Categories: সারাদেশ

প্রধানমন্ত্রীর কাছে ছোট ছেলের জন্য চাকরি চাইলেন হাদিসুরের বাবা

অনেক সপ্ন নিয়ে সন্তানকে পড়ালেখা শিখিয়েছিলেন, বাবা মায়ের স্বপ্নের মূল্যায়ন করে ছেলেও দিয়েছিলেন তার সর্বোচ্চটুকু। এসেছিলো সফলতাও। নাবিক হিসেবে যোগদান করেছিলেন৷ কিন্তু ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ কেড়ে নিয়েছে সবকিছু।

উপরে বর্ণিত ঘটনাটি ইউক্রেনে রকেট হামলায় নিহত হাদিসুর রহমান আরিফের জীবনের। একমাত্র উপার্জনক্ষম সন্তান নিহত হওয়ায় অর্থনৈতিক সংকটে পড়েছে পরিবার। আর এই পরিস্থিতিতে তার বাবা-মা ছোট দুই ছেলের একজনের চাকরির ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।মঙ্গলবার (১৫ মার্চ) হাদিসুর রহমানের জানাজা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাবা আব্দুর রাজ্জাক

হাদিসুরের বাবা আব্দুর রাজ্জাক বলেন, সরকারের কাছে একটা আবেদন ছিল মরদেহ দেশে আনার। ছেলের মরদেহ পেয়েছি, দাফন করেছি। এখন সরকারের কাছে আরেকটি আবেদন, দুই ছেলের একজনকে যেন একটা চাকরির ব্যবস্থা করে দেয়।

হাদিসুরের ছোট ভাই তরিকুল ইসলাম তারেক বলেন, ‌‘আমার বাবা-মায়ের আয়-উপার্জনের একমাত্র সম্বল ছিল আমার ভাই। বাবা-মাকে দেখাশোনার মতো এখন আর কেউ নেই। আমরা দুই ভাই বেকার। আমাদের যদি একটা চাকরির ব্যবস্থা করে দেওয়া হয় তাহলে বাবা-মা শান্তিতে থাকতে পারবেন। আমরা চাই, প্রধানমন্ত্রী যাতে আমাদের পরিবারের প্রতি সুদৃষ্টি দেন।

বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন আবু সুফিয়ান বলেন, আমরা হাদিসুরের পরিবারকে এক কোটি টাকা প্রণোদনা দেওয়ার কথা ভাবছি। আশা করি এটা করা সম্ভব হবে।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর অলভিয়া বন্দরে আটকা পড়ে বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধি। সেখানে নোঙর করা অবস্থায় ২ মার্চ জাহাজটি রকেট হামলার শিকার হয়। এতে প্রাণ হারান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান। মৃত্যুর ১২ দিন পর সোমবার (১৪ মার্চ) দুপুর সোয়া ১২টা ২০ তুর্কি এয়ারলাইনসের একটি ফ্লাইটে হাদিসুরের মরদেহ হযরত শাহজালাল বিমানবন্দরে আসে। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০টায় জানাজা শেষে নিজ বাড়ি বরগুনার বেতাগী উপজেলার কদমতলা গ্রামে দাদা-দাদির কবরের পাশে তাকে দাফন করা হয়।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago