Categories: Homeখেলা

অচেনা ইংল্যান্ডকে হারানোর ছক কষে ফেলেছে বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ-ইংল্যান্ডের তিনবারের দেখায় দুইবার জয় পেয়েছিল টাইগাররা। ২০১১ বিশ্বকাপে সাকিব আল হাসান আর ২০১৯ বিশ্বকাপে মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে ইংলিশদের হারিয়ে দেয় বাংলাদেশ। ২০১৯ সালের দেখায় বাংলাদেশকে হারালেও এখন পর্যন্ত দুই দলের মধ্যে খেলা হয়নি কোনও টি-টোয়েন্টি ম্যাচ। বলাই যায় টি-টোয়েন্টি ক্রিকেটে দুই দলের কাছে দুই দলই অচেনা।

প্রথমবারের মতো মুখোমুখি হবার আগে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন সংবাদ সম্মেলনে জানিয়েছেন, যেকোনো দলকে হারিয়ে দিতে পারে বাংলাদেশ। “অবশ্যই আমরা বিশ্বাস করি আমরা যে কোন দলকে হারাতে পারি। বাছাইপর্বটা একটু স্নায়ু ক্ষয়ী ছিল। সেখানে পরিস্থিতি ভিন্ন।

কিন্তু এখন আমরা বড় দলের মধ্যে এসেছি এবং আমাদের সবার পরিমাপ একরকম। তাই আমরা এখানে ম্যাচের সংখ্যা বাড়াতে আসিনি অবশ্যই জিততে এসেছি।” মূল পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রান তুলেও শেষ পর্যন্ত ৫ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এই ম্যাচে নিষ্প্রাণ ছিলেন কদিন আগে এই মাঠগুলোতে আইপিএল খেলা মোস্তাফিজুর রহমান।

তবে গিবসন মোস্তাফিজকে নিয়ে বলছেন, “ফিজ অবশ্যই আমাদের মূল বোলার। সে যেকোনো কন্ডিশনে ভালো। আইপিএলে তাকে যেমন দেখেছি তার চেয়ে বাংলাদেশের হয়ে তার কাটারগুলো বেশি কার্যকর। সে খুব দ্রুতই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে। অবশ্য সে আইপিএলের অভিজ্ঞতা কাজে লাগাবে। ডেথ ওভারে সে আমাদের মূল বোলিং অস্ত্র।”

এদিকে বিশ্বকাপের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৫৫ রানে অল-আউট করে দিয়েও জয় পেতে হারাতে হয়েছিল ৪ উইকেট। ক্যারিবীয় স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে দিশেহারা হতে হয়েছিল ইংলিশ ব্যাটারদের।

সব দেখে ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে নিজেদের পরিকল্পনা সাজিয়ে ফেলা হয়েছে বলছেন ওটিস গিবসন, “ইংল্যান্ডের ব্যাটিং লাইন খুব শক্ত। আমাদের এ গেম খেলতে হবো যদি ওদের চ্যালেঞ্জ দিতে চাই বা জিততে চাই। আমরা গতকাল টিম মিটিংয়ে এসব নিয়ে কথা বলেছি। ম্যাচ নিয়ে মিটিংয়ে যেসব আউটকাম এসেছে আমরা আজকের অনুশীলনে সেসব নিয়ে কাজ করার সুযোগ পাব। যেমন আমাদের বোলিং। আমাদের ম্যাচে নিখুঁত হতে হবে।

জানি ওরা আমাদের কঠিন লড়াই উপহার দিবে পাশাপাশি আমাদের সুযোগও দিবে যেমন উইন্ডিজের সঙ্গে ৫৫ রান তাড়া করতেই ওদের চার উইকেট গিয়েছিল। তো এই জিনিসগুলোকে আমরা ইতিবাচক ভাবে নিতে পারি। আমাদের নিজেদের সেরা খেলা খেলতে হবে এবং মনে রাখতে হবে যে ওরা আমাদের সুযোগ দিবে।”

banglaekattor

Recent Posts

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৭ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৭ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৭ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৭ মাস ago

আল্লাহ বাঁচাইছে: পরীমণি

মিরপুর ইনডোর স্টেডিয়ামে তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছিল ‘সেলিব্রিটি ক্রিকেট লিগ’ (সিসিএল)। সেখানে শুক্রবার (২৯…

৭ মাস ago