Categories: সারাদেশ

গোপনাঙ্গে পুলিশের লাথিতে যুবকের মৃত্যু, সেই এসআই ক্লোজড

গো’পনাঙ্গে লা’থি মা’রায় রবিউল ইসলাম খান (২৪) নামে এক যুবকের মৃ’ত্যুর ঘটনায় অ’ভিযুক্ত লালমনিরহাট সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হালিমকে ক্লোজড করা হয়েছে।শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরের দিকে ওই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দিনগত রাতে এবং শুক্রবার সকালে জে’লা সদর উপজে’লার মহেন্দ্রনগরে মহাসড়ক (লালমনিরহাট-রংপুর) অ’বরোধ করে এলাকাবাসী।মৃ’ত রবিউল মহেন্দ্রনগর ইউনিয়নের কাজিচওড়া গ্রামের দুলাল খানের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার নববর্ষ উপলক্ষে মহেন্দ্রনগর বাংলাবাজার এলাকায় মেলা বসায় স্থানীয়রা। মেলাকে ঘিরে রাতে জু’য়ার আসর বসলে গো’পন খবরে সেখানে অ’ভিযান চা’লিয়ে রবিউলসহ দু’জনকে আ’টক করে পুলিশ। অন্য জু’য়াড়িরা পা’লিয়ে যান। তবে সে সময় রবিউল জু’য়া খেলেনি দাবি করে পুলিশভ্যানে উঠতে আপত্তি জানান। এ নিয়ে পুলিশের সঙ্গে কথা কা’টাকাটিও হয়।

একপর্যায়ে রবিউলকে মা’রধর ও জো’র করে টেনে পুলিশভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। পথে রবিউল অ’সুস্থতাবোধ করলে তাকে লালমনিরহাট সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থা আ’শঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নেওযার পরামর্শ দেন। কিন্তু রমেকে নেওয়ার প্রস্তুতির সময় জরুরি বিভাগেই রবিউলের মৃ’ত্যু হয়।

মৃ’ত্যুর এ খবরে দিনগত রাতেই মহেন্দ্রনগর বাজারে লালমনিরহাট-রংপুর মহাসড়ক অ’বরোধ করে অ’ভিযুক্ত সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হালিমের শা’স্তি দাবি করেন স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশভ্যানে হা’মলা ও ভা’ঙচুর করে অ’বরোধকারীরা।

একই দাবিতে শুক্রবার সকাল থেকে একই স্থানে মহাসড়ক অ’বরোধ করে রবিউলের হ’’ত্যাকারী পুলিশ সদস্যের ক’ঠোর শা’স্তির দাবি জানান এলাকাবাসী। অবশেষে অ’ভিযুক্ত এসআই হালিমকে দুপুরের দিকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়। এর পরই অ’বরোধ তুলে নেয় এলাকাবাসী।

রবিউলের পরিবার ও স্থানীয়দের দাবি, রবিউল জু’য়া খেলেনি তাই পুলিশভ্যানে উঠতে রাজি আপত্তি জানান। সে সময় পুলিশের সঙ্গে তার কথা কা’টাকাটি হয়। এর একপর্যায়ে তাকে মা’রধর করে ও জো’র করে টেনে পুলিশভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। মা’রধরের সময় লা’থি মা’রা হয় রবিউল গো’পনাঙ্গে। এ আ’ঘাতেই রবিউলের মৃ’ত্যু হয়।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বাংলানিউজকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি নির্দেশনায় এসআই হালিমকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। পুরো ঘটনাটি গুরুত্ব সহকারে ত’দন্ত করা হচ্ছে।লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, অ’ভিযোগের বি’ষয়টি খতিয়ে দেখা হবে। সূত্রঃ বাংলানিউজ

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

৩ দিন ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago