Categories: সারাদেশ

ডাস্টারের আ’ঘাতে শিশুশিক্ষার্থীর মাথা ফা’টালেন শিক্ষিকা

রাজবাড়ীতে ডাস্টারের আ’ঘাতে শি’শুশিক্ষার্থীর মাথা ফাটিয়েছেন জে’লা সদরের ৫৭ নম্বর মূলঘর স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা চৌধুরী ফরিদা আক্তার।উর্মি (৯) নামে ওই শি’শুশিক্ষার্থীর মাথা ফাটানোর দায় স্বীকার করেছেন ওই শিক্ষিকা। তবে বি’ষয়টি ধা’মাচা’পা দেয়ার চেষ্টা চলছে বলে অ’ভিযোগ উঠেছে।

রোববার দুপুরের দিকে বিদ্যালয়ের শ্রেণীকক্ষে এ ঘটনা ঘটে। উর্মি ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।আ’হত উর্মি রাজবাড়ী সদর উপজে’লার মূলঘর ইউনিয়নের পারসাদীপুর গ্রামের ভ্যানচালক আয়নাল শেখের মেয়ে। উর্মিকে রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে মাথায় দুটি সেলাই দেয়া হয়েছে।

শিক্ষার্থী উর্মির মা মোসা: শিল্পী খাতুন বলেন, আমার মেয়েকে ডাস্টার দিয়ে শিক্ষিকা ফরিদা আক্তার মাথায় আ’ঘাত করেছেন। এতে তার মাথা ফে’টে গেছে।

উর্মির বাবা আয়নাল শেখ জানান, মেয়ের মাথা ফাটিয়ে দেয়ার খবর পেয়ে তাকে উ’দ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তার মাথায় ‍দুইটি সেলাই দিয়েছেন। সোমবার (২৮ মার্চ) স্কুলের স্যাররা আমাদের বি’ষয়টা নিয়ে আলোচনার জন্য ডেকেছিলেন, কিন্তু আলোচনায় কোনো ফল হয় নাই।

অ’ভিযুক্ত সহকারী শিক্ষিকা চৌধুরী ফরিদা আক্তার জানান, রোববার ২য় শ্রেণির গণিত ক্লাস চলছিল। তখন ৩য় শ্রেণির কয়েকজন শিক্ষার্থী ক্লাসের বাইরে থেকে পরবর্তী ক্লাসের জন্য রুমে প্রবেশ করতে চাচ্ছিল। তাদের একাধিকবার নিষেধ করা হলেও শোনেনি। এক পর্যায়ে হাতের ডাস্টারটি অনাকাঙ্ক্ষিতভাবে উর্মির মাথায় লাগে। এ ঘটনায় আমি অনুতপ্ত। আমার অনেক খা’রাপ লেগেছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইলিয়াস মিয়া জানান, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। এমন ঘটনায় আমরা অনুতপ্ত। তবে আমরা শিক্ষার্থীর লেখাপড়ার ব্যাপারে সতর্ক।সহকারী শিক্ষিকা জেসমিন আক্তার জানান, আমরা সবসময় শি’শুদের মাতৃস্নেহে পড়ালেখা করাই। শি’শুদের আমরা নিজের স’ন্তানের মতো ভালোবাসি।

৫৭ নম্বর মূলঘর স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মফিজুল ইসলাম বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিতভাবে ঘটেছে। শি’শুটির সব ধরনের চিকিৎসাসেবা বিদ্যালয়ের পক্ষ থেকে দেয়া হবে। পাশাপাশি শি’শুটি লেখাপড়ার সব ধরনের সুযোগ সুবিধা পাবে। আমরা এমন ঘটনায় অনুতপ্ত।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাহিদা খাতুনের কাছে ঘটনার ব্যাপারে জানতে চাইলে তিনি সাংবাদিকদের ও’পরে রাগান্বিত হয়ে বলেন, আমরা বি’ষয়টি সমাধানের চেষ্টা করছি। আপনারা এখন যান।

রাজবাড়ী সহকারী উপজে’লা শিক্ষা অফিসার মো: আব্দুস সালাম মণ্ডল বলেন, ঘটনাটি জানতে পেরেছি। শিক্ষার্থীকে সব ধরনের চিকিৎসা করাতে বলা হয়েছে। ঘটনা ত’দন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১৫ ঘন্টা ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago