমার দর্শক। গণমাধ্যমটি অনন্তের কাছে জানতে চেয়েছিল, আপনার সিনেমার দর্শক কোন শ্রেণির? মানে কোন ধরনের ভক্ত আপনার বেশি?

অনন্ত উত্তর দিয়েছেন, “আমাকে হল মালিকেরা চিঠি লিখেছিল। বলেছিল, ‘আপনার ছবি দেখতে আসে সব বড় বড় মানুষেরা, বিএমডব্লিউ গাড়ি নিয়ে, অডি গাড়ি নিয়ে। আমাদের এখানে গাড়ি রাখার জায়গা নাই।’ আপনারা দেখেছেন বলাকা হলের সামনে অনেক বড় জায়গা, সেখানে গাড়ি রাখার জায়গা থাকে না।

আমার দর্শক মিনিস্টার লেভেল থেকে একেবারে কৃষক লেভেল পর্যন্ত। আমি আজ পর্যন্ত এমন একজন লোক পাইনি, যে আমার ছবি দেখেনি। একজন আমাকে বলে, ‘আজ থেকে ২০ বছর পূর্বে আপনার ছবি দেখেছি, আজ আপনার ছবি দেখলাম।’ যারা নিয়মিত ছবি দেখে, তারা তো দেখেই। স্কুলের বাচ্চারা পর্যন্ত বাবা মায়ের সঙ্গে গিয়ে আমার ছবি দেখে। আপনি যদি কাউন্ট করেন, ওয়ান টু টেন, তাহলে ওয়ান টু টেন-ই আমার ছবি দেখে।”

‘দিন : দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago