Categories: বিনোদন

স্বামীকে বের করে দিয়ে একই বাসায় থাকতে শুরু করেন অভি-তিন্নি

২০ বছর আগে রাজধানীতে খু’ন হওয়া বিজ্ঞাপনের মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি নি’খোঁজ হওয়ার পর তাঁর বাবা সৈয়দ মাহাবুব করিম ও চাচা সৈয়দ রেজাউল করিমকে দুই দফা গু’লি করে হ’’ত্যার হু’মকি দিয়েছিলেন সাবেক সাংসদ গোলাম ফারুক অভি। এমনকি অভি তাঁদের উদ্দেশে বলেছিলেন, ‘তোরা তিন্নিকে কোথায় লুকিয়ে রাখছস। তাড়াতাড়ি তিন্নিকে বাইর কইরা দে, নয় মাইরা ফালামু।’

মডেল তিন্নি হ’’ত্যা মা’মলায় তাঁর চাচা সৈয়দ রেজাউল করিম আজ বুধবার আ’দালতে দেওয়া সাক্ষ্যে এসব কথা বলেন। এর মধ্য দিয়ে তাঁর সাক্ষ্য প্রদান শেষ হয়েছে। এর আগে তিন্নির বাবাও সাক্ষ্য দিয়েছেন।

আলোচিত এ হ’’ত্যা মা’মলায় রায় ঘোষণার জন্য গত বছরের ১৫ নভেম্বর দিন ঠিক ছিল। তবে সেদিন মা’মলার গুরুত্বপূর্ণ দুই সাক্ষী তিন্নির বাবা ও চাচা সাক্ষ্য দিতে চাইলে আ’দালত রায় মুলতবি করে সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন। এ বছরের ৫ জানুয়ারি সাক্ষ্য গ্রহণ শুরু হয়।আগামী ১৭ এপ্রিল এই মা’মলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেছেন ঢাকার সপ্তম জে’লা ও দায়রা জজ আ’দালতের বিচারক কেশব রায় চৌধুরী।

মা’মলার কাগজপত্রের তথ্য বলছে, ২০০২ সালের ১০ নভেম্বর বুড়িগঙ্গায় বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নিচে তিন্নির লা’শ পাওয়া যায়। এ ঘটনায় কেরানীগঞ্জ থানার পুলিশ অ’জ্ঞাতনামা আ’সামির বি’রুদ্ধে মা’মলা করে। ত’দন্ত শেষে ২০০৮ সালের ৮ নভেম্বর সাবেক সাংসদ গোলাম ফারুক অভির বি’রুদ্ধে অ’ভিযোগপত্র দেয় পুলিশ।

অ’ভিযোগপত্রে বলা হয়, অভির প্ররোচনায় মডেল তিন্নি তাঁর স্বামীকে তা’লা’ক দেন। কিন্তু এরপর অভি তিন্নিকে বিয়ে করতে অস্বীকৃতি জানালে তিন্নি এসব তথ্য মিডিয়ায় ফাঁ’স করে দেওয়ার হু’মকি দেন। ক্ষি’প্ত হয়ে অভি ২০০২ সালের ১০ নভেম্বর সন্ধ্যার পর রাতের যেকোনো সময় তিন্নিকে হ’’ত্যা করে লা’শ গু’ম করার জন্য গাড়িতে করে কেরানীগঞ্জ থানার ১ নম্বর বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাছে ফে’লে রাখেন।

তিন্নির চাচা যা বললেনঃ তিন্নির চাচা সৈয়দ রেজাউল করিম বলেন, একদিন অভি পিয়ালকে (তিন্নির স্বামী) ডেকে বলেন, ‘তুমি তিন্নিকে ছেড়ে দাও। আমি তিন্নিকে বিয়ে করব।’ সেদিন অভি পিয়ালকে বাসা থেকে বের করে দেন। এর পর থেকে অভি আর তিন্নি একই বাসায় থাকতে শুরু করেন।

তিন্নির সঙ্গে শেষ দেখার স্মৃ’তি আ’দালতকে জানান রেজাউল করিম। তিনি বলেন, ‘সম্ভবত ১০ থেকে ১৫ রোজার মধ্যে তিন্নি আমাদের কলাবাগানের বাসায় এসেছিল। ১০ থেকে ১৫ মিনিট বাসায় অবস্থান করে। তাকে সেদিন খুব অস্থির দেখায়। তিন্নি যাওয়ার আগে বলে, সে অভির সঙ্গে পার্টিতে যাবে। পরে তিন্নি বাসা থেকে চলে যায়। তিন্নি বাসা থেকে চলে যাওয়ার পর তাদের বাসার গৃহকর্মী বীনা বাসায় আসে। তিন্নি কোথায়, তা জানতে চায়। অভি তিন্নিকে খুঁজতেছে বলে জানায় বীনা।’ এরপর তাঁরাও তিন্নির খোঁজ করতে শুরু করেন। কয়েক দিন পর পত্রিকায় তিন্নির ম’রদেহের ছবি ছাপা হয়। তিনি তা দেখেন।

তিন্নি নি’খোঁজ হওয়ার পর অভির সঙ্গে কী কথা হয়েছিল, সেটি আ’দালতকে জানান সৈয়দ রেজাউল করিম। তিনি আ’দালতকে বলেন, ‘তিন্নি নি’খোঁজ হওয়ার পরদিন অভি তাদের বাসায় আসে। অভি বলে, “তোরা তিন্নিকে কোথায় লুকিয়ে রাখছস।” পি’স্তল ধরে বলে, “তাড়াতাড়ি তিন্নিকে বের করে দে। নয় মাইরা ফালামু।” তখন আমার বাবা ভ’য় পেয়ে যান। কারণ, তিনি হৃদ্‌রো’গে আ’ক্রান্ত ছিলেন।’

সৈয়দ রেজাউল করিম জানান, তিন্নির ম’রদেহ শনাক্ত করার আগপর্যন্ত অভি তিন্নির বাবার বাসায় আসতেন। তিন্নিকে খুঁজে বের করে দেওয়ার জন্য চা’প দিতেন। একদিন দেখেন, অভি তাঁদের বাসায় চুপ করে বসে আছেন। তখন তাঁকে দেখার পর বলেন, ‘তোরে একটা গু’লি কইরা দিমু।’ তিনি তখন বলেন, ‘করলে কর।’ পরে অভির সঙ্গে বাসার গেট পর্যন্ত আসেন সৈয়দ রেজাউল করিম। তিনি আ’দালতে বলেন, গেটে আসার পর অভি বলেন, ‘তোর পকে’টে কত টাকা আছে।’ তখন রেজাউল বলেন, ‘তোর দরকার কী?’ তখন অভি আবার তাঁর মাথায় পি’স্তল ঠেকিয়ে বলেন, ‘দিমু বিন্দাইয়া।’

অভি এরপর রেজাউলের পকে’টে থাকা ৭৫ টাকা নিয়ে নেন। পরে নিজের পকেট থেকে ৫০০ টাকা বের করে রেজাউলকে দেন। রেজাউল না নিতে চাইলে অভি তখন বলেন, ‘একটা ওষ্ঠা মাইরা বুড়িগঙ্গায় ফেলাইয়া দিমু।’ তারপর অভি বলেন, ‘তিন্নিকে খুঁজতে হবে না।’ এ কথা বলার পর সৈয়দ রেজাউল করিম অভির শার্টের কলার চে’পে ধরেন। তখন অভি তাঁকে বাড়ি দিয়ে চলে যান। এরপর অভির সঙ্গে আর কোনো কথা হয়নি। পরে জানতে পারেন, অভি দেশ ছেড়ে পা’লিয়েছেন। সূত্রঃ প্রথম আলো

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago