Categories: সারাদেশ

ভাগিনাকে নিজের স্বামী দাবি করছেন খালা, ভাগিনা বললেন বিয়েই হয়নি

সারাদেশ: কুড়িগ্রামের নাগেশ্বরীতে ভাগিনাকে নিজের স্বামী বলে দাবি করেছেন খালা। তবে তার এ দাবিকে অস্বীকার করে এটাকে ষ’ড়যন্ত্র বলে দাবি করেছেন এরশাদ নামের ঐ ভাগিনা। অপরদিকে খালা থেকে স্ত্রী দাবী করা ওই নারী বা’দী হয়ে এরশাদ ও এরশাদের পরিবারকে আ’সামি করে ১৫ জুলাই কচাকা’টা থানায় নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইনে একটি মা’মলা দা’য়ের করছেন বলে বা’দী ও কচাকা’টা থানা পুলিশ সূত্রে জানা গেছে। আর এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উপজে’লার কচাকা’টা থানার কেদার ইউনিয়নের টেপারকুটি শকুনটারী গ্রামে।

মা’মলা এজহার সূত্রে জানা গেছে, পার্শ্ববর্তী ভূরুঙ্গামারী উপজে’লার ভেল্লিকুড়ি চর ভূরুঙ্গামারীর মোছাঃ নাজমু (ছদ্মনাম) (২৯) নাগেশ্বরী উপজে’লার কচাকা’টা থানার কেদার ইউনিয়নের টেপারকুটি শকুনটারী গ্রামের মজনু মিয়ার ছেলে মোঃ এরশাদুল হক (২৭) এর সাথে গত ২৭/০৫/২১ ইং তারিখে ১০ লক্ষ টাকা কাবিন মূলে ইসলামি শরীয়া মোতাবেক তাদের মধ্যে বিয়ে হয়।

বিয়ের পর তারা দুজনেই কুড়িগ্রামের এক ভাড়া বাসায় থাকতো। এরই এক পর্যায়ে গত ১৮/০৬/২১ ইং তারিখে এরশাদুল হক বাবার অ’সুস্থতার কথা বলে নিজ বাড়ীতে চলে আসে। চলে আসার পরে ২০/০৬/২১ ইং ১২ টা ৩০ মিনিটে এরশাদুলের বাবা মজনু মিয়া নাজমুর (ছদ্মনাম) কাছে ৮ লক্ষ টাকা যৌ’তুক দাবী করে এবং টাকা না দিলে ছেলেকে অন্যখানে বিয়ে দিবে বলে মা’মলার এজাহার সূত্রে জানা যায়। এরই এক পর্যায়ে নাজমু (ছদ্মনাম) স্বামীর দাবীতে ২২ জুন এরশাদুলের বাড়িতে এলে এরশাদুলের পরিবারের অনেকেই তাকে এ’লোপাথাড়ি কিল-ঘু’ষি ও শা’রীরিক নি’র্যাতন করে বলে মা’মলার এজহার সূত্রে জানা যায়।

এ বি’ষয়ে এরশাদুল হক বলেন, আমাকে মি’থ্যাভাবে দোষারোপ করা হচ্ছে। আমার বাবা ওই মহিলা কাছে যৌ’তুকের টাকা চাইবে কেন। তার সাথে আমার কোনো বিয়ে হয়নি। ওই মহিলার দুইটি ছেলে স’ন্তান রয়েছে, বড় ছেলে তো প্রায় আমার সমান। তাকে বিয়ে করা প্রশ্নেই আসে’না। আসলে তাকে কেউ বিয়ে করা লাগেনা। ও যাকে খুশি তাকে স্বামী দাবী করে বিয়ের ভূয়া কাবিনে মোটা অংকের টাকা তুলে শেষে তার বি’রুদ্ধে নারী ও শি’শু নি’র্যাতন আইনে মা’মলা করে তাকে বি’পদে ফে’লে টাকা আদায় করে। এটা তার ব্যবসা। এরশাদুল হক আরো জানান- ওই মহিলার প্রথম বিয়ের স্বামী মা’রা যাওয়ার পর খুব অল্প দিনের মধ্যে আরো দুটি বিয়ে হয়। তার একটি – গত ০২/০২/২০১৮ ইং তারিখে উলিপুর থানার পূর্ব নাওডাঙ্গা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সাইদুল ইসলামের সাথে।

এ বিয়টি দুইজন স্ত্রী-স’ন্তান গো’পন এবং শা’রীরিক ও মানুষিক নি’র্যাতনের কারণে গত ২৯/১০/২০১৯ ইং তারিখে নাজমু(ছদ্মনাম) নিজেই তা’লা’ক প্রদান করে,এবং পরবর্তীতে তা’লা’কপ্রাপ্ত স্বামী সাইদুল ইসলামের বি’রুদ্ধে ভূরুঙ্গামারী থানায় প’র্ণগ্রা’ফি নিয়ন্ত্রণ আইনে ২৯/১১/২০২০ ইং তারিখে একটি মা’মলা দা’য়ের করে। মা’মলা নং- ১৫। সে মা’মলায় ওই মহিলা আমাকে ভাগিনা উল্লেখ করে করে আমাকে স্বাক্ষী পর্যন্ত বানিয়েছে বলে এরশাদুল হক জানায়।

আর অপর বিয়েটি হলো- ভুরুঙ্গামারী উপজে’লার চর ভূরুঙ্গামারীর মৃ’ত শুকুর আলীর ছেলে জয়নাল আবেদীন এর সাথে। বিয়েটি গত ১৭/১১/২০১৯ ইং তারিখে নোটারী পাবলিক কার্যালয়,কুড়িগ্রামে উপস্থিত হয়ে এফিডেভিট এর মাধ্যমে ৫ লক্ষ টাকা দেন মোহর ধার্য করে বিয়ে করে করেন তারা। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নাজমু (ছদ্মনাম) এরশাদুল হকের সাথে তার বিয়ের কাবিননামায় নিজেকে তা’লা’কপ্রাপ্তা দাবী করলেও আসলে তিনি জয়নাল আবেদীন কর্তৃক তা’লা’কপ্রাপ্ত নন বা নাজমু(ছদ্মনাম) কর্তৃক কোনো তা’লা’কের কাগজ এখনো পাননি বলে জানিয়েছেন জয়নাল আবেদীন।

তা’লা’কে বি’ষয়ে জয়নাল আবেদীন বলেন, প্রায় দু’বছর আগে নাজমার সাথে আমার বিয়ে হয়। ওর এবং আমার বিয়ের বি’ষয়ে এলাকার সবাই জানে। তার নামে জমিও লিখে দিছি। এই তো গত জুন মাসে আমার কাছে কাজের কথা বলে এক লক্ষ টাকা নিল। টাকা নেয়ার পর থেকে আমার সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। আমি আজও তা’লা’কের কোনো কাগজপত্র পাইনি। এরশাদুল হক সম্পর্কে নাজমা খাতুন বলেন, ধর্মীয়ভাবে এরশাদুল হকের সাথে আমার বিয়ে হয়েছে। এ বি’ষয়ে সকল কাগজপত্র আমার কাছে আছে।

কচাকা’টা থানা অফিসার ই’নচার্জ জাহেদুল ইসলাম বলেন, আমরা ভূরুঙ্গামারী উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্স থেকে মেডিক্যাল রিপোর্টের জন্য অপেক্ষা করছি। মেডিক্যাল রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে মা’মলার পুলিশ প্রতিবেদন প্রেরণ করা হবে।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago