Categories: সারাদেশ

বড় ভাইয়ের ধ র্ষণের শি’কার কিশোরীর ফুটফুটে পুত্র সন্তান প্রসব

রংপুরে পীরগঞ্জে প্রতিবেশী বড় ভাইয়ের লালসার শি’কার অন্তঃস্বত্ত্বা কি’শোরী পুত্র স’ন্তান প্রসব করেছে। স’ন্তানের স্বীকৃতি চাওয়ায় অ’সহায় কি’শোরীসহ তার পরিবারকে নানাভাবে ভ’য়-ভীতি দেখানোর ফলে ওই কি’শোরী (১৩) অন্তঃস্বত্ত্বা অবস্থায় বাড়ি ছেড়ে পা’লিয়ে পাশ্ববর্তী নবাবগঞ্জ উপজে’লায় তার চাচার বাড়িতে আশ্রয় নেয়।

সেখানেই সে ১টি ফুটফুটে পুত্র স’ন্তান প্রসব করে। গ্রাম্য সালিসে বিচার চেয়ে ব্যর্থ কি’শোরীর অ’সহায় পরিবার ন’বজাতককে নিয়ে এখন মহাবিপাকে পড়েছেন। রোববার (২৮ নভেম্বর) সকালে সরেজমিন গিয়ে ওই কি’শোরী ও তার পরিবারের লোকজনের সঙ্গে কথা হলে জানায়, সুজারকুটি গ্রামের মৃ’ত ইসমাঈল আলীর পুত্র দু’স’ন্তানের জনক মোনতাজ ওরফে মমতাজ আলী (৬২) প্রতবেশি হতদরিদ্র শ্রবণ প্রতিব’ন্ধী বাবা ও শারিরীক প্রতিব’ন্ধী মা’য়ের একমাত্র কন্যা ওই কি’শোরীকে নির্জন বাড়িতে ভাত রান্নার ছলনা দিয়ে ডেকে নিয়ে গিয়ে মুখে ও গ’লায় ওড়না পেঁ’চিয়ে হ’’ত্যার হু’মকি দেখিয়ে বলপূর্বক ধ”ণ করে। গ্রাম্য সম্পর্কে ওই কি’শোরী ধ’র্ষক মমতাজের ছোট বোন। সে স্থানীয় বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

প্রায় ১০মাস পূর্বে মমতাজ আলীর পুত্রবধু শাহা’নাজ পারভীন স’ন্তানসম্ভবা হওয়ায় তাকে সিজারের জন্য রংপুর মেডিকেল ভর্তি করা হয়। এ সময় পুত্র লিটন মিয়া, কন্যা স্বপ্না বেগম ও তার স্ত্রী ছানোয়ারা বেগমও মেডিকেলে গেলে ৩দিন বাড়ি ফাঁকা ছিল। এ সুযোগে মমতাজ আলী ওই কি’শোরীকে নানা ভ’য়-ভীতি, অর্থের প্রলোভন ও মে’রে ফেলার হু’মকি দেখিয়ে প্রায়ই ধ”ণ করে আসছিল।

এদিকে প্রকৃতির চিরাচরিত নিয়মে ওই কি’শোরী তার অজান্তে অন্তঃস্বত্ত্বা হয়ে পড়ে। প্রতিবেশীরা তার শারিরীক গঠন পরিবর্তনের ঘটনায় নানাভাবে প্রশ্নবানে জর্জরিত করতে থাকে। বি’ষয়টি ওই কি’শোরী বরাবরই অস্বীকার করে আসছিল। সে তখনও জানতো না যে, তার গর্ভে স’ন্তান। এক পর্যায়ে গত ৭ আগষ্ট এক ‘কমিউনিটি হাসপাতাল’এ নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে ৬ মাসের অন্তঃস্বত্ত্বা বলে জানান। এ বি’ষয়ে পরিবারের লোকজন ওই কি’শোরীর নিকট জানতে চাইলে সে প্রকৃত ঘটনা খুলে বলে।

বি’ষয়টি গ্রামে জানাজানি হলে প্রভাবশালী মোনতাজ ওরফে মমতাজ আলী ও তার লোকজন ক্ষি’প্ত হয়ে ওই অ’সহায় কি’শোরীর বাড়িতে হা’মলা চা’লায়। অব্যাহত ভ’য়-ভীতি ও হু’মকির কারণে প্রা’ণভ’য়ে ওই কি’শোরী গত ৪ আগস্ট বাড়ি থেকে পা’লিয়ে পাশ্ববর্তী দিনাজপুরের নবাবগঞ্জ উপজে’লায় তার দিনমজুর চাচার বাড়িতে আশ্রয় নেয়। এক পর্যায়ে গত ১৫ নভেম্বর ওই কি’শোরী একটি ফুটফুটে পুত্র স’ন্তান প্রসব করে। কি’শোরীর বাবা-মা প্রতিব’ন্ধী হওয়ায় তারা ভ’য়ে আইনের আশ্রয় নেয়ারও সাহস করেনি।

ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসার জন্য কি’শোরীর চাচা বুলু মিয়া ও তার স্ত্রী সমস্ত বেগম স্থানীয় সুজারকুটি মসজিদে বিচার প্রার্থণা করলে গত ৮ আগস্ট রাতে গ্রামে সালিস বৈঠক হয়। বৈঠকে মমতাজ আলী ওই স্কুলছাত্রীকে তার অ’পকর্মের জন্য এক লক্ষ টাকা দেয়ার প্রতিশ্রুতি দিলেও গর্ভের স’ন্তানের স্বীকৃতি দিতে অস্বীকার করেন। ফলে মিমাংসা বৈঠক ভেস্তে যায়।

স্কুলছাত্রীটি অশ্রুসিক্ত চোখে তার ভবি’ষ্যৎ ও স’ন্তানের পিতৃ পরিচয় নিয়ে সংশয় প্রকাশ করে বলেন, ও (মমতাজ আলী) আমার জীবনটা শেষ করে দিলো। আমি কি-আমার স’ন্তানের পিতৃ পরিচয় পাবো না! হবে না বিচার? এ বি’ষয়ে গত ১৪ আগষ্ট গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ওই দিন বিকালে সহকারী পুলিশ সুপার (ডি সার্কেল) কামরুজ্জামানের নির্দেশে থানায় মা’মলা পূর্বক অ’ভিযান চা’লিয়ে ধ’র্ষক মোনতাজ ওরফে মমতাজকে পুলিশ গ্রে’ফতার করে। এ সংবাদ লেখা পর্যন্ত ধ’র্ষক জে’ল হাজতে রয়েছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago