Categories: সারাদেশ

গৃহবধূকে ধ’র্ষণের অভিযোগে জেলা তাঁতীলীগ নেতা গ্রেপ্তার

বাগেরহাটে এক গৃ’হবধূকে ধ”ণের অ’ভিযোগে জে’লা তাঁতীলীগের সদস্যস’চিব রাষ্ট্রপক্ষের আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানাকে (৫২) গ্রে’প্তার করেছে পুলিশ।শুক্রবার সন্ধ্যায় বাগেরহাট শহরের খারদ্বার মল্লিকবাড়ির মোড়ের বাড়ি থেকে ওই নেতাকে গ্রে’প্তার করে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে তাকে আ’দালতে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার দুপুরে বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার ওই গৃ’হবধূ নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইনে বাগেরহাট সদর মডেল থানায় ওই আইনজীবীর বি’রুদ্ধে মা’মলা করেন।শুক্রবার বিকেলে হাকিম (জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট) আ’দালতে ওই গৃ’হবধূ ২২ ধারায় জ’বানব’ন্দি দেন।

মা’মলার এজাহারের বরাতে বাগেরহাট সদর মডেল থানার ওসি কে এম আজিজুল ইসলাম বলেন, ২০১৮ সালে ওই গৃ’হবধূ পারিবারিক আ’দালতে একটি মা’মলা করেন।ওই মা’মলাটি পরিচালনা করতে ফকির ইফতেখারুল ইসলাম রানাকে আইনজীবী হিসেবে নিয়োগ দেন। এরপর থেকে বিভিন্ন সময়ে মা’মলার কাজে গৃ’হবধূকে ওই আইনজীবীর চেম্বারে প্রায়ই আসা-যাওয়া করতে হতো।

চেম্বারে আসা যাওয়ার সুযোগে তিনি ওই গৃ’হবধূকে কুপ্রস্তাব দেন। এতে তিনি রাজি না হওয়ায় ওই আইনজীবী মা’মলাটি চালাতে অনীহা প্রকাশ করেন এবং মা’মলায় তাকে হা’রিয়ে দেয়ার ভ’য় দেন।চলতি বছরের ২৯ জানুয়ারি বিকেলে ফোন করে গৃ’হবধূর আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানা তাকে তার বাড়িতে ডেকে নেন। বাড়িতে রানার স্ত্রী না থাকার সুযোগে তিনি ওই গৃ’হবধূকে ধ”ণ করেন।

ওই আইনজীবী গোপণ ক্যামেরায় ধ”ণের ভিডিও ধারণ করেন। এর কিছুক্ষণ পরে রানার স্ত্রী বাড়িতে এসে ওই গৃ’হবধূকে রানার কাছ থেকে উ’দ্ধার করে বলে এজাহারে উল্লেখ করেছেন।গোপণ ক্যামেরায় ধারণ করা ধ”ণের ভিডিও দেখিয়ে বলে এই ঘটনা কাউকে জানালে এই ভিডিও তোর স্বামীকে দেখাব এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হু’মকি দেন ওই আইনজীবী।এরপর তিনি ভিডিও’র ভ’য় দেখিয়ে বিভিন্ন সময়ে আরও বেশ কয়েকবার ধ”ণ করেন। যা তিনি এতদিন ভ’য়ে কাউকে কিছু বলতে পারেননি।

সম্প্রতি তিনি বি’ষয়টি তার স্বামীকে জানালে তিনি তাকে মা’মলা করার পরামর্শ দেন। গৃ’হবধূর দেওয়া মা’মলায় ওই আইনজীবীকে গ্রে’প্তার করা হয়। গৃ’হবধূ ধ”ণের ঘটনা বর্ণনা করে আ’দালতে ২২ ধারায় জ’বানব’ন্দি দিয়েছেন। শনিবার বেলা সাড়ে বারোটার দিকে তাকে আ’দালতে পাঠানো হয়েছে।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) পাবলিক প্রসিকিউটর) মোহাম্ম’দ আলী বলেন, ফকির ইফতেখারুল ইসলাম রানা রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি)। শুনেছি তার বি’রুদ্ধে নারী নি’র্যাতন দ’মন আইনে একটি মা’মলা হয়েছে। এই নিয়ে আপাতত কোনো কথা বলব না।ধ”ণের অ’ভিযোগে পুলিশের হাতে গ্রে’প্তার হওয়া সদস্যস’চিব ফকির ইফতেখারুল ইসলাম রানার বি’ষয়ে বাগেরহাট জে’লা তাঁতীলীগের কোনো নেতা কথা বলতে রাজি হননি।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago