Categories: বিনোদন

ইলিয়াস কাঞ্চনের ওপরে বেশি কষ্ট জায়েদ খানের

জায়েদ খান ও নিপুণ আক্তার, চলতি বছর দেশের সিনেমায় সবচেয়ে আলোচিত দুটি নাম। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে তারা সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন। এরপর নানান নাটকীয়তায় পদ নিয়ে কাড়াকাড়ি পৌঁছেছে আদালতে।

দু’জন দু’জনের বিরুদ্ধে অভিযোগের পাল্লা ভারি করতে থাকেন। এখনো সেই সমস্যার সমাধান হয়নি। তবে শিল্পী সমিতিতে দায়িত্ব পালন করছেন চিত্রনায়িকা নিপুন আক্তার। বিষয়গুলো নিয়ে গণমাধ্যমে লেখালেখি হলেও কোন কিছুর তোয়াক্কা করছেন না তিনি।

এদিকে বিষয়টি কিছুদিন চুপ থাকলেও ফের সরব হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। বলেছেন, পৃথিবীর কোথাও দেখেছেন, কোনো অনির্বাচিত একজন মানুষ জোর করে গিয়ে চেয়ারে বসে? লজ্জা ও ব্যক্তিত্বহীন, আদালতের রায় না মেনে চেয়ারে বসা এমন মানুষ কী কোনো ইতিহাসে আছে?।

এসময় চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের বিষয়ে তিনি বলেন, তার ওপরে সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছি আমি। তিনি বললেন, আমি আদালতের রায় মিথ্যা দেখিয়ে শপথ গ্রহণ করেছি। এটা সম্পূর্ণ মিথ্যা। আমি যদি আদালতের রায় নাই পেলাম তাহলে নিপুন কোন রায়ের বিরুদ্ধে আপিল করলো? আমার রায়ের বিরুদ্ধেই তো আপিল করেছে। যেটা রিট হয়েছে সেটার কপি দেখিয়েছি আমি। আমি বৈধ। পাঁচ দিন-ছয় দিন আমি বৈধ ছিলাম।

ইলিয়াস কাঞ্চনের বিষয়ে এই নায়ক আরও বলেন, আমি ধরেই নিয়েছি তিনি নীতিবান মানুষ। তো আমারটা যদি অবৈধ হয় তাহলে অবৈধ নিপুনকে পাশে নিয়ে সে কীভাবে কাজ করছে? সর্বোচ্চ আদালতের রায় অমান্য করে এটা কীভাবে হলো? তার বলা উচিত ছিল, রায়টা চলমান। রায় দিবে তারপর এই চেয়ারে বসা উচিত।

চলতি বছরে শিল্পী সমিতির নির্বাচনের পর দু’বার বিএফডিসিতে দেখা যায় জায়েদ খানকে। কেন এত কমবার দেখা গেল তাকে- এমন প্রশ্নে বলেন, শুটিং নেই বলে যাওয়া হয় না। আর সাধারণ সম্পাদকের চেয়ার আমার সারা জীবনের জন্য নয়। এটি পরিবর্তনশীল।

এই চেয়ারে কয়দিন থাকবেন আপনি? আমি শিল্পীদের ভোটে নির্বাচিত। এতটুকুই লড়ার ইচ্ছা ছিল না। শুধু শিল্পীদের ভোটের প্রতি সম্মান দেখাতেই এতটুকু করা। কারণ শিল্পীরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আর নির্বাচিত হয়েও আমি আদালতের রায়ের অপেক্ষায় আছি।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago