Categories: সারাদেশ

ইলমার ওপর ‘অ’মানসিক নি’র্যাতন চালাত’ স্বামী ও শ্বশুরবাড়ি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার (২৬) ও’পর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন অমা’নসিক নি’র্যাতন চালাত বলে অ’ভিযোগ করেছেন তার স্বজন ও সহপাঠীরা। মঙ্গলবার রাতে ইলমার মৃ’ত্যু সংবাদ পেয়ে ঢাকা মেডিকেল কলেজ ম’র্গে ছুটে আসেন তার সহপাঠী এবং শিক্ষকরা। রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে ইলমা চৌধুরী মেঘলার ম’রদেহ উ’দ্ধার করে পুলিশ।

ইলমার খালু ইকবাল হোসেন জানান, ইলমা ঢাকার ধামরাই উপজে’লার সাইফুল ইসলামের মেয়ে। কানাডা প্রবাসী স্বামী ইফতেখারের বনানীর বাসায় থাকতেন। ঢাবি নৃত্যকলা বিভাগের শেষ বর্ষের ছাত্রী ছিলেন। তিনি আরো জানান, ৬ মাস আগে কানাডা প্রবাসী ইফতেখার আবেদীনের সঙ্গে বিয়ে হয় ইলমার। পাঁচ দিন আগে কানাডা থেকে ঢাকার বাসায় আসে তার স্বামী।

ইকবাল অ’ভিযোগ করে বলেন, আমার ভাগ্নিকে স্বামী এবং শশুড় বাড়ির লোকজন মে’রে ফে’লেছ। আমরা এর বিচার দাবি করছি। ইলমার শরীরে আমরা অনেক আ’ঘাতের চিহ্ন দেখতে পেয়েছি। গ’লায়ও আ’ঘাতের চিহ্ন দেখেছি। ইলমা আত্মহ’’ত্যা করতে পারে না। তাকে হ’’ত্যা করা হয়েছে।

সসহপাঠীরা অ’ভিযোগ করেন, ইলমার ও’পর অমা’নসিক নি’র্যাতন চালাত তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা। সহপাঠী মজিদা নাসরিন মম বলেন, বিয়ের আগ পর্যন্ত বেগম সুফিয়া কামাল হলে থাকতো ইলমা। বিয়ের পর থেকে বনানী শশুরবাড়িতে থাকতো। গত সেপ্টেম্বরে তার সঙ্গে শোষ দেখা হয়। একটি পরীক্ষা দিতে আসছিল। এর পরে আর কোনো যোগাযোগ হয়নি। আমরা শুনেছি তার স্বামী এবং শ্বশুরবাড়ির লোকজন কারো সঙ্গে যোগাযোগ করতে দিত না। প্রতিনিয়ত স’ন্দেহ করতো ওকে।

মজিদা নাসরিন অ’ভিযোগ করে বলেন, এমনকি ফোন দিলেও শাশুড়ি রিসিভ করতো। আমরা ওর শরীরের আ’ঘাতগুলো দেখেছি। ওর শশুড়বাড়ির লোকজন বলেছে আত্মহ’’ত্যা করেছে। ইলমা কোনোভাবে আত্মহ’’ত্যা করে নাই। তাকে হ’’ত্যা করা হয়েছে। আমরা দৃষ্টান্তমূলক শা’স্তি চাই।

নৃত্যকলা বিভাগের প্রভাষক তামান্না রহমান বলেন, আমরা ইলমার শরীরের আ’ঘাত দেখেছি। এটা কোনোভাবে আত্মহ’’ত্যা মেনে নেওয়া যায় না। আমি শুনেছি ইলমা যখন গত সেপ্টেম্বরে বিশ্বিদ্যালয়ে পরীক্ষা দিতে এসেছিল তখন ওর সঙ্গে একজন বডিগার্ড ছিল। কতটা অবিশ্বাস এবং স’ন্দেহ করতো তাকে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া জানান, সন্ধ্যার দিকে সংবাদ পেয়ে ইউনাইটেড হাসপাতাল থেকে মৃ’তদেহ উ’দ্ধার করি। শরীরের অনেক জায়গায় পুরাতন ও নতুন জ’খম রয়েছে। ওসি আরো জানান, পরিবারের লোকজনের অ’ভিযোগের প্রেক্ষিতে ইলমার স্বামীকে জি’জ্ঞাসাবাদের জন্য থানায় রাখা হয়েছে। মৃ’তদেহ ম’য়নাত’দন্তের জন্য ঢামেক ম’র্গে পাঠানো হয়েছে। ম’য়নাত’দন্তের পর মৃ’ত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago