Categories: সারাদেশ

’এখন আমি কার নামে মামলা করব, কার কাছে বিচার চামু’?

সারাদেশ: মঙ্গলবার গভীর রাত থেকে শুরু হওয়া নিউ মার্কেট ব্যবসায়ী এবং ঢাকা কলেজ শিক্ষার্থীর মধ্যে সং’ঘর্ষ থেমে থেমে চলতে থাকে সারাদিন। এই ঘটনায় উভয় পক্ষের শতাধিক ব্যক্তি আ’হত হয়েছে। নি’হত হয়েছে নাহিদ নামের একজন কুরিয়ার সার্ভিসের ডেলিভারি ম্যান। নাহিদ পরিবারের বড় ছেলে, মাত্র দশ বছর বয়স থেকেই নেমে পড়েন জীবন সংগ্রামে। সর্বশেষ কাজ করতেন একটি কুরিয়ার সার্ভিসের ডেলিভারি ম্যান হিসেবে। সং’ঘর্ষের সময় নাহিদ সেখানে যান তার কাজের উদ্দেশ্যে। সং’ঘর্ষের মাঝে পড়ে গু’রুতর আ’হত হয় নাহিদ এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাহিদ এর মৃ’ত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজের ম’র্গে নাহিদের লা’শ নিতে এসেছে তার পরিবার। ম’র্গে প্রবেশের পথে খালা রোকেয়া বেগমের কোলে মাথা লুকিয়ে ডুকরে ডুকরে কাঁদছেন লাল টুকটুকে ১৬ বছরের কি’শোরী। হাতে তার এখনো লেগে আছে মেহেদীর রঙ। কিন্তু তার মনের রঙ কেড়ে নিয়েছে রাজধানীর নিউমার্কে’টের সং’ঘর্ষ। অথচ আসছে ঈদে স্বামীর হাত ধরে ওই নিউমার্কে’টেই যাওয়ার কথা ছিল তার। ওই নববধূ নিউমার্কে’টের ব্যবসায়ী-শিক্ষার্থী সং’ঘর্ষে নি’হত নাহিদের স্ত্রী। শ্বশুরের সঙ্গে এসেছেন স্বামীর লা’শ নিতে।

নাহিদের পিতা স’ন্তান হারিয়ে বিলাপ করছিলেন ম’র্গের সামনে। নাহিদের পিতা বলেন, তিন ছেলের মধ্যে নাহিদ ছিল বড়। সে নিজেই ডালিয়াকে পছন্দ করেছিল। ছয় মাস আগে দুই পরিবারের সম্মতিতে তাদের বিয়ে করিয়ে দিই। এখন তো ছেলের বউয়ে মুখের দিকে তাকতে পারছি না। আমার ছেলেকে কেন ওরা মারলো। সে তো মা’রামারি করতে যায় নাই। বাসা থেকে বের হয়ে কাজে যাচ্ছিল। স্বামী হা’রানো ডালিয়া খালার কোলে মাথা দিয়ে তখনো বিলোপ করছিলেন, নাহিদ জানত না মা’রামারির কথা।

আমরাও কেউ জানতাম না। জানলে কখনো ওকে কাজে যেতে দিতাম না। আমার সব শেষ হয়ে গেল। আমি আমার স্বামী হ’’ত্যার বিচার চাই।ছেলের বিচার চেয়ে মা’মলা করবেন কি না? জানতে চাইলে নাদিম বলেন, এখন আমি কার নামে মা’মলা করব? কার কাছে বিচার চামু? এই দুঃখ ক’ষ্ট কারে বলুম আমি? আর কিছু বলার কিছু নাই।

নাহিদের পিতা আরও বলেন, তাদের বাড়ি কামরাঙ্গীরচর মধ্য রসুলপুর দেওয়ানবাড়ী এলাকায়। এলিফ্যান্ট রোডের বাটা সিগনালে ডি-লিংক পার্শ্বেল কোম্পানিতে ডেলিভারি ম্যান হিসেবে চাকরি করতেন নাহিদ। প্রতিদিনের মত সেদিনও সকাল ৯ টায় কাজের উদ্দেশ্যে বের হয়ে যায় নাহিদ। দুপুর থেকে নাহিদের ফোন বন্ধ পাওয়া যায়। বিকেলের ফেসবুকের মাধ্যমে নাহিদের আ’হত হওয়ার ছবি দেখতে পায় তার পরিবার। এরপর ঢাকা মেডিকেল কলেজের ছুটে যান তারা।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago