Categories: সারাদেশ

প্রথম ধ’র্ষণের বিচার কান ধরে উঠবস; পরেরবার জমি লিখে দেওয়ার প্রস্তাব!

আইসক্রিমের লোভে পড়ে প্রথমবার ধ”ণের শি’কার হয় ১২ বছরের শি’শু। দিনমজুর বাবা বিচারের জন্য থানায় যাওয়ার আগেই স্থানীয় সালিসকারীরা অ’ভিযুক্ত ধ’র্ষককে কানধরে উঠবস করিয়ে ক্ষমা করে দেয়। এর ছয় মাস পার না হতেই ফের ওই শি’শু ধ”ণের শি’কার হলে মা’মলা দা’য়ের করেন মা। কিন্তু এবার ওই মা’মলা প্রত্যাহারে হু’মকির পাশপাশি ৫০ শতক জমি লিখে দেওয়ার প্রস্তাব দিয়ে আসছে শি’শুর পিতাকে। এ ঘটনা ময়মনসিংহের নান্দাইল উপজে’লার চণ্ডীপাশা ইউনিয়নের পূর্ববাঁশহাটি গ্রামে।

আজ সোমবার বিকেলে শি’শুটির বাড়িতে গিয়ে জানা যায়, শি’শুটি স্থানীয় একটি বিদ্যানিকেতনে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। সে বুদ্ধিপ্রতিব’ন্ধী। গত শুক্রবার সকালে তার মা ধান শুকানোর জন্য পাশের একটি খলায় যান। ওই সময় শি’শুাটিও মায়ের সাথে ছিল। একসময় মা বাড়িতে গেলে এই সুযোগে পাশের পূর্ববাঁশহাটি গ্রামের মৃ’ত আব্দুল হাকিমের ছেলে মাসুদ মিয়া (২২) সুযোগ বুঝে শি’শুটিকে কাছে ডেকে নিয়ে খলার আড়ালে নিয়ে ধ”ণ করে। ওই সময় শি’শুটির মা বাড়ি থেকে খলায় এসে তার মেয়েকে না পেয়ে এদিক-সেদিক খোঁজ করেন।

পরে দেখতে পান কিছুদূরে একটি জায়গায় আপত্তিজনক অবস্থায় রয়েছে মাসুদ। একপর্যায়ে মাসুদ দৌড়ে পা’লিয়ে যায়। এ ঘটনার পরদিন মেয়েটির মা থানায় গিয়ে লিখিত অ’ভিযোগ দা’য়ের করলে পুলিশ ত’দন্তসাপেক্ষে অ’ভিযোগটি এফআইআরভুক্ত করলেও অ’ভিযুক্ত ধ’র্ষক মাসুদকে গ্রে’প্তার করতে পারেনি। এর মধ্যে মা’মলা প্রত্যাহারে উঠেপড়ে লাগে অ’ভিযুক্তের পরিবার। তারা দফায় দফায় শি’শুটির পরিবারকে চা’প দিতে থাকে। এ অবস্থায় নিরাপত্তাহীনতায় ভুগে থানায় একটি সাধারণ ডায়েরি করেন শি’শুটির মা।

নি’র্যাতনের শি’কার শি’শুটির বাবা জানান, প্রায় ছয় মাস আগে এই মাসুদ তার প্রতিব’ন্ধী শি’শুকে আইসক্রিমের লোভ দেখিয়ে একটি লেবুবাগানে নিয়ে ধ”ণ করে। তখন শি’শুটি খুব অ’সুস্থ হয়ে যায়। অনেক ও’ষুধ খাইয়ে তাকে সুস্থ করা হয়। পরে ঘটনাটি নিয়ে আইনের আশ্রয় নিতে চাইলে স্থানীয় সালিসকারীরা ‘সম্মানী ছেলের ইজ্জত যাবে’ এবং ‘মেয়ের সম্মানহানি ঘটবে’

এই অজুহাতে স্থানীয়ভাবে এক সালিসের আয়োজন করে অ’ভিযুক্তকে সকলের সামনে কান ধরে উঠবস ছাড়াও মা’রধর করে ক্ষমা করে দেয়। সেই সঙ্গে সিদ্ধান্ত হয় অ’ভিযুক্ত মাসুদকে গ্রাম ছাড়তে হবে। এ সিদ্ধান্তে প্রায় এক মাস লা’পা’ত্তা থাকলেও ফের সে গ্রামে চলে আসে। এর মধ্যে গত শুক্রবার ফের ধ”ণ করে তার শি’শুকন্যাকে।

মা’মলার ত’দন্ত কর্মকর্তা ও নান্দাইল থানার উপপরিদর্শক বাবলু রহমান খান জানান, শি’শুটির ডাক্তারি পরীক্ষা ছাড়াও আ’দালতে ২২ ধারায় জ’বানব’ন্দির কার্যক্রম সম্পন্ন হয়েছে। অ’ভিযুক্তকে অচিরেই গ্রে’প্তার করা হবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago