Categories: সারাদেশ

ঢাকায় ফিরে ওই নারী ও তাঁর স্বামী বললেন, চাপে পরে শেখানো বুলি বলেছেন আদালতে

টানা চার দিন ট্যুরিস্ট পুলিশের হেফাজতে ‘ব’ন্দিদশা’ থেকে মুক্তি পেয়ে অনেকটা গো’পনে ঢাকার যাত্রাবাড়ীর বাসায় ফিরেছেন কক্সবাজার সৈকতে দলবদ্ধ ধ”ণের শি’কার নারী ও তাঁর স্বামী-স’ন্তান। গতকাল রোববার রাতে তাঁরা ঢাকায় পৌঁছান। আজ সোমবার সকালে ওই নারী ও তাঁর স্বামীর সঙ্গে মুঠোফোনে কথা বলেছে প্রথম আলো। এ সময় ধ”ণ মা’মলার বা’দী ওই নারীর স্বামী বলেন, পুলিশের ত’দন্তে তাঁর আস্থা নেই। দলবদ্ধ ধ”ণের ঘটনার যেন সুষ্ঠু ত’দন্ত হয়, তার জন্য তাঁরা বিচার বিভাগীয় ত’দন্ত চান। এ ব্যাপারে তাঁরা শিগগিরই ঢাকায় সংবাদ সম্মেলন করে ওই দিনের ঘটনার সবকিছু প্রকাশ করবেন।

মা’মলার বা’দী প্রথম আলোকে বলেন, এ কয়েক দিন নানা চা’পের মধ্যে তাঁর স্ত্রীকে উল্টাপাল্টা বক্তব্য দিতে হয়েছে। জীবনের নিরাপত্তার কথা ভেবে কক্সবাজার আ’দালতে মি’থ্যা জ’বানব’ন্দিও দিতে হয়েছে। স্বামীর সঙ্গে কথা বলার ফাঁকে ধ”ণের শি’কার ওই নারীর সঙ্গেও কথা হয় প্রথম আলোর এই প্রতিবেদকের। ভু’ক্তভোগী নারী বলেন, ২৩ ডিসেম্বর সন্ধ্যায় কক্সবাজার থানার সামনে তাঁর স্বামীকে হাতে লেখা একটি চিঠি ধরিয়ে দেন অপরিচিত কয়েকজন যুবক। তখন বলা হয়েছিল এভাবেই (চিঠিতে লেখা কথা অনুযায়ী) কথা বলতে হবে। নয়তো কারও প্রা’ণ থাকবে না।

এরপর তিনি স্বামী-স’ন্তানের নিরাপত্তার কথা ভেবে শেখানো বুলিতে আ’দালতে জ’বানব’ন্দি দিয়েছেন। এই জ’বানব’ন্দি দিতে তখন স্বামীও তাঁকে চা’প দেন। ওই নারী বলেন, সত্য হলো স’ন্ত্রাসী আশিকের সঙ্গে তাঁর পূর্বপরিচয় ছিল না। আশিকের নেতৃত্বে প্রথমে ঝুপড়ির চায়ের দোকানে এবং পরবর্তী সময়ে হোটেল জিয়া গেস্ট ইনে নিয়ে দলবদ্ধ ধ”ণ করেন কয়েকজন। এ সময় আশিকসহ অন্যরা তাঁকে ব’র্বর নি’র্যাতন ও মা’রধর করেন। ধ”ণের এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চান ভু’ক্তভোগী নারী, যেন সৈকত ভ্রমণে এসে অন্য কারও এই পরিণতি না হয়।

ওই নারীর স্বামী বলেন, রোববার রাতে তাঁরা তিনজন শীতাতপনিয়ন্ত্রিত গ্রিনলাইন পরিবহনে চড়ে ঢাকায় পৌঁছান। টিকিট করে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ। কক্সবাজার থানায় মা’মলা করার পর ২৩ ডিসেম্বর থেকে টানা চার দিন তাঁরা ট্যুরিস্ট পুলিশের হেফাজতে ‘ব’ন্দী’ ছিলেন। এ সময় কারও সঙ্গে তাঁদের কথা বলতে দেওয়া হয়নি। খাবারদাবার ঠিকমতো দেওয়া হলেও এই চার দিনে কারও একবার গোসল হয়নি। তাই তাঁরা যেভাবে হোক কথাবার্তা বলে কক্সবাজার ত্যাগ করতে চেয়েছিলেন। এখন ঢাকায় পৌঁছেছেন, সবকিছু প্রকাশ করবেন। তিনি বলেন, প্রকৃত ঘটনা থানার দা’য়ের করা মা’মলাতেই লিপিবদ্ধ আছে। জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, একবার নয়, তিন দফায় তিনি ৯৯৯-এ কল দিলেও সহযোগিতা পাননি। পরে তিনি র‍্যা’বকে কল দেন। র‍্যা’বই ঘটনাস্থলে পৌঁছে তাঁদের উ’দ্ধার করে।

২৩ ডিসেম্বর রাতে ধ”ণের শি’কার নারীর স্বামী বা’দী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় স’ন্ত্রাসী মো. আশিক (২৮), মো. বাবু (২৫), ইসরাফিল হুদা ওরফে জয় (২৮), রিয়াজ উদ্দিন ওরফে ছোটন (৩০) এবং অ’জ্ঞাতনামা আরও তিনজনসহ সাতজনের বি’রুদ্ধে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইনে মা’মলা করেন। মা’মলার এজাহারে বলা হয়, ২২ ডিসেম্বর বিকেলে স্বামী ও ৮ মাসের শি’শুস’ন্তানকে নিয়ে সৈকতের লাবণী পয়েন্টে নামেন ওই নারী। বালুচর দিয়ে হেঁটে পানির দিকে নামার সময় তাঁর স্বামীর সঙ্গে সামান্য ধাক্কা লাগে আশিকের। এর জের ধরে সন্ধ্যায় পর্যটন গলফ মাঠ এলাকা থেকে ওই নারীকে তুলে নিয়ে প্রথমে ঝুপড়ির একটি চায়ের দোকানে এবং পরে কলাতলীর একটি হোটেলে নিয়ে দলবদ্ধ ধ”ণ করেন আশিকের নেতৃত্বে কয়েকজন।

গতকাল রাতে মাদারীপুর থেকে র‍্যা’ব মা’মলার প্রধান আ’সামি আশিককে গ্রে’প্তার করেছে। তাঁর বাড়ি কক্সবাজার শহরের মধ্যম বাহারছড়া এলাকায়। এ প্রসঙ্গে র‌্যা’ব-১৫ কক্সবাজার ক্যাম্প অধিনায়ক মেজর মেহেদী হাসান প্রথম আলোকে বলেন, আশিককে ঢাকা থেকে কক্সবাজার আনা হচ্ছে। পরে আশিককে ট্যুরিস্ট পুলিশের মা’মলার ত’দন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হবে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্ম’দ মহিউদ্দিন প্রথম আলোকে বলেন, আজ বেলা আড়াইটা পর্যন্ত সময়ে র‍্যা’বের হাতে গ্রে’প্তার আশিককে ট্যুরিস্ট পুলিশের হাতে হস্তান্তর করা হয়নি। মা’মলার বা’দী ও ধ”ণের শি’কার নারী রোববার রাতের বাসে ঢাকায় ফিরে গেছেন। গতকাল এই দলবদ্ধ ধ”ণ মা’মলায় গ্রে’প্তার তিনজনকে আজ দুপুরে কক্সবাজার সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতে হাজির করে পাঁচ দিন করে রি’মান্ডের আবেদন করা হবে। মা’মলার অন্য আ’সামিদের গ্রে’প্তারে পুলিশের অ’ভিযান অব্যাহত রয়েছে।

ধ”ণের শি’কার নারী ও মা’মলার বা’দীর বিচার বিভাগীয় ত’দন্ত দাবির প্রসঙ্গে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্ম’দ মহিউদ্দিন বলেন, ‘এটা তাঁরা চাইতে পারেন। আমরা নিয়মতান্ত্রিকভাবে ত’দন্তের কাজ চা’লিয়ে যাচ্ছি। আমাদের ত’দন্তের বিন্দুমাত্র ভু’ল থাকবে না।’ সূত্রঃ প্রথম আলো

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago