Categories: সারাদেশ

এবার টিটিইকে গু’লি করে খুলি ওড়ানোর হু’মকি দিলেন পুলিশ

সকল যানবাহনেই যাতায়াতের ক্ষেত্রে টিকিটের বা’ধ্য বাঁধকতা থাকলেও রেলে টিকিটের বি’ষয়ে বা’ধ্য বাধকতা বেশি। সাধারণত ট্রেন ছাড়ার কিছু সময় পরই যাত্রীদের টিকিট চেক করেন একজন টিটিই। আর এই বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করার সময় চলন্ত ট্রেনে কর্তব্যরত টিটিইকে গু’লি করে মাথার খুলি ওড়ানোর হু’মকি দেওয়ার অ’ভিযোগ উঠেছে রেলওয়ে পুলিশের এক সহকারী উপপরিদর্শকের (এএসআই) বি’রুদ্ধে।

হু’মকি পাওয়া রেলের ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শকের (টিটিই) নাম আব্দুল আলীম বিশ্বাস মিঠু। আর অ’ভিযুক্ত এএসআই’র নাম রুবেল মিয়া। তাঁরা মঙ্গলবার খুলনা থেকে ঈশ্বরদী হয়ে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে কর্তব্যরত ছিলেন। ওই ট্রেনেই হু’মকির এ ঘটনা ঘটে। কর্তব্যরত ট্রেন পরিচালক (গার্ড) এএসএম ইকবাল মাহবুব ঘটনাটি রেলওয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তারবার্তার মাধ্যমে অবহিত করেছেন।

টিটিই, গার্ড, পুলিশ ও রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী জংশন রেলওয়ে স্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। উল্লাপাড়া স্টেশনে পৌঁছার সময় ওই ট্রেনে কর্তব্যরত টিটিই আব্দুল আলীম বিশ্বাস মিঠু চেক করে বিনা টিকিটের যাত্রীদের জরিমানাসহ টিকিট করিয়ে দিচ্ছিলেন। তার সঙ্গে ছিলেন ট্রেন পরিচালক ইকবাল মাহবুব। এ সময় রেলওয়ে পুলিশের একজন কনস্টেবল বলেন, ‘আপনারা আমাদের এদিকে টিকিট চেকিং করতে কেন এসেছেন?’ এ প্রশ্নে ইকবাল ওই পুলিশ সদস্যকে সংযত হয়ে কথা বলতে আহ্বান জানান। এ নিয়ে বচসা শুরু হলে এগিয়ে আসেন ট্রেনে জিআরপি পুলিশের ই’নচার্জ (টিজিই) সহকারী উপপরিদর্শক মো. রুবেল মিয়া।

টিটিই মিঠু অ’ভিযোগ করে বলেন, ‘পুলিশের বা’ধা উপেক্ষা করে আমরা বিনা টিকিটের যাত্রীদের জরিমানাসহ টিকিট করাতে থাকি। এ সময় একপর্যায়ে এএসআই রুবেল মিয়া আমাকে গু’লি করে মাথার খুলি উড়িয়ে দেওয়ার হু’মকি দেন।’ ট্রেন পরিচালক ইকবাল মাহবুব বলেন, ‘এ সময় ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে এক পর্যায়ে হ্যান্ডকাফ বের করেন এএসআই রুবেল মিয়া।

তিনি টিটিই মিঠুকে হ্যান্ডকাফ পরিয়ে আ’টক করারও হু’মকি দেন।’
তিনি জানান, উল্লাপাড়া স্টেশন থেকে ট্রেন ছাড়ার পর জামতৈল স্টেশন পর্যন্ত এসব ঘটনা চলতে থাকে। ঘটনার আকস্মিকতায় গার্ড, টিটিই, অ্যাটেনডেন্টসহ ট্রেনে উপস্থিত যাত্রীরাও হতবাক হয়ে পড়েন।
এএসআই রুবেল মিয়া এ বি’ষয়ে বলেন, ‘ট্রেনে টিকিট চেকিং করার সময় কনস্টেবল ফারুক ট্রেনের পরিচালক ইকবাল মাহবুবকে বলেন, ওই পাশে বিনা টিকিটের যাত্রী রেখে এদিকে কেন এসেছেন? এ নিয়ে তর্কাতর্কির সময় টিটিই মিঠু এসে আমাকে গালি দিয়ে বলেন, পুলিশ টাকা পায়নি বলে এরকম আচরণ করছে। আমি এর প্রেক্ষিতে হ্যান্ডকাফ পরিয়ে আ’টকের কথা বলেছি। এর বাইরে আমাদের মধ্যে আর কিছু হয়নি।’

ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কুমার দাস বলেন, ‘ট্রেনের মধ্যে পুলিশ ও টিটিই-গার্ড তর্ক-বিতর্ক এবং একে অপরের সঙ্গে গালাগালিতে লিপ্ত হয়েছে বলে শুনেছি। তারা ডিউটি শেষ করে ঈশ্বরদীতে না ফেরা পর্যন্ত বিস্তারিত বলতে পারছি না।’

রসঙ্গত, ইতোপূর্বে বিনা টিকিটে ভ্রমণ করার জেরে রেলমন্ত্রীর আত্মীয়দের জরিমানা করেছিলেন একজন টিটিই এবং পরবর্তীতে এর জেরে তাকে বরখাস্তও করা হয়। এ ঘটনা সারাদেশে আলোচনার জন্ম দিয়েছিলো।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago