Categories: সারাদেশ

ম’স’জিদের সিন্দুকে কোটি টাকার মাঝে ছেলেকে হাফেজ বানাতে মায়ের আকুতি ভরা চিঠি

কি’শোরগঞ্জের পাগলা ম’স’জিদের সিন্দুকে শুধুই টাকা নয় এবার পাওয়া গেলো এক মায়ের আকুতি জানিয়ে চিরকূট। এই চিরকূট পাওয়া গেছে মানুষের দানের ৩ কোটি ৭ লাখ ১৭ হাজার ৫৮৫ টাকার মাঝেই। পাগলা ম’স’জিদে আটটি লোহার দানসিন্দু রয়েছে। দানসিন্দুকগুলো ৪ মাস ১৭ দিন পর খোলা হয়েছে।

শনিবার (০৬ নভেম্বর) সকাল ৯টায় ম’স’জিদের আটটি দানসিন্দুক খোলার পর এক মায়ের চিরকুট পাওয়া গেছে। সেই চিরকূটে সন্তানের মঙ্গল কা’মনা করা হয়েছে।অ’জ্ঞা’ত এক মায়ের ওই চিরকূটের ছবি তোলা হয়। পাঠকদের জন্য হুবহু চিরকুট তুলে ধ’রা হল-

‘আমা’র ছে’লের নাম মো: মোরসালিন, বয়স-১৪ বছর, ছোট বেলা থেকে ইচ্ছা ছিল তাকে মাদরাসায় লেখাপড়া করিয়ে একজন হাফেজ বানাবো। কিন্তু আমি এই পর্যন্ত ৭টি মাদরাসা পরিবর্তন করেও তার মনোযোগ পড়ায় বসাতে পারিনি। এখন আপনারা আমা’র ছে’লের জন্য একটু দোয়া করে দিবেন যেন সে একজন হাফেজ হতে পারে।’

টাকা গণনার কাজে অ’তিরিক্ত জে’লা ম্যাজিস্ট্রেট (এডিএম) ফারজানা খানম, কি’শোরগঞ্জ পৌরসভা’র মেয়র ও পাগলা ম’স’জিদ কমপ্লেক্সে পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাহমুদ পারভেজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ই’স’লা’ম, শিহাবুল আরিফ, অর্ণব দত্ত, মো. মাহমুদুল হাসান, রূপালী ব্যাংক কি’শোরগঞ্জ শাখার মহাব্যবস্থাপক ও শাখা প্রধান রফিকুল ই’স’লা’মসহ অন্যান্য কর্মক’র্তা, ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং ম’স’জিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

এর আগে সর্বশেষ চলতি বছরের ১৯ জুন পাগলা ম’স’জিদের দান সিন্দুকগুলো খোলা হয়েছিল। তখন সর্বোচ্চ ২ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭৭৯ টাকা এবং বিদেশি মুদ্রা ও স্বর্ণালংকার পাওয়া যায়। এবার ৪ মাস ১৭ দিন পর দান সিন্দুকগুলো খোলা হয়েছে। ম’স’জিদের খতিব, এলাকাবাসী ও দূর-দূরান্ত থেকে আসা লোকজন জানায়, এই ম’স’জিদে মানত করলে মনের বাসনা পূর্ণ হয়- এমন ধারণা থেকে ধ’র্ম-বর্ণ নির্বিশেষে সবাই এখানে দান করেন।

হিন্দু-মু’সলিমসহ নানা ধ’র্ম-বর্ণের না’রী-পুরুষ মানত নিয়ে এখানে আসেন । তারা নগদ টাকা-পয়সা, স্বর্ণ ও রুপার অলংকারের পাশাপাশি গরু, ছাগল, হাঁস-মুরগি দান করেন। বিশেষ করে প্রতি শুক্রবার এ ম’স’জিদে মানত নিয়ে আসা বিভিন্ন বয়সী না’রী-পুরুষের ঢল নামে। আগতদের মধ্যে মু’সলিম’দের অধিকাংশই জুমা’র নামাজ আদায় করেন এ ম’স’জিদে। এই ইতিহাস প্রায় আড়াইশ বছরেরও অধিক সময়ের বলে জানা গেছে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

২ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৮ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago