Categories: বিনোদন

ইউটিউবার আতঙ্কে এফডিসিতে যাচ্ছেন না অঞ্জনা ও অরুনা বিশ্বাস

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এক সময় লাইট-ক্যামেরা-অ্যাকশনে সরব থাকতো। চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ এই বিএফডিসিতে নিয়মিত এখন কোনো সিনেমার শুটিং থাকে না। এমনকি শিল্পীদেরও খুব একটা আনাগোনা দেখা যায় না।সম্প্রতি ঘটে যাওয়া কিছু অপ্রীকর ঘটনায় এফডিসিতে যাওয়া কমিয়ে দিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এর কারণ- এসব অপ্রীতিকর ঘটনা নিয়ে মুখোমুখি হতে হয় ইউটিউবারদের।

প্রযুক্তির কল্যাণে হাতের মুঠোয় সেল ফোনে ধারণ করে ছেড়ে দেন নিজেদের মতো করে শিরোনাম দিয়ে। ইউটিউবারদের সঙ্গে বিভিন্ন সমিতির লোকজনের সখ্যতার অভিযোগও পাওয়া গেছে। আর এসব কারণে দীর্ঘদিন এফডিসিপাড়ায় ঢোকেন না দেওয়ান নজরুল, বজলুর রাশেদ চৌধুরী, এম এন ইস্পানিসহ অনেকেই। শিল্পী সমিতির কার্যকরী সদস্য ও সিনিয়র অভিনেত্রী অঞ্জনা, অরুনা বিশ্বারাও বিরক্ত এই ইউটিউবারদের দৌরাত্মে।

এফডিসিতে ইউটিউবারদের উপস্থিতি নতুন কিছু নয়। এর আগেও শিল্পী ও কুশলীদের হেয় করেছেন কিছু কিছু ইউটিউবার। তবে এদের এফডিসিতে প্রবেশের বিষয় অধিকাংশ ক্ষেত্রে কতিপয় প্রযোজক, পরিচালক, শিল্পীরাই দায়ী! অভিযোগ প্রতিপক্ষকে হেয় করতে নিজেরাই ইউটিউবারদের এফডিসিতে প্রবেশ করান।

অধিক ভিউয়ের আশায় মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে এফডিসি ও শিল্পীদের ভাবমূর্তি নষ্ট করে অনেক ইউটিউবার! তবে কিছু তথাকথিত শিল্পীরাও নিজের ফেসবুক ও ইউটিউবে দেশের স্বনামধন্য শিল্পী ও কলাকুশলীদের নিয়ে নেতিবাচক মন্তব্য করে প্রচার করছেন। প্রযোজক সমিতির সঙ্গে মিশা সওদাগর ও জায়েদ খানের দ্বন্দ্বে এটা দৃশ্যমান হয়েছে। এছাড়া শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে ঢুকে শিল্পী ও কুশলীদের অশ্রাব্য ভাষায় তুলোধুনো করে ইউটিউবারা।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সিনিয়র অভিনেত্রী অঞ্জনা। তিনি বলেন- সত্যি বলতে এই নিয়ে আমি মহাবিরক্ত। গতকাল (মঙ্গলবার, বিকাল চারটায়) আমাদের শিল্পী সমিতির মিটিং ছিলো। যেতে পারিনি; তবে, যুগ্ম মহাসচিব সাইমন সাদিককে ফোনে বলেছি শিল্পী সমিতির তিন সদস্য (সাদিয়া মির্জা, মিজান এবং জামাল পাটোয়ারী) ইন্ডাস্ট্রিকে সমাজ জঘন্যভাবে হেয় করেছে। একজন শিল্পী হিসেবে আমিও অপমানিত হয়েছি। রাস্তাঘাটে কথা শুনতে হয়। এদের ব্যাপারে সমিতি যেন কঠোর অবস্থান নেয়। শিল্পী সমিতি কেন এসব জঘণ্যদের আশ্রয় দিয়ে বিতর্কিত হবে?

অরুনা বিশ্বাস বলেন- জাতির জনকের হাতে গড়া এফডিসিকে যখন একদল অদম্য মেধাবীরা নিজেদের সৃষ্টি দিয়ে কোটি কোটি দর্শক তৈরি করে গেছেন, তখন সেই কোটি কোটি দর্শকদের অশ্রাব্য ভাষায় গুটি কয়েক লোক আমাদের শিল্পীসহ নানা প্রসঙ্গে অপ্রকাশযোগ্য ভাষায় টেনে কথা বলে পূর্বপুরুষদের অপমান করে নিজেদের গর্বিত ভাবছেন। আর আমরা দেখেও না দেখার ভান করছি।

তিনি বলেন, কানাডায় গেছি সেখানেও এসব নিয়ে অসংখ্যবার প্রশ্নের মুখোমুখি হয়েছি। এতে করে দিন দিন এসব ইউটিউব বক্তারা যেমন ব্যস্ত তখন প্রকৃত শিল্পীরা একটু সম্মান পাওয়ার আশায় এফডিসি থেকে দূরে। এরা সমিতির নামধারী কিছু অসাধু। যাদের উদ্দেশ্য বেফাঁস কথা বলে ভিউ বাড়িয়ে টাকা ইনকাম করা। এই দুষ্টুদের অবশ্যই এফডিসি থেকে বের করে দিতে হবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago