Categories: সারাদেশ

প্রতিপক্ষকে ফাঁসাতে স্ত্রী ও দুই সন্তানকে হ’ত্যা করেন স্বামী

প’রকীয়া সম্পর্ক ও প্রতিপক্ষকে ফাঁ’সাতে নরসিংদীর বেলাবোতে স্ত্রী ও দুই স’ন্তানকে হ’’ত্যা করেছেন গিয়াস শেখ নামে এক ব্যক্তি। হ’’ত্যার পর ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে গল্প সাজান তিনি। দিনভর নানা র’হস্য থাকলেও বেলা গড়াতেই খুলতে শুরু করে র’হস্যের জট। সর্বশেষ গিয়াসকে আ’টকের পর স্ত্রী-স’ন্তানসহ একে একে তিনজনকে হ’’ত্যার দায় স্বীকার করেছেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হ’’ত্যাকাণ্ডে ব্যবহৃত ছু’রি ও ক্রিকেট ব্যাট জ’ব্দ করা হয়।

নি’হতরা হলেন- গিয়াস শেখের স্ত্রী রহিমা বেগম (৩৫), তার ছেলে রাব্বি (১৩) ও মেয়ে রাকিবা আক্তার (৬)।জানা গেছে, গিয়াস শেখ পেশায় রং মিস্ত্রি। একইসঙ্গে মা’দকাসক্ত ও জু’য়ারি।রোববার (২২ মে) দুপুরে বেলাবো উপজে’লার পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামের শেখবাড়ি থেকে নি’হতদের ম’রদেহ উ’দ্ধার করা হয়। এ ঘটনায় গিয়াস শেখ, প্রতিবেশী রেনু মিয়া, রিমন শেখ, রাজিবসহ পাঁচজনকে আ’টক করা হয়।

রোববার সকালে বেলাবোর পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামে একই পরিবারের তিনজন নি’হতের ঘটনায় নরসিংদী জে’লা পুলিশ, পুলিশের গো’য়েন্দা বিভাগ (ডি’বি), বেলাবো থানা পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআিই) সদস্যরা ঘটনাস্থলে যান। সেখানে একটি ঘরের মেঝেতে গিয়াসের স্ত্রী রহিমার র’ক্তাক্ত ম’রদেহ পড়ে আছে। অন্য একটি ঘরে বিছানার ও’পর দুই স’ন্তানের ম’রদেহ পড়ে আছে। শুরু হয় ত’দন্ত।

একপর্যায়ে নি’হতের স্বামী পুলিশকে জানান, কাজের সুবাদে স্ত্রী ও দুই স’ন্তানকে বাড়িতে রেখে শনিবার সন্ধ্যায় গাজীপুরে যান তিনি। এরইমধ্যে সকালে মোবাইল ফোনে স্ত্রী ও স’ন্তানদের মৃ’ত্যুর খবর পান। পরে পুলিশ এসে নি’হতের ম’রদেহ উ’দ্ধারের কাজ শুরু করে।

পিবিআই নরসিংদীর পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান বলেন, তিনটি হ’’ত্যাকাণ্ড সংগঠিত হওয়ার পর নি’হতের স্বজনরা কা’ন্নাকাটি শুরু করেন। কিন্তু নি’হতের স্বামী গিয়াসের মধ্যে তেমন কোনো ধরনের প্রতিক্রিয়া দেখা যায়নি। তাই তার প্রতি স’ন্দেহ ঘনীভূত হয়। পরে তার মোবাইল ট্র্যাক করে এলাকায় থাকার তথ্য পায় পিবিআই। একইসঙ্গে প’রকীয়ার বি’ষয়ে নিশ্চিত হয় পিবিআই। পরে তাকে আ’টক করে জি’জ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি হ’’ত্যার কথা স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়ির কাছের একটি খাল থেকে হ’’ত্যাকাণ্ডে ব্যবহৃত ছু’রি উ’দ্ধার করা হয় এবং জঙ্গল থেকে র’ক্তমাখা ক্রিকেট ব্যাট উ’দ্ধার করা হয়।

পুলিশ সুপার বলেন, ঘা’তক গিয়াস শেখের জ’বানব’ন্দি মতে, গাজীপুর যাওয়ার কথা বলে সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে গেলেও গভীর রাতে তিনি ফিরে আসেন। তার স্ত্রী ও স’ন্তানরা ঘুমিয়ে পড়লে রাত আড়াইটার দিকে গিয়াস ক্রিকেট ব্যাট দিয়ে তার স্ত্রীকে উপর্যুপুরি পেটান। পরে তাকে মাটিতে ফে’লে মাথায় ও বুকের মাঝখানে ছু’রি দিয়ে আ’ঘাত করেন। স্ত্রীকে হ’’ত্যার পর পাশের ঘরে ঘুমন্ত ছেলেমেয়েকে ক্রিকেট ব্যাট দিয়ে গ’লা চে’পে ধরে শ্বা’সরো’ধ করে হ’’ত্যা করেন।

পুলিশ সুপার এনায়েত আরও বলেন, বাড়ির রাস্তা নিয়ে প্রতিবেশী রেনু মিয়াদের সঙ্গে গিয়াসের বি’বাদ ছিল। তাই মূলত প্রতিপক্ষকে ফাঁ’সাতে এবং প’রকীয়ার কারণেই ঠান্ডা মাথায় স্ত্রী স’ন্তানদের হ’’ত্যা করেন তিনি। শুধু তাই নয়, হ’’ত্যার পর আইনের চোখ ফাঁকি দিতে পুলিশ, গো’য়েন্দা সংস্থা ও পিবিআইকে মি’থ্যা তথ্য দিয়ে দুপুর পর্যন্ত বিভ্রান্ত করে রাখেন।

এদিকে, শরীফা আক্তার নামে এক প্রতিবেশী জানিয়েছেন, নি’হত রহিমার কাছে জামা সেলাই করতে দিয়েছেন তিনি। সকাল ৭টার দিকে তিনি রহিমাদের বাড়ি আসেন। এসে ঘরের দরজা খোলা দেখতে পান। একইসঙ্গে রহিমাকে মেঝেতে পড়ে থাকতে দেখেন। অনেক ডাকাডাকি করলেও কোন সারা দেননি তিনি। কাছে গিয়ে রহিমাকে র’ক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন। পাশের ঘরে চৌকির ও’পর দুই স’ন্তানের ম’রদেহ পড়ে থাকতে দেখেন।

আ’টক হওয়ার আগে নি’হত রহিমার স্বামী গিয়াস জানিয়েছেন, ১৫ দিন আগে বাড়ির পেছন থেকে একটি গাছ বিক্রি করেন তিনি। বাড়ির চারপাশ জুড়ে প্রতিবেশী রেনু মিয়ার জায়গা। এই গাছটি বাড়ির ও’পর দিয়ে নিতে গেলে রেনু মিয়া বা’ধা দেন। এ নিয়ে তাদের সঙ্গে রেনু মিয়ার ঝ’গড়া হয়। ওই সময় রেনু মিয়া তাদেরকে মে’রে ফেলার হু’মকি দিয়েছেন বলে অ’ভিযোগ করেন নি’হতের স্বামী।

তার ছোট ভাইয়ের স্ত্রী ফরিদা বেগম জানান, গিয়াসের বাড়ির চারদিকের পুরো জায়গা রেনু মিয়ার। রেনুর জায়গা দিয়েই গিয়াসদের চলাচল করতে হয়। জমিজমা নিয়ে রেনুর সঙ্গে তার দীর্ঘদিন ধরে বি’রোধ চলছিল। কয়েকদিন আগে গিয়াস বিক্রির জন্য তার বাড়ির কিছু গাছ কাটেন। এই গাছ রেনুর জায়গা দিয়ে নেওয়ার চেষ্টা করলে রেনু বা’ধা দেন। এ নিয়ে তাদের মধ্যে বি’বাদ শুরু হয়। স্থানীয়রাও তাদের দ্ব’ন্দ্বের বি’ষয়টি জানতে পারেন।

সরেজমিনে দেখা যায়, বাবলা গ্রামে পাশাপাশি দুইটি মাটির ঘর। একটির মেঝেতে পড়ে আছে রহিমা বেগমের র’ক্তাক্ত ম’রদেহ। পাশের আরেকটি ঘরে পাশাপাশি দুইটি শি’শুর ম’রদেহ পড়ে আছে। বাড়ির আঙিনা জুড়ে শতশত উৎসুক জনতা। নরসিংদী জে’লা পুলিশ, বেলাবো থানা পুলিশসহ স’রকারের বিভিন্ন সংস্থার লোকজন ঘটনাস্থলে গিয়ে ত’দন্ত শুরু করেছেন। পাশেই নি’হতের বড় ভাইয়ের স্ত্রী কা’ন্নাকাটি করছেন। ঘরের পেছনে একটি চেয়ার ঠাঁই বসে আছেন গিয়াস শেখ। স্বজন ও এলাকাবাসীর মধ্যে শো’কের ছায়া নেমে আসলেও তার চোখে-মুখে শো’কের ছাপ দেখা যায়নি। পরে তার নানা অসঙ্গতিপূর্ণ আচরণে পিবিআই পুলিশ সুপারের স’ন্দেহ হয়। পরে তাকে আ’টকের পর জি’জ্ঞাসাবাদে বেরিয়ে আসে প্রকৃত র’হস্য।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৮ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago