Categories: সারাদেশ

ধ’র্ষণ মা’মলা প্রত্যাহার না করায় জে’ল থেকে বেরিয়ে প্রেমিকাকে গ’লায় ওড়না পেঁ’চিয়ে হ’ত্যা

চট্টগ্রামের রাউজানে গত ২০শে নভেম্বর পূর্বগুজরা ইউনিয়নের সিকদারঘাটার পশ্চিম পাশ থেকে উ’দ্ধার করা অ’জ্ঞাতনামা নারীর লা’শের পরিচয় ও হ’’ত্যার র’হস্য উদঘাটন করেছে রাউজান থানা পুলিশ। একই সঙ্গে ওই নারীর খু’নের সঙ্গে জ’ড়িত তিন খু’নিকে আ’টক করে গতকাল আ’দালতে সোপর্দ করেছে।পুলিশ জানিয়েছে, হ’’ত্যাকাণ্ডের শি’কার ওই নারীর নাম আমেনা বেগম প্রকাশ রাহি প্রকাশ শারমিন (২২)। তিনি কক্সবাজার সদর পৌরসভার ১নং ওয়ার্ডের কুতুবদিয়া পাড়ার নুর হোসেনের কন্যা। তিনি চট্টগ্রামের উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।

পুলিশ জানিয়েছে, ভি’কটিমের সঙ্গে নিজ পাড়ার আবদুল শুক্কুরের ছেলে প্রভাবশালী নুরুল ইসলাম প্রকাশ বাদশার সঙ্গে শারমিনের প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের প্রলোভনে শা’রীরিক সম্পর্কে জড়িয়ে পড়লে তিনি গ’র্ভবতী হয়ে পড়েন। এই অবস্থায় নুরুল ইসলাম আবারো বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে শারমিনকে গ’র্ভপাত ঘটাতে বা’ধ্য করেন। এই পরিস্থিতিতে ভি’কটিম ও তার পরিবার নুরুল ইসলামের বি’রুদ্ধে জো’রপূর্বক গ’র্ভপাত ঘটানোর অ’ভিযোগ করে গত ২০১৯ সালের ১১ই নভেম্বর কক্সবাজার সদর থানায় নারী ও শি’শু নি’র্যাতন আইনে মা’মলা করে।ওই মা’মলায় নুরুল ইসলাম গ্রে’প্তার হয়ে কারা ভোগ করেন।

জে’ল থেকে জা’মিনে এসে অ’ভিযুক্ত নুরুল ইসলাম আমেনা আক্তার ও তার পরিবারকে মা’মলা প্রত্যাহার করতে চা’প দেয়। তাতে কোন কাজ হয়নি, মা’মলা প্রত্যাহার করেনি আমেনা ও তার পরিবার। অবশেষে ব্যর্থ হয়ে অ’ভিযুক্ত নুরুল ইসলাম বিভিন্ন কৌশলের আশ্রয় নিয়ে বিয়ের করার আশ্বাস দিয়ে পরিবারের অজান্তে আমেনা আক্তার তথা শারমিনকে চট্টগ্রামের নিয়ে আসে। চট্টগ্রাম শহরে এনে লালদীঘির পাড়ে একটি হোটেলে একদিন রাখে। পরদিন ইপিজেড থানা এলাকার একটি ভাড়া বাসায় নিয়ে যায়। পরে তাকে নিয়ে চট্টগ্রামের বিনোদন স্পটে ঘুরে বেড়ায় নুরুল ইসলাম।

এখানে তাকে রেখে নুরুল ইসলাম খু’নের পরিকল্পনার করে সহযোগিতার জন্য যোগাযোগ করে তার বেয়াই (বোনের দেবর) লালখান বাজারের বসবাসকারী ভোলা জে’লার মনপুরা উপজে’লার মৃ’ত গোলাম হোসেন এর পুত্র আকতার হোসেন (৩৫) ও অপরজন রাউজানের জিয়াবাজার এলাকায় বসবাসকারী নোয়াখালীর হাতিয়া বাজারের রাশেদ মিয়ার পুত্র ট্যাক্সি চালক মেহেরাজ প্রকাশ মিরাজ (২৩) এর সাথে।

তিনজনের পরিকল্পনা অনুসারে গত ১৯শে নভেম্বর হোটেল থেকে শারমিনকে নিয়ে ট্যাক্সিতে করে কাপ্তাইয়ের বিভিন্ন স্পটে বেড়াতে বের হয়। এভাবে ঘুরে বেড়ানোর ফাঁকে ১৯শে নভেম্বর তারা শহরে ফিরে যাওয়ার আগে সুযোগ বুঝে শারমিনকে হ’’ত্যা করার। তারা তিনজন কাপ্তাই রোড ধরে চট্টগ্রাম শহরের দিকে আসার পথে রাউজানের পাহাড়তলি এলাকা পার হয়ে নিরিবিলি জায়গায় এলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অ’ভিযুক্ত নুরুল ইসলাম ও আক্তার শারমিনকে প্রথমে গ’লা চে’পে ধরে। পরে গ’লায় ওড়না পেঁচয়ে হ’’ত্যা করে গাড়ির ভিতর।

এরপর গাড়িটি নোয়াপাড়া পথেরহাট থেকে উত্তরমুখী রাউজান-নোয়াপাড়া সেকশন-২ পথের প্রায় চার কিলোমিটার ভিতরে গিয়ে নিরিবিলি স্থানের পূর্বগুজরা ইউনিয়নের সিকদার ঘাট সংলগ্ন স্থানে লা’শটি ফে’লে চলে যায়। তখন বাজে রাত সাড়ে ৮টা। পরদিন ২০শে নভেম্বর দুপুর ১২টার রাউজান থানা পুলিশ মৃ’ত আমেনা আক্তারের লা’শ উ’দ্ধার করে ময়না ত’দন্তের জন্যে ম’র্গে প্রেরণ করে।রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন হ’’ত্যাকাণ্ডের ঘটনার বর্ণনা দিয়ে বলেন, আ’সামিদের জি’জ্ঞাসাবাদে এসব তথ্য পাওয়া গেছে। তিনি আশা করছেন আ’দালতে জ’বানব’ন্দিতে একই ধরনের স্বী’কারোক্তি প্রদান করবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago