Categories: সারাদেশ

রিকশা গুঁড়িয়ে দেয়া সেই বে’পরোয়া তাসকিন কিশোর গ্যাং’য়ের সদস্য

সম্প্রতি রাজধানীর বেইলী রোডে প্রাইভেটকারের ধাক্কায় গুঁ’ড়িয়ে দেয়া সেই চালক তাসকিন শাফী কি’শোর গ্যাংয়ের সদস্য। গাড়ি চা’লানোর সময় সে মা’দকাসক্ত ছিল কি-না সেটা নিশ্চিত করতে করা হবে ডোপ টেস্ট- এমনটিই জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। রিকশায় থাকা আ’হত ব্যক্তি বা’দী হয়ে গত রোববার রাজধানীর রমনা থানায় একটি মা’মলা করেন।

ত’দন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, তার পুরো নাম তাসকিন আহমেদ শাফী। উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী। মগবাজার এলাকার একটি বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে থাকে। তার বাবা এডভোকেট মো. তারজে’ল আইনজীবী। দুই ভাইয়ের মধ্যে ছোট শাফী।

পরিবারের ছোট স’ন্তান হওয়ায় কম বয়স থেকেই কিছুটা বে’পরোয়া এবং খামখেয়ালি স্বভাবের। হাতিরঝিল সংলগ্ন মগবাজার এলাকায় উঠতি বয়সী বখে যাওয়া একাধিক কি’শোর গ্যাং চ’ক্রের সংস্পর্শে এসে বে’পরোয়া হয়ে উঠে কি’শোর শাফী।

শাফীর মা’নসিক স’মস্যা রয়েছে বলে ইতিমধ্যে পুলিশকে জানিয়েছে শাফীর পরিবার। শাফী হাতিরঝিল এলাকায় বাজি ধরে মোটরসাইকেল স্ট্যান্ড করা, বে’পরোয়াভাবে বাইক চা’লানো, বন্ধুদের সঙ্গে বিভিন্ন ধরনের নে’শার সঙ্গে জড়িয়ে পড়ার বি’ষয়টি সামনে এসেছে। ঘটনার দিন অ’ভিযুক্ত শাফীর সঙ্গে আরও কারা ছিলেন, কাদের সঙ্গে সে চলাফেরা করে সেটাও ত’দন্ত করে বের করা হবে।

ত’দন্ত সূত্র জানায়, আদরের স’ন্তান হওয়ায় প্রায় সকল আবদার রক্ষা করার চেষ্টা করেছে তার পরিবার। না চাইতে পাওয়ার বি’ষয়টি তাকে আরও খামখেয়ালি স্বভাবের করে তোলে। পরিবারের অজান্তেই শাফীর বে’পরোয়া ভাব দিনকে দিন বেড়ে চলে। এদিকে শাফী যে প্রাইভেট কারটি (ঢাকা মেট্রো-গ-৩৫-২২৬৩) দিয়ে রিকশা গুঁ’ড়িয়ে দেয় সেটি প্রথমে তার বন্ধুর কথা বললেও পরবর্তীতে জানা গেছে তার বাবা আইনজীবী মো. তারজে’ল সম্প্রতি এই সেকেন্ড হ্যান্ড গাড়িটি ক্রয় করেন। যেহেতু পুরাতন গাড়ি তাই এখন পর্যন্ত তার নামে গাড়ির কাগজপত্র চূড়ান্তভাবে তৈরি হয়নি। এদিকে শাফীর জন্ম ২০০৬ সালে। সে হিসেবে তার বর্তমান বয়স ১৫ বছর। এই বয়সে তার ব্যক্তিগত লাইসেন্স থাকার কথা নয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সে রাজধানীর ওই নামকরা স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী থাকলেও ক’রোনার পরপরই তাকে সেখান থেকে ভর্তি বাতিল করে গ্রামের বাড়িতে একটি স্কুলে ভর্তি করা হয়। স্কুল বন্ধ থাকায় ঢাকায় বেশি থাকা হতো তার। গাড়ি চা’লানোর সময় শাফী মা’দকাসক্ত ছিল কি-না সে বি’ষয়ে স্বী’কারোক্তি দেয়নি শাফী। মা’দকাসক্ত কি-না নিশ্চিত হতে তার ডোপ টেস্ট করা হবে।

ঘটনার পরপরই শাফী প্রাইভেটকারটি নিয়ে বাসায় ফিরে যায়। পরদিন শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ওই কি’শোর তার মা সুমাইয়া শারমীনকে নিয়ে বাসে করে মেহেরপুর জে’লার গাংনী উপজে’লায় তার দাদার বাড়ি চলে যায়। সেখান থেকে আবার চুয়াডাঙ্গা জে’লার আলমডাঙ্গায় তার খালার বাড়িতে গিয়ে আত্মগো’পনে থাকে। পরে দুই উপজে’লার থানা পুলিশের সহায়তায় গত রোববার ভোরে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজে’লার হাটবোয়ালিয়া নতুন বাজার এলাকা থেকে তাদেরকে আ’টক করা হয়।

এ বি’ষয়ে রমনা জোনের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান মানবজমিনকে বলেন, এই ঘটনায় অ’ভিযুক্ত কি’শোরের সঙ্গে আরও কারা জ’ড়িত আছে এবং তার সঙ্গে কারা চলাফেরা করে সে বি’ষয়টি ত’দন্ত করে খুঁজে বের করা হবে। জি’জ্ঞাসাবাদে বিস্তারিত জানা যাবে। মা’মলার ত’দন্ত কর্মকর্তা বিপ্লব স’রকার বলেন, গাড়ি চা’লানোর সময় সে মা’দকাসক্ত ছিল কি-না তা নিশ্চিত হতে তার ডোপ টেস্ট করা হবে। আ’দালতের মাধ্যমে শাফীকে কি’শোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে। তাকে একদিনের জি’জ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আ’দালত। সূত্রঃ মানবজমিন

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago