Categories: সারাদেশ

১১ দিন অন্তর অন্তর একই পরিবারের ৩ জনের মৃত্যু

পঞ্চগড়ে ২২ দিনের মধ্যে একই পরিবারের তিনজনের মৃ’ত্যুর ঘটনা ঘটেছে। তবে ১১ দিন অন্তর অন্তর মা’রা যান তারা। তাদের একের পর এক মৃ’ত্যুতে গ্রামজুড়ে বইছে আ’তঙ্ক আর শো’ক। একই সঙ্গে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটিও।শনিবার (২ জুলাই) বিকেলে বোদা উপজে’লা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে পঞ্চগড়ের বোদা উপজে’লার ময়দানদিঘি ইউনিয়নের গাইঘাটা সেনপাড়া এলাকায় ওই ঘটনাগুলো ঘটেছে।মৃ’ত তিনজন হলেন ওই এলাকার মৃ’ত অন্যপ্রসাদ রায়ের বড় ছেলে বিমল চন্দ্র রায় (৩০), মেজো ছেলে রতন চন্দ্র রায় (২৭) এবং বিমলের কাকাতো ভাই কৃষ্ণ চন্দ্রের ছেলে মিঠুন চন্দ্র রায় (১৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৮ জুন অ’সুস্থ অবস্থায় মা’রা যায় মিঠুন চন্দ্র রায়। তার শ্রাদ্ধের দিনক্ষণ ছিল ২০ জুন। কিন্তু ১৯ জুন রাতেই মা’রা যান মিঠুনের বাবার কাকাতো ভাই রতন। রতনও অ’সুস্থতা বোধ করছিলেন বেশ কিছুদিন ধরে। রতনের শ্রাদ্ধের দিনক্ষণ ছিল ১ জুলাই। তবে ৩০ জুন রাতে আকস্মিকভাবে মা’রা যান বিমল। ফলে ছোট ভাইয়ের শ্রাদ্ধের অনুষ্ঠান না করেই সৎকার করা হয় এই বড় ভাইকে।

এদিকে একে একে তিনজনের এমন মৃ’ত্যুতে শো’কের ছায়া নেমে এসেছে পরিবারে। বারবার মুর্ছা যাচ্ছেন বিমলের নববধূ অষ্টমনি রানী। দুই শি’শু স’ন্তানকে নিয়ে কোথায় যাবেন বলে বিলাপ করছেন রতনের স্ত্রী চিত্রা রানী। মাত্র আট মাস আগে স্বামীকে হা’রানোর পর এবার কয়েকদিনের ব্যবধানে দুই ছেলেকে হা’রিয়ে নির্বাক মা জয়ন্তী রানীও। এছাড়া স্থানীয়দের মাঝে বিরাজ করছে আ’তঙ্ক।

মিঠুনের বাবা কৃষ্ণ চন্দ্র জানান, তার ছেলে এবার স্থানীয় বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়তো। ছেলেকে নিয়ে অনেক স্বপ্ন ছিল তার। পড়ালেখা করে ছেলে অভাবের সংসারে সহায়ক হবে এমন প্রত্যাশা ছিল বলেই কা’ন্নায় ভে’ঙে পড়েন তিনি।

স্থানীয় ইউপি সদস্য বেলাল হোসেন বলেন, এক পরিবারের একে একে তিনজনের মৃ’ত্যু একটি ম’র্মান্তিক ঘটনা। শুনেছিলাম রতনের কিডনিজনিত স’মস্যা ছিল। পারিবারিকভাবে অসচ্ছল হওয়ায় সঠিক চিকিৎসা করতে পারেনি হয়তো। আমি ব্যক্তিগতভাবে পরিবারটির খোঁজ খবর নিচ্ছি। পরিবারটির পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের সহযোগিতাও চান তিনি।

বোদা উপজে’লা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী বলেন, খবর নিয়ে জেনেছি যারা মা’রা গেছেন তারা রো’গাক্রান্ত ছিলেন। কয়েকদিনের ব্যবধানে তিনজনের মৃ’ত্যুতে পরিবারটি দিশেহারা হয়ে পড়েছে। তারা যদি মনে করে তাদের কোন বংশানুক্রমিক রো’গ রয়েছে, তাহলে প্রয়োজনে মেডিকেল বোর্ড গঠন করে প্রতিকারের ব্যবস্থা নেওয়া হবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago