Categories: খেলা

বাংলাদেশকে খেলা শিখিয়ে অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে পাকিস্তান

গতকাল বিশ্বকাপের ২ টি খেলা অনুষ্ঠিত হয়। তার মধ্যে একটি খেলা দুপুরে বাংলাদেশ বনাম উইন্ডিজের মধ্যকার। সে ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য বাকি ছিল ১৩ রান। আন্দ্রে রাসেলের করা সেই ওভারের প্রথম পাঁচ বলে আফিফ হোসেন ধ্রুব ও মাহমুদউল্লাহ রিয়াদ মিলে নিতে পারেন ৯ রান। ফলে সমীকরণ নেমে আসে শেষ বলে ৪ রানে। রাসেলের করা ব্লক হোল ডেলিভারিতে ব্যাটই ছোঁয়াতে পারেননি মাহমুদউল্লাহ।

যে কারণে আরও একবার তীরের কাছাকাছি গিয়ে তরী ডুবেছে বাংলাদেশ দলের। ওয়েস্ট ইন্ডিজের কাছে এই ৩ রানের পরাজয়ে সেমিফাইনালে খেলার সম্ভাবনা প্রায় শেষ হয়েছে বাংলাদেশের। একদম কাছাকাছি পৌঁছেও ম্যাচ শেষ করতে না পারার দায়টা নিজের কাঁধেই নিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। এই ম্যাচটি বাংলাদেশ হারলেও দিনের ২য় ম্যাচে অসম্ভবকে সম্ভব করেছে পাকিস্তানি ব্যাটার আসিফ আলি।

চাপের মুখেই জ্বলে ওঠেন, আর তখন যেন ছক্কা ছাড়া তিনি কিছুই বোঝেন না- আসিফ আলির ব্যাপারটা যেন এমনই। নিউজিল্যান্ডের বিপক্ষে ঝড়ো ব্যাটিংটা টেনে আনলেন আজ আফগানিস্তানের বিপক্ষেও। লং অফ, ডিপ মিড উইকেট, স্ট্রেইট হিট, ডিপ কাভার- চার এলাকা দিয়ে চারটি ছক্কা মেরে এক ওভার আগেই পাকিস্তানকে পাঁচ উইকেটের জয়ের স্বাদ এনে দিলেন আসিফ। মাত্র ৭ বলের ইনিংসে ২৪ রান করে, ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে হলেন ম্যাচ সেরাও।

গতকাল দুবাইয়ে আসিফ আলি যখন ব্যাট করতে নামলেন, তখন পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩ ওভারে ২৬ রান; কিন্তু আফগান পেসার নাভিন-উল হকের ওভার থেকে পাকিস্তান নিতে পারে মাত্র ২ রান, সেখানে আবার তারা হারায় অভিজ্ঞ ব্যাটার শোয়েব মালিকের উইকেট।

২ ওভারে ২৪ রান। ম্যাচ যখন পেন্ডুলামের মত দুলছিল, ঠিক তখন করিম জানাতের করা প্রথম বলে লংঅফের ওপর দিয়ে ছক্কা মারেন আসিফ। দ্বিতীয় বলে ডট, তৃতীয় বলে ডিপ মিড উইকেটের ওপর দিয়ে ছক্কা, চতুর্থ বলে আবার ডট।

৬,০,৬,০- আফগান পেসারকে যেনো অঙ্কের ধারা শেখাচ্ছিলেন আসিফ। পঞ্চম বলে বল আবারও সীমানার ওপারে, এবারের এলাকা সাইটস্ক্রিন। ওভারের শেষ বলে সেই ধারা ভেঙে ডিপ কাভারের ওপর দিয়ে ছক্কা মেরে এক ওভার হাতে রেখেই দলকে এনে দেন ৫ উইকেটের জয়। আসিফের চার ছক্কায় পাকিস্তান শুধু জয়ই পায়নি টানা তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে তারা। সে সঙ্গে সেমিতে এক পা দিয়েও রেখেছে বাবর আজমের দল।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago