বাবার কোলে শিশুকে গু’লি করে হ’ত্যা, গ্রেফতার ৩

নোয়াখালীর বেগমগঞ্জ উপজে’লার হাজীপুরে স’ন্ত্রাসীদের গু’লিতে শি’শু তাসফিয়া আক্তার জান্নাত হ’’ত্যার ঘটনায় জ’ড়িত স’ন্দেহে ৩ জনকে গ্রে’ফতার করেছে পুলিশ।

গ্রে’ফতাররা হলেন- বেগমগঞ্জ উপজে’লার দুর্গাপুর ইউনিয়নের লক্ষীনারায়ণপুর গ্রামের মৃ’ত নুরনবীর ছেলে এমাম হোসেন ওরফে স্বপন (৩০) উপজে’লার লফিতপুর চৌধুরী মাস্টার বাড়ির সামছুদ্দিনের ছেলে জসিম উদ্দিন বাবার (২৩) লফিতপুর গ্রামের ছাদেক মেম্বারের পুরান বাড়ির দেলেয়োর হোসেনের ছেলে দাউদ হোসেন রবিন (১৭)।

এদিকে শি’শুর ম’রদেহ নিয়ে বি’ক্ষো’ভ ও হ’’ত্যাকারীদের বিচারের দাবিতে মা’নববন্ধন করেছে এলাকাবাসী।বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের সরুরপোল এলাকায় নি’হত তাসফিয়ার ম’রদেহ নিয়ে অবস্থান নেয় স্থানীয় এলাকাবাসী।

এসময় তারা তাসফিয়ার হ’’ত্যাকারীদের ছবিযুক্ত ব্যানার নিয়ে মা’নববন্ধন ও বি’ক্ষো’ভ মিছিল করে। দ্রুত সময়ের মধ্যে হ’’ত্যাকারীদের গ্রে’প্তারের দাবি জানান বি’ক্ষো’ভকারীরা। পরে বি’ক্ষো’ভকারীরা সড়ক অ’বরোধ করলে ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আ’সামিদের গ্রে’প্তারের আশ্বাসে অ’বরোধ তুলে নেওয়া হয়।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে তাসফিয়া হ’’ত্যার ঘটনায় তার মামা (খালার স্বামী) হুমায়ন কবির বা’দী হয়ে বাদশা, রিমন সহ ১৭জনের নাম উল্লেখ্য ও অ’জ্ঞাত নামা আরও ১০-১২জনকে আ’সামি করে একটি মা’মলা দা’য়ের করেছেন।বি’ষয়টি নিশ্চিত করেছেন, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি।

প্রসঙ্গত, বুধবার বিকেল ৪টার দিকে তাসফিয়াকে নিয়ে বাড়ির পার্শ্ববর্তী মালেকার বাপের দোকান এলাকার বন্ধু স্টোরে যান আবু জাহের। ওই দোকানে গিয়ে তাসফিয়ার জন্য চকলেট, জুস ও চিপস নিয়ে দোকান থেকে বের হওয়ার সময় মহিন, রিমন, আকবর, নাঈমের নেতৃত্বে ১৫ থেকে ২০ জনের একদল স’ন্ত্রাসী মামুনের দোকানে এসে তুই (আবু জাহের) ওইদিন বৈঠকে ছিলি বলে গালাগালি করে। একপর্যায়ে তাকে লক্ষ্য করে গু’লি ছুঁড়লে পাশে থাকা গ্যাসের সিলিন্ডারে লেগে তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরে তারা দোকান থেকে বের হয়ে যাওয়ার সময় স’ন্ত্রাসীরা পিছন থেকে তাদের লক্ষ্য করে প্রথমে ইট নি’ক্ষেপ করলে মাথায় আ’ঘাতপ্রাপ্ত হয় তাসফিয়া।

পরে তারা বাড়ি যাওয়ার সময় পিছন থেকে আরও দুই রাউন্ড শটগানের গু’লি ছুঁড়ে স’ন্ত্রাসীরা। এতে তাসফিয়া ও জাহের গু’লিবিদ্ধ হয়ে মাটিতে লু’টে পড়েন। পরে গু’লিবিদ্ধ তাসফিয়া ও আবু জাহেরকে উ’দ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায় স্থানীয় লোকজন। পরে সেখানে অবস্থার অ’বনতি হলে ঢাকা নেওয়ার পথে কুমিল্লায় পৌঁছলে অ্যাম্বুলেন্সে থাকা নানীর কোলে মা’রা যায় তাসফিয়া।

মাটি কা’টার জের ধরে এ হ’’ত্যাকাণ্ডের ঘটনা ঘটলেও মাটি কা’টা নিয়ে বি’রোধের সাথে কোন ভাবেই সংপৃক্ততা ছিল না মাওলনা আবু জাহের বা তার মেয়ে তাসফিয়ার। তবে মাটি কা’টা নিয়ে বৈঠকে ছিল এমন অ’ভিযোগে স’ন্ত্রাসীদের টার্গেট হয় মাওলানা আবু জাহের, আর সেই টার্গেটের স্বীকার হয়ে প্রা’ণ হারায় তাসফিয়া।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago