Categories: সারাদেশ

পদ্মা সেতুতে নামাজ পড়ার ছবি ভাইরাল

সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার পর অনেক ধরনের কর্মকাণ্ডই ঘটেছে। কেউ টিকটক করছেন, কেই প্রস্রাব করছেন, কে স্রষ্টার প্রতি সন্তোষ জানিয়ে সেজদা করছেন, কেউ সেলফি তুলছেন, কেউ বা বাইক নিয়ে প্রতিযোগিতায় মেতে উঠছেন। তবে সন্ধ্যায় দু’টি গ্রুপকে সেতুর ওপর দাঁড়িয়ে নামাজ আদায় করতে দেখা গেছে।

সেতুর ওপর নামাজ পড়ার দৃশ্যকে কেউ কেউ সুন্দর বললেও কেউ কেউ সমালোচনাও করেছেন। এই নিয়ে পক্ষ বিপক্ষে প্রচুর মতামত পোস্ট ফেসবুক ও ইনস্টাগ্রামে ঘুরছে। তবে এসবের বাইরে আলোচিত বিষয় ছিল বায়োজিদ নামের তররুণের সেতুর নাট খোলার বিষয়টি।

সিআইডির পুলিশ সুপার মো. রেজাউল মাসুদ কর্মকর্তা বলেন, পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে টিকটক ভিডিও তৈরি করে ভাইরাল হওয়া ৩০ বছর বয়সী যুবক বায়েজিদ তালহাকে বিকেলে রাজধানীর শান্তিনগর থেকে আটক করা হয়েছে। তার বাড়ি পটুয়াখালীতে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। মামলাটির তদন্ত করবে সিআইডি। এছাড়াও যারা পদ্মা সেতুর নাট-বল্টু খুলেছে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এদিকে, পদ্মা সেতুর সেতুর উপরে এবং টোল প্লাজার আশপাশ যেসব গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতি রয়েছে সেগুলোর নিরাপত্তা নিশ্চিতে কঠোর হয়েছে সেতু বিভাগ। সেতুতে নামা মানুষদের কারও কারও বিরুদ্ধে অভিযোগ উঠার পর সেতু কর্তৃপক্ষ সেতুর নিরাপত্তার জোরদারে সেতুর দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছে।রবিবার পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং সাপোর্ট অ্যান্ড সেফটি টিমকে (ইএসএসটি)।

ওই চিঠিতে পিডি বলেন, সেতুর উপরে যানবাহন থেকে নামা নিষিদ্ধ। এরপরও অনেকে সেতুতে নেমে মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে। অনেকে দুই দিকের টোল প্লাজার আশপাশে যন্ত্রপাতি ও মালামালের ক্ষতি করছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে ইএসএসটিকে টহল জোরদার করার অনুরোধ জানানো হয়েছে।

সেতু বিভাগ সূত্র বলছে, সেতুর আশপাশে এখনো নানা নির্মাণসামগ্রী রয়েছে। টোল প্লাজার কাছে চারপাশে নিরাপত্তা বেষ্টনী নির্মাণকাজও শতভাগ শেষ হয়নি। ফলে বাইরে থেকেও অনেকে ঢোকার চেষ্টা করছে। আর গাড়ি-মোটরসাইকেল থামিয়ে সেলফি তোলা, শুয়ে পড়ে ছবি তোলা, ঝুলে রেলিংয়ে ওঠার চেষ্টা করা–এসব দেখা যাচ্ছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago