মনে আছে পরীমনিকাণ্ডে বিতর্কিত পুলিশ কর্মকর্তা গোলাম সাকলাইনকে? এখন কোথায় তিনি?

সুদর্শন পুলিশ কর্মকর্তা গোলাম মোহাম্ম’দ সাকলাইন। পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি)। ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনির এক মা’মলার ত’দন্ত করতে গিয়ে তার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে জড়িয়ে যান। তারপর সিসিটিভি ফুটেজ ফাঁ’স, দেশজুড়ে আলোড়ন। এসব খবর অনেকেরই জানা।

এরপর কে’টে গেছে ১০ মাস। কিন্তু পরীমনির সঙ্গে অ’নৈতিক সম্পর্ক ও বাহিনীর শৃঙ্খলা পরিপন্থি কাজের অ’ভিযোগে এডিসি সাকলায়েনের বি’রুদ্ধে গঠিত ত’দন্ত কমিটির প্রতিবেদন আজও আলোর মুখ দেখেনি।এখন কোথায় আছেন এডিসি সাকলাইন? তারা বি’রুদ্ধে আদতে ত’দন্ত কি হয়েছিল? কিংবা ত’দন্ত প্রতিবেদন কি জমা দেওয়া হয়েছিল?

ঢাকা’টাইমস ত’দন্ত-সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জেনেছে, ত’দন্ত প্রতিবেদন যথাসময়ে জমা দেওয়া হয়েছে। তবে ত’দন্তে কী উঠে এসেছে সে ব্যাপারে কিছু জানাতে পারেননি তারা। ৩০তম বিসিএসের কর্মকর্তা গোলাম সাকলায়েন পরিমনি-কাণ্ডের সময় ঢাকা মহানগর গো’য়েন্দা পুলিশের গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনারের দায়িত্বে ছিলেন। এখন তিনি মিরপুরের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) পশ্চিম বিভাগে কর্মরত।

যেভাবে ঘনিষ্ঠতা: পরীমনির সঙ্গে এডিসি গোলাম মোহাম্ম’দ সাকলায়েনের সম্পর্কের উপলক্ষ এক মা’মলার ত’দন্ত। ২০২১ সালের জুনে। ১৩ জুন উত্তরা বোট ক্লাবে ধ”ণ চেষ্টার অ’ভিযোগে ব্যবসায়ী নাসির ইউ মাহমুদের বি’রুদ্ধে মা’মলা করেন পরীমনি। পরদিন উত্তরা থেকে তাকে গ্রে’প্তার করে গো’য়েন্দা পুলিশের গুলশান বিভাগ।

ওই সময় পরীমনিকে জি’জ্ঞাসাবাদের জন্য ডাকা হয় গো’য়েন্দা কার্যালয়ে। তখনই পরীর সঙ্গে প্রথম পরিচয় সাকলায়েনের। এরপর দ্রুতই সম্পর্কের গভীরতা বাড়ে।

পরীমনি-কাণ্ডের পর খবর বেরোয়- এই নায়িকার সঙ্গে প্রায়ই রাতে বিভিন্ন স্থানে দেখা যেত এডিসি সাকলায়েনকে। রাত গভীর হলে গাড়ি নিয়ে বের হতেন তারা। মাঝেমধ্যে পরীমনির বাসায়ও যেতেন সাকলায়েন। সর্বশেষ পরীমনি সাকলায়েনের বাসায় গিয়ে প্রায় ১৮ ঘণ্টা সময় কা’টান। এরপর জনসমক্ষে তাদের ঘনিষ্ঠতার চিত্র।

সিসিটিভির ফাঁ’স হওয়া দৃশ্য: ২০২১ সালের ১ আগস্ট রাত আটটার দিকে চিত্রনায়িকা পরীমনিকে নিয়ে নিজ বাসায় অবস্থান করেন গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনার গোলাম মোহাম্ম’দ সাকলায়েন।

সিসি ফুটেজে দেখা যায়, রাত আটটার দিকে রাজারবাগের মধুমতি ভবনের সামনে থামে পরীমনির হ্যারিয়ার গাড়ি। ওই ভবনের ১০ তলায় সাকলায়েনের স’রকারি বাসা। সাকলায়েন নিজে নেমে এসে রিসিভ করেন পরীমনিকে।

এর কিছুক্ষণ পর সাকলায়েনের বাসায় প্রবেশ করেন পরীমনির খালাতো বোন ও তার স্বামী। পরে রাত দুইটার দিকে পরীমনিসহ তিনজনই বের হয়ে যান বাসা থেকে।

ঘটনার বেশ কিছু দিন পর ফাঁ’স হয় এই ফুটেজ। এর আগে বনানীর বাসায় অ’ভিযান চা’লিয়ে পরীমনিকে বিপুল পরিমাণ মা’দকদসহ গ্রে’প্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আ’টক পরীমনি: ২০২১ সালের ৪ আগস্ট পরীমনির বনানীর বাসায় অ’ভিযান চা’লায় র‌্যা’ব। পরীমনির নানা নাটকীয়তা শেষে সেখান থেকে তাকে ও তার ঘনিষ্ঠ প্রযোজক নজরুল ইসলাম রাজকে গ্রে’প্তার করা হয়।

এর আগে কথিত মডেল পিয়াসা ও মৌকেও গ্রে’প্তার করা হয়। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র জানায়, তারা একটি চ’ক্র। সমাজের উচ্চবিত্ত ও ব্যবসায়ীদের ব্ল্যা’কমেইলিং করতেন তারা।

ওই সময় গণমাধ্যমে খবর আসে, পরীমনির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক অনেক ব্যবসায়ী, আমলা, ব্যাংকারের। পরীমনি তার ঘনিষ্ঠ মডেলদের মাধ্যমে একটি চ’ক্র গড়ে তোলেন। তার মাধ্যমে অনেকে ব্ল্যা’কমেইলিংয়ের শি’কার হন।

পরীর ঘনিষ্ঠদের তালিকায় পুলিশ কর্মকর্তা, ব্যবসায়ী, আমলা, রাজনীতিবিদসহ অনেক প্রভাবশালীর নাম ছিল বলে তখন খবর প্রচারিত হয় বিভিন্ন সংবাদমাধ্যমে।

বিব্রত পুলিশ বাহিনী: পরীমনি ও গোলাম সাকলায়েন কাণ্ডে বিব্রত হয় পুলিশ বাহিনী। তাকে গো’য়েন্দা বিভাগ (ডি’বি) থেকে বদলি করা হয়। তার বি’রুদ্ধে পুলিশ বাহিনীর শৃঙ্খলা ও নৈতিকতা ভঙ্গের অ’ভিযোগে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয় তখন।

অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. গোলাম সাকলায়েনের বি’রুদ্ধে পুলিশ সদর দপ্তর তিন সদস্যের একটি ত’দন্ত কমিটি গঠন করে। পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং) মিয়া মাসুদ করিমের নেতৃত্বে কমিটির অন্য দুই সদস্য ছিলেন ডিএমপির উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন সেন্টারের উপ-কমিশনার (ডিসি) হামিদা পারভীন ও অ’পরাধ ত’দন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক) রুমানা আক্তার। কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

কী ত’দন্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ সদর দপ্তরের ত’দন্ত কমিটি? এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মোহাম্ম’দ কামরুজ্জামান ঢাকা’টাইমসকে বলেন, এই ঘটনার আপডেট সম্পর্কে তিনি কিছু জানেন না।

তবে ওই কমিটিতে ছিলেন এমন একজন পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আমরা অনেক আগে ত’দন্ত প্রতিবেদন পুলিশ সদর দপ্তরে জমা দিয়েছি।’

কী সুপারিশ কিংবা পরামর্শ ছিল প্রতিবেদনে- এমন প্রশ্নের জবাবে এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘এটা অনেক দিন আগের কথা আমার মনে নেই। ’

সূত্রঃ ঢাকা’টাইমস

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago