Categories: সারাদেশ

আসামি সাবেক এএসআই, ৮ মাস ধরে জেল খাটছেন নিরপরাধ বৃদ্ধ

কথায় আছে ‘নামে নামে যমে টানে’, প্রচলিত প্রবাদটি আবারও সত্য প্রমাণিত হয়েছে খুলনায়। অ’পরাধ না করেও নামের মিলের কারণে বারবার নারী নি’র্যাতন ও যৌ’তুক মা’মলায় দীর্ঘ ৮ মাস ধরে জে’ল খাটছেন ৭০ বছরের এক নিরপরাধ বৃ’দ্ধ মোসলেম শেখ।

জানা গেছে, খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানায় পিয়ারী বেগম (৪৫) নামে এক নারী তার স্বামী মোসলেম মিয়ার (৬০) নামে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইনে মা’মলা করেন। তিনি ২০১৬ সালের ৫ অক্টোবর মা’মলাটি (মা’মলা নম্বর ৭) করেন। এতে মোসলেম মিয়াসহ ৫ জনকে আ’সামি করা হয়। আ’সামি মোসলেম মিয়া পুলিশের সাবেক এএসআই। বর্তমানে অবসরে রয়েছেন। তার পিতার নাম সবেদ মিয়া। মা’মলায় মোসলেম মিয়ার দুটি ঠিকানা ব্যবহার করা হয়েছে। প্রথমটি টাঙ্গাইলের বাশাইলের কাশিমপুর পূর্বপাড়া, পরেরটি খুলনা মহানগরের সোনাডাঙ্গার সোনালীনগর বউবাজারের পূর্বপাশে।

কিন্তু এ মা’মলায় পুলিশ মোসলেম শেখ নামে ৭০ বছরের এক বৃ’দ্ধকে আ’টক করেছে। যার পিতার নাম সবেদ শেখ। মোসলেম শেখের স্ত্রী বেঁচে নেই। অথচ তিনি স্ত্রীর দেওয়া মা’মলায় জে’ল খাটছেন। মোসলেম শেখের একমাত্র মেয়ে নাসরিনের পাইকগাছায় বিয়ে হয়ে গেছে। সোনাডাঙ্গা থানাধীন সত্তার বিশ্বাস সড়কের সোনালীনগর এলাকার ১৯৭১ সালের আগে থেকে মোসলেম শেখ বসবাস শুরু করেন। তিনি পেশায় নিরাপত্তা প্রহরী ছিলেন। গ্রে’ফতার হওয়ার পর নিরক্ষর মোসলেম শেখের কোনো আত্মীয়ও জানেন না, তিনি জে’ল খাটছেন। পিয়ারী বেগমের আরও একটি মা’মলায় তিনি আগেও জে’ল খেটেছেন।

মা’মলার বা’দী পিয়ারী বেগম বলেন, ৪-৫ দিন আগে থানা থেকে নোটিশ আসে বুধবার সাক্ষী নিয়ে আ’দালতে যেতে। তারা বলেন, আমার স্বামী ৮ মাসের বেশি সময় জে’ল খাটছেন। আমি সাক্ষী দিতে গিয়ে দেখি পুলিশ যাকে আ’টক করেছে তিনি আমার স্বামী নন। একজন বাপ সমতুল্য লোককে আ’টক করে আমার স্বামী বানালে তো হবে না! আমি তখন পেশকারকে বারবার বলি ইনি আমার স্বামী নন। তাকে কেন আপনারা আ’টক করেছেন। আমার জানামতে, আমার স্বামী মোসলেম মিয়া গাজীপুরের শ্রীপুরে থাকেন। পুলিশ যদি যাচাই-বাছাই করে নিতো তাহলে এই নিরপরাধ মানুষটিকে এতদিন জে’ল খাটতে হতো না। আমি চাই বৃ’দ্ধ মানুষটি মুক্তি পাক।

পিয়ারীর অ’ভিযোগ, আমার স্বামী অবসরের আগে র‌্যা’বেও কর্মরত ছিলেন। অবসরের পর বিভিন্ন সময় যৌ’তুকের জন্য আমাকে শা’রীরিক ও মা’নসিক নি’র্যাতন করেন। আমাকে রেখে গিয়ে দ্বিতীয় বিয়ে করেছেন। ২৫-২৬ বছর সংসার করেছি। সোনালীনগর বউবাজারের পূর্বপাশে ৪ কাঠা জায়গা কিনেছিলাম। দুই কাঠা আমার নামে আর দুই কাঠা ছিল স্বামীর নামে। স্বামীর নামের জায়গা তিনি বিক্রি করে চলে গেছেন।

সাতক্ষীরা থেকে মোসলেম শেখকে গ্রে’ফতার করেছিলেন সোনাডাঙ্গা মডেল থানার তৎকালীন এসআই মো. সোবহান মোল্লা। তিনি গণমাধ্যমকে বলেন, পিয়ারী বেগমের নারী নি’র্যাতন মা’মলাসহ ৪টি মা’মলার ওয়ারেন্ট ছিল মোসলেমের বি’রুদ্ধে। যে কারণে তিনি সাতক্ষীরায় গা ঢাকা দিয়েছিলেন। সেখান থেকে তাকে গত ৮ মার্চ গ্রে’ফতার করে ৯ মার্চ আ’দালতে পাঠানো হয়।

এই মোসলেম তো নাইটগার্ড, আর আ’সামি মোসলেম পুলিশের সাবেক এএসআই- জবাবে বলেন সোবহান মোল্লা বলেন, আমি তো নাইটগার্ডকেই ধরেছি। বি’ষয়টি কেমন হলো বুঝতে পারছি না! খুলনার নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ গণমাধ্যমকে বলেন, পিয়ারী বেগমের স্বামী পুলিশের এএসআই সোমলেম মিয়া তাকে রেখে আর একটি বিয়ে করে অন্য জায়গায় চলে গেছেন। পিয়ারী বেগমের ঘরে ওই পুলিশ সদস্যের তিনটি ছেলে রয়েছে। যাদের কোনো খোঁজ-খবর নেন না তিনি।

তাই বা’ধ্য হয়ে পিয়ারী বেগম স্বামীর নামে যৌতুক, নারী নি’র্যাতন এবং দেনমোহর ও খোরপোষ মা’মলা করেন। পিয়ারী বেগমের স্বামীর নাম ও গ্রে’ফতার হওয়া নাইটগার্ডের নাম একই। বাবার নামও একই এবং বর্তমান ঠিকানাও একই সড়ক। যার কারণে পুলিশ মোসলেম মিয়ার স্থানে মোসলেম শেখকে আ’টক করেছে। মোসলেম শেখ পিয়ারী বেগমের অন্য মা’মলায় এর আগেও জে’ল খেটেছেন। সেই মা’মলায় আইনি সহযোগিতা দিয়ে তাকে নিষ্পত্তি করিয়েছি। কিন্তু আবার সেই নারীর অন্য মা’মলায় মোসলেম শেখ গ্রে’ফতার হয়ে ৮ মাস ধরে জে’ল খাটছেন।

অ্যাডভোকেট ফরিদ আহমেদ গণমাধ্যমকে বলেন, এ লোকের নাম, পিতার নাম ও বর্তমান ঠিকানা একই হওয়ায় বারবার তিনি পিয়ারী বেগমের মা’মলায় আ’টক হচ্ছেন। কোর্ট যখন ওয়ারেন্ট ইস্যু করে তখন বর্তমান ঠিকানায় ইস্যু করে। বর্তমান ঠিকানা এক হওয়ার কারণে বারবার মোসলেম শেখকে আ’টক করা হচ্ছে। নারী ও শি’শু নি’র্যাতন দ’মন বিশেষ ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জে’লা জজ) মাহমুদা আজ বি’ষয়টি জানার পর মোসলেম শেখের বি’রুদ্ধে অন্য কোনো মা’মলা না থাকলে তাকে নিষ্পত্তি দিতে আদেশ দিয়েছেন।

তিনি বলেন, আ’দালতের কাছে মৌখিকভাবে মূল আ’সামি মোসলেম মিয়াকে গ্রে’ফতারের জন্য তার স্থায়ী ঠিকানায় ওয়ারেন্ট ইস্যুর আবেদন জানিয়েছি। সূত্র : বাংলানিউজ।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৮ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago