Categories: সারাদেশ

বোতলভর্তি জিনসহ কবিরাজ গ্রেফতার!

সারাদেশ: কৌশলে সাধারন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া এবং নারীদের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে চট্টগ্রাম থেকে ভুয়া কবিরাজকে গ্রেফতার করেছে র‍্যাব। মঙ্গলবার (১৯ এপ্রিল) নগরীর হালিশহরের বৌবাজার এলাকা থেকে মোহাম্মদ ইব্রাহিম হোসেন (৪২) ওরফে কবিরাজ ইব্রাহিমকে গ্রেফতার করে বুধবার হালিশহর থানায় স্থানান্তর করে র‍্যাব। আসামিকে আদালতে হাজির করা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আটককৃত ভন্ড কবিরাজ ইব্রাহিম ‘বোতলে জিন’ ভরার কবিরাজ হিসেবে মানুষের কাছে পরিচিত। হালিশহর থানার মধ্যম রায়পুর এলাকার মৃত মৌলভী এরশাদ হোসেনের ছেলে ইব্রাহিম। তাবিজ, পানি পড়াসহ বিভিন্ন কৌশলে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

র‌্যাব-৭ এর সূত্রে জানা যায়, মো. ফারহাদুল ইসলাম (১৯) নামে মানসিক এক রোগীকে ভালো করার জন্য ইব্রাহিম কবিরাজের কাছে নিয়ে আসে তার পরিবারের সদস্যরা। কবিরাজ ইব্রাহিম তার রোগী ফরহাদুলকে বাসায় নিয়ে যেতে নির্দেশ দেন এবং কিছু তাবিজ ও পানি পড়া সাথে দিয়ে দেন। পাশাপাশি বলেন- ফারহাদুলের ভাগ্যে মূল্যবান গুপ্তধন আছে। ইব্রাহিম তা উদ্ধার করে দেবেন। এজন্য কিছু টাকা খরচ করতে হবে ও কিছু সরঞ্জাম কিনতে হবে। তার কথা বিশ্বাস করে দুই লাখ টাকা দেন ফারহাদুলের স্বজনরা।

এরপর বিভিন্ন সময়ে গুপ্তধন উদ্ধার করার কথা বলে কালক্ষেপণ করতে থাকেন ভন্ড ইব্রাহিম। কিছুদিন পর গুপ্তধন উদ্ধারে আরো টাকা লাগবে বলে জানায় ইব্রাহিম। পরে ফারহাদুলের মা আরও দেড় লাখ টাকা দেন। পরে ইব্রাহিম বলে গুপ্তধন পাওয়া গেছে। উদ্ধারে আরও টাকা লাগবে। এভাবে ওই পরিবারের কাছ থেকে ৫ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নেন ইব্রাহিম।

টাকাপয়সা খোয়ানোর পরেও মেলেনা গুপ্তধনের সন্ধান। গুপ্তধন না দেওয়ায় মঙ্গলবার তার কাছ থেকে টাকা ফেরত চায় ফারহাদুলের পরিবার। আর এতে চটে যান কবিরাজ ইব্রাহিম। ইব্রাহিম তার লোকজন ডেকে ফরহাদুল এর পরিবারকে বেঁধে রাখার জন্য নির্দেশ দেন। সেই সঙ্গে আধ্যাত্মিক ক্ষমতা দিয়ে ধ্বংস করে দেওয়ার হুমকি দেন। এ সময় রাস্তার পাশে র‌্যাবের টহল গাড়ি দেখে স্বজনরা র‌্যাবকে বিষয়টি জানান। পরে ইব্রাহিমকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, ইব্রাহিম হোসেন আসলে একজন ভন্ড এবং ভুয়া কবিরাজ। তাবিজ, পানি পড়াসহ বিভিন্ন কৌশলে সাধারণ মানুষের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল। এছাড়া তন্ত্রমন্ত্র দিয়ে সমস্যা সমাধানের কথা বলে অসহায় নারীদের সঙ্গে শারীরিক সম্পর্ক করতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইব্রাহিম তার অপকর্মের কথা স্বীকার করেছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago