Categories: সারাদেশ

চাকরি চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিলেন মমেকের সাবেক পরিচালক ব্রিগেডিয়ার নাসির

চাকরির আবেদন জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক পরিচালক ব্রিগেডিয়ার মো. নাসির উদ্দীন আহমেদ। রোববার (১২ সেপ্টেম্বর) তিনি তার ফেসবুক ওয়ালে এমন স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসে তিনি বলেন-
‘প্রিয় ও শ্রদ্ধা ভাজন শুভাকাঙ্ক্ষী। আজ ১ বছর ২ মাস ঘরে বসা। এল পি আর শেষ। সংসার ও নিজকে কর্মক্ষম রাখতে কিছু করা প্রয়োজন। নিজের ভবিষ্যৎ চিন্তা করিনি। হালাল ও হারামের সং মিশ্রনে এ জীবন।

মেডিকেল ও নন মেডিকেল যে কোনো সেক্টরে কোনো নিবেদিত ও সৎ ব্যক্তি হিসাবে বিবেচনায় নিয়ে কোনো প্রতিষ্ঠান আমাকে বাংলাদেশের যে কোনো স্থানে চাকুরির সুযোগ দিলে কৃতজ্ঞ থাকব।’ তার এই দুঃসময়ে কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাইলে যোগাযোগ করতে পারেন এই ০১৭৫৪০৩০৯৮৯ নম্বরে। এছাড়া ই-মেইল করতে পারেন brignasir584@gmail.com এ।

এ বিষয়ে ফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে ফোনটি ব্যস্ত পাওয়া যায়। তবে এসএমএস করলে তার রিপ্লেতে তিনি জানান, তার চাকরি প্রয়োজন। উল্লেখ্য, ২০১৫ সালের ১ নভেম্বর মো. নাছির উদ্দীন হাসপাতালের পরিচালক হিসেবে যোগদান করেন। এ সময় হাসপাতালের ব্যাপক উন্নয়নে নগরীর বেসরকারি হাসপাতালগুলো রোগী শূন্য হয়ে পড়লে ষড়যন্ত্রে লিপ্ত হয় মালিকরা। নাছির উদ্দিন আহমেদের বদলীর জন্য উঠে পড়ে লাগেন তারা।

এরই প্রেক্ষিতে ২০১৭ সালের শেষের দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নাছির উদ্দিন আহমেদের বদলির আদেশ আসে। বদলির আদেশের খবরে ফুঁসে ওঠে ময়মনসিংহবাসী। বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে ময়মনসিংহবাসী মানবন্ধন, বিক্ষোভ মিছিল করে। সাধারণ মানুষের আন্দোলনের প্রেক্ষিতে ২০১৭ সালের ১৯ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ব্রিগেডিয়ার জেনারেল নাসিরের বদলি প্রত্যাহারের দাবি জানিয়ে চিঠি দেন ময়মনসিংহ সদর আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের নেত্রী রওশন এরশাদ।

পরে আগস্ট মাসের ১৬ তারিখে (বুধবার) নতুন পরিচালকের বদলি প্রত্যাহার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আবারও স্বপদে বহাল থাকেন ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আহমেদ। পরে ২০২০ সালের ২৮ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে একটি প্রজ্ঞাপন জারী করা হয়। সেখানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্বরত বিগ্রেডিয়ার জেনারেল মোঃ নাছির উদ্দীন আহমদ বদলি করা হয়।

১৬ জুলাই ব্রিগেডিয়ার জেনারেল নাছির উদ্দিন আহমেদ তার শেষ কার্যদিবস শেষে রাতে সহকর্মীদের কাছ থেকে বিদায় নেয়ার সময় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সেদিন এক ফেসবুক স্ট্যাটাসে তিনি বলেছিলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভালো কিছু হয়ে থাকলে তা আপনাদের সাহায্যে হয়েছে। আজ আমার শেষ কর্মদিবসে আপনাদের দোয়া চাই। আগামী ১৮ তারিখ শনিবার নতুন পরিচালককে দায়িত্বভার বুঝিয়ে দিয়ে আল্লাহ চাইলে ১৯ জুলাই এ শহর থেকে আপাতত বিদায় নিব। আগামী ৩০ জুলাই অবসরে চলে যাব। ভাল থাকুন আপনারা।

banglaekattor

Recent Posts

মায়ের পথ অনুসরণ করে চলচ্চিত্রে দিতিকন্যা লামিয়া

ঢাকাই সিনেমার প্রবাদপ্রতিমা অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মেয়ে লামিয়া চৌধুরী চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে তার মায়ের…

১ সপ্তাহ ago

আমরা দেখলাম, কীভাবে একজন ন’টীর জন্ম হয় : বন্যা মির্জা

নেটফ্লিক্সে আজ মুক্তি পাচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। এ…

৭ মাস ago

প্রকাশ্যে এলো রাজ-বুবলীর ‘গোপন’ রহস্য

বর্তমান সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী শরিফুল রাজ ও শবনম বুবলী। কয়েক দিন আগে জানা গিয়েছিল,…

৮ মাস ago

পরীমণি এত টাকা কোথায় পান, জানালেন নিজেই

ক’দিন আগেই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ সেরেছেন নায়িকা পরীমণি। এখন পুত্র রাজ্যকে ঘিরেই…

৮ মাস ago

‘খেলা হবে’র পর নতুন সূচনা পরীমণির

মা হওয়ার সুবাদে দুই বছর কাজ থেকে দূরে ছিলেন। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হচ্ছেন।…

৮ মাস ago

শুভশ্রীর ৪০ সেকেন্ডের ভিডিও ভাইরাল

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ৪০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে…

৮ মাস ago